বিশ্ব রেকর্ড করি চলুন

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমি একটি পোস্টে লিখেছিলাম আলপনা করে আমাদের বাংলাদেশে একটি রাস্তা তে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে নাম লেখানোর চেষ্টা করা হচ্ছে। এবং এই গিনেস বুক অফ ওয়ার্ল্ড এর নাম লেখানোর জন্য বেশ অনেক বড় একটি রাস্তাতে আলপনা করা হয়েছে। যেটা আমি মনে করি আমাদের পরিবেশের ক্ষতি ছাড়া ভালো একটুও নয়।

ঠিক এই ব্যাপারটার প্রেক্ষিতে আরো একটি ব্যাপার উঠে এসেছে। যেটা আসলে আমি মনে করি আমাদের পরিবেশের জন্য হাজার,কোটি গুণ ভালো এবং আমি মনে করি এই ধরনের আজেবাজে কাজ করার চেয়ে, এই ধরনের বিশ্ব রেকর্ড করাটা অনেক বেশি উত্তম।

প্রায় অনেকগুলো গাছ লাগিয়ে বিশ্ব রেকর্ড করা হয়েছিলো ভারতের।এরপর পর আরও একটি দেশ একই দিনে এভাবে একসাথে অনেকগুলো গাছ লাগিয়ে বিশ্ব রেকর্ড করেছিলো। আমার বর্তমানের সংখ্যাটা পারফেক্ট ভাবে মনে পরছে না। তাই আমি উল্লেখ করছি না।

কিন্তু আমি মনে করি বর্তমানে এই বিশ্ব রেকর্ডটি করা উচিত বাংলাদেশের। কারণ বাংলাদেশের বর্তমানের গ্রীষ্মের যে তাপদাহ। তাতে মানুষ অনেক বেশি অসুস্থ হয়ে পরছে। আর গ্রীস্মের এই প্রকট তাপদাহের একমাত্র কারণ হলো পরিবেশের সামঞ্জস্যটা রক্ষা না করা এবং অতিরিক্ত গাছ কাটা। তাই বাংলাদেশের মানুষ যদি একটি দিন ধার্য করে সেই দিন যদি সবাই মিলে অন্তত একটি করে হলেও গাছ লাগায়। তাহলে কিন্তু অতীতের সম্পূর্ণ রেকর্ড গুলো ভাঙ্গা যায় এবং এই বিষয়টি নিয়ে গিনেজ বুক অফ ওয়ার্ল্ডে নাম লেখাতে পারে।

যেটা আমাদের সকলের জন্য গর্বের এবং পুরো বিশ্বের জন্য ভালো। সে সাথে আমাদের পরিবেশের জন্যই ভালো।কারণ গাছ কিন্তু আমাদের জন্যই অক্সিজেন দেয় এবং পরিবেশটাকে ঠান্ডা রাখে এবং পরিবেশটাকে বাসযোগ্য করে রাখে। যেটা আমরা দিন দিন আবাসযোগ্য করে ফেলছি। তাই আমার মতে চলুন আমরা একটা দিন ধার্য করে গাছ লাগিয়ে বিশ্ব রেকর্ড করার চেষ্টা করি।
Sort:  
 17 days ago 

আপনি বেশ দারুণ একটি আইডিয়া শেয়ার করেছেন। যে বাজেট দিয়ে সেই রাস্তা রঙিন করা হয়েছে, সেই বাজেট দিয়েই এই রকম একটা বিশ্ব রেকর্ড ও করে ফেলা সম্ভব যদি সকলের সদিচ্ছা থাকে!

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 61865.17
ETH 3411.12
USDT 1.00
SBD 2.48