নেতা নির্বাচনের সতর্কতা

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমরা বলিউড মুভি পছন্দ করি না এমনটা হতে পারে না। বেশিরভাগ আমাদের সকলেরই একজন না একজন প্রিয় ক্যারেক্টার রয়েছে। ঠিক তেমনটাই আমি সেদিন একটি মুভি দেখলাম। সেদিন বলতে আসলে অনেকটা বেশি দিন হয়েছে। অর্থাৎ অনেক দেরি হয়েছে। আর মুভিটার নাম ছিলো জাওয়ান এবং আমার মনে হয় এটা সকলে খুব ভালো করেই চেনেন। কারণ এটা স্বাভাবিক কারণ, জাওয়ান মুভিটি সুপারহিট মুভি ছিলো।

সত্যি কথা বলতে, শাহরুখ খান আমার অনেক প্রিয় একজন একটর। কিন্তু তিনি যে এতো দারুণভাবে ইন্ডাস্ট্রিতে ফিরে আসবেন। সেটা হয়তো আমরা কেউ ই কল্পনা করিনি। তবে ওই মুভিটির মূল ব্যাপারটি এতোটাই দারুন ছিলো যে আমি আবারও সেই ব্যাপারটি নিয়ে ভাবতে বাধ্য হয়েছি।

সেই মুভিটির মূলভাব কিংবা মূল শিক্ষা যেটা ছিলো। সেটা হচ্ছে নেতা নির্বাচনে অবশ্যই আমাদের সচেতন হতে হবে। কারণ আমরা কাকে নির্বাচন করছি। তার ওপরই কিন্তু ভিত্তি করে আমাদের দেশটা চলে। অর্থাৎ আমরা যদি একটা খারাপ মানুষকে নির্বাচন করি। তাহলে কিন্তু আমাদের দেশটা খারাপ ভাবে পরিচালিত হবে এবং তার বিপক্ষে আমরা যদি একজন ভালো মানুষকে নির্বাচন করি, আমাদের জন নেতা হিসেবে। তাহলে আসলে সে সবসময় সেসব নিয়েই চিন্তা করবে।

মূলত এই কারণেই মানুষ বলে যে, আদর্শ নেতা নির্বাচন করা অনেক বড় একটি ব্যাপার। অর্থাৎ আমরা কাকে আদর্শ মানছি। সেই হিসেবে কিন্তু আমাদের জীবনটাকে আমরা সাজাই। ঠিক তেমনটাই, দেশটার সম্পর্কে ভাবার আগে অবশ্যই আমরা কাকে নেতা বানাচ্ছি সেটা আমাদের ভাবতে হবে। কারণ একজন খারাপ নেতা বাছাই করার পরে দেশের ভালো নিয়ে চিন্তা করা। আর দেশের খারাপ করা দুটোই একই ব্যাপার। তাই অবশ্যই নেতা নির্বাচনে অনেক বেশি সতর্ক হতে হবে আমাদের। কিন্তু আমরা কে শুনি কার কথা!বেশিরভাগ তো নির্বাচন কাজে অংশগ্রহণ ই করিনা।আর কিছু তো কাকে ভোট দিচ্ছে ভালো ভাবে তার নামটাও জানে না!

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61236.82
ETH 2672.65
USDT 1.00
SBD 2.61