ভোরের আলো ফুটবে না যেদিন

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

মাঝেমধ্যে নিজেকে খুব অভাগা মনে হয়। আসলে মাঝেমধ্যে নিজেকে এতোটাই অসহায় মনে হয় যেনো মনে হয় যে, হাত বাড়ালে কোনো কিছুই বুঝি ছুঁতে পারবো না একদিন। হাত বাড়ালে কাউকেই বুঝি খুঁজে পাবো না, যাকে ভরসা করতে পারি। কারণ একটা সময় পর আমরা সেই ভরসা করার মতো কাউকে খুঁজে পাবো না। আমি জানিনা কোনো মানুষের মধ্যে এই বোধটক আসে কিনা। কিন্তু একটা বয়স পরে কেনো যেনো আমার সব সময় এই কথাটা মনে হয় যে, এমন একটা সকাল আসবে। যে সকালটা আমার জন্য হবে না ।

সে সকালটা অন্যদের সকলের জন্যই আর দশটা দিনের মতোই সাধারণ একটা সকাল হবে। তারা তাদের সাধারণ জীবনের নিয়মে রুটিন মাফিক কাজগুলো করবে। কিন্তু শুধুমাত্র বাকি রয়ে যাবে আমার ভাগের কাজগুলো। আর আমার ভাগের কাজগুলো যে রয়ে যাবে, সেটা নিয়েও কারো কোনোরকম হন্তদন্ত কিংবা অভিযোগ থাকবে না। কারণ ওই যে আমি যে চোখ বুঝে ফেলবো সেদিনকে।

আচ্ছা মানুষ যেদিন চলে যায় সেদিন থেকেই কি তার প্রয়োজন ফুরিয়ে যায়? এই ব্যাপারটা আসলে আমাকে খুব বেশি তাড়া করে বেড়ায়। অর্থাৎ এই যে প্রতিদিনকার জীবনে আমার যে এতোটা প্রয়োজনীয়তা। আমাকে যে এতো দিকে প্রয়োজন হয়। সেই প্রয়োজনীয়তাটা কি একটা মানুষের জন্য নিমিষেই শেষ হয়ে যায়? অর্থাৎ সকলের কাছেই কি সেই প্রয়োজনীয়তা টা একটা মানুষ পৃথিবী থেকে চলে যাওয়ার সাথে সাথেই শেষ হয়ে যায়?

আচ্ছা ভাবলেই কেমন অবাক লাগে। তাইনা? যে এমন একটা ভোর আসবে। যে ভোরে আমি আপনি থাকবো না। যে ভোরটার আগেই আমরা পাড়ি দিবো দূর অজানার পথে। অবশ্য অজানা পথ নয়। আমাদের সকলেরই জানা রয়েছে যে, আমাদের শেষ ঠিকানা কোথায়। কিন্তু তাও আমাদের মনে হয় যে জায়গাটা বুঝি প্রচন্ড অচেনা।

যখনই ব্যাপারগুলো মাথায় আসে। তখন মাথাটা কেমন ঝিমঝিম করে উঠে। কারণ এই যে পৃথিবীর এতো মায়া, চারপাশের এতো কিছু।এর পরের দিনের এতোগুলো প্ল্যান আমাদের জীবন থেকে হুট করেই কিন্তু চলে যাবে। আর আমরা অন্ধকারে তলিয়ে যাবো।আর একটা সুন্দর সকাল এ পৃথিবী পাবে, যে সকালটা আমরা আর কখনোই পাবো না।
Sort:  
 2 months ago 

মৃত্যু এমন একটা জিনিস যার মধ্য দিয়ে আমাদের জীবনের ইতি হয়ে যাবে। আসলেই আমাদের সকলের জীবনে এমন একটা ভোর আসবে যে ভরে শুধুমাত্র আমি বা আপনি ব্যতিরেকে সবাই তাদের নিজের নিজের কাজ করবে। আর আমাকে চির বিদায় করে দেওয়ার জন্য উঠে পড়ে লাগবে। যাইহোক যাতে সেই পরপারে গিয়ে শান্তিতে আমরা থাকতে পারি তার জন্যই আমাদের এখন থেকে প্রিপারেশন নিতে হবে। চিরন্তন সত্য আপনার পোস্টের মাধ্যমে ফুটে উঠেছে ,ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

মৃত্যুর কথা ভাবলে সবকিছুই যেনো এলোমেলো লাগে। তখন কোনো কিছুই করতে ইচ্ছে করে না। তবে মৃত্যুর কথা বেশি বেশি স্মরণ করলে আমাদের দ্বারা পাপ কাজ কম হয়। পৃথিবীতে আমরা দুই দিনের মেহমান মাত্র, এটা জানার পরেও একটু ভালো থাকার জন্য আমরা কতো আয়োজন করে থাকি। কিন্তু পরকালে ভালো থাকার জন্য নেক আমল করার সময়টুকু আমাদের হাতে থাকে না। যাইহোক সবার শুভবুদ্ধির উদয় হোক সেই কামনা করছি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66847.77
ETH 3497.61
USDT 1.00
SBD 2.89