"আমার বাংলা ব্লগে" এ ভেরিফিকেশন পোস্ট ||১০% পে-আউট লাজুক খ্যাঁক-কে by @rahul75

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম

IMG_20211108_225640.jpg

IMG_20211108_225700.jpg

IMG_20211108_225711.jpg

রেফারার

সুহানা আপুর ইউটিউব চ্যানেল থেকে এসেছি, শিখি শিখাই চ্যানেল থেকে নিচে তার লিঙ্কটাও আমি দিয়ে দিচ্ছি

https://youtube.com/c/ShikhiShikhai

**আমার পরিচয় পর্বের ছবি ভেরিফাইড লেভেল ওয়ান এর জন্য **

আশা করি সবাই ভালো আছেন। আমি অনেক ভালো আছি । আজকে আমি আমার পরিচয় পর্ব তুলে ধরবো @আমার বাংলা ব্লগ কমিউনিটি ,তো বন্ধুরা চলেন শুরু করা যাক ।

আমি মোঃ রাহুল ,আমার পিতা মোঃ আব্দুল বারেক এবং মাতা রানুকা বেগম আমরা তিন ভাই বোন ।দুই ভাই এক বোন আমার বোন বড় এবং ছোট ভাই আছে ,সে ক্লাস সেভেনে পড়ে । আর বোন অনার্সে পড়াশোনা করে ব্যাচেলর অফ এডুকেশন ,টিচার ট্রেনিং কলেজ্। আমার দেশের বাড়ি ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায় ।আমরা এখানকার স্থানীয় বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয় চতুর্থ বর্ষের লেখাপড়া করছি আমি।
বর্তমানে আমি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের একজন ছাত্র।আমার পিতা আবদুল বারেক তিনি বর্তমানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থা আছেন ডিভিএম ফ্যাকাল্টিতে। এবং মাতা রানুকা বেগম তিনি গৃহিণী বাসায় আছেন । এবং বোন পড়াশোনায় ব্যস্ত আছেন ।ছোট ভাই খেলাধুলা করেন এবং ক্লাস সেভেনের পড়াশোনা করে।বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুল।

আমার একজন খালা তিনি পটুয়াখালীতে থাকেন। তার বিয়ে হয়েছে পটুয়াখালীতে। তিনি গুরুতর অসুস্থ থাকার কারণে আমাকে পটুয়াখালীতে অবস্থান করতে হয়েছে।

শিক্ষা

received_144765426513905.jpeg

এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এটিই হচ্ছে আমার বিশ্ববিদ্যালয়ে কনভোকেশনের দিন তুলেছিলাম বড় ভাইয়ের গাউন পড়ে

আমার জন্মের ৪থেকে ৫ বছরের মাথায় স্কুলে ভর্তি হয়ে যায়। সেই স্কুলের নাম হচ্ছে মুক্তিযুদ্ধ স্মৃতি বিদ্যালয় ।সেখান থেকে আমি পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করনি।তারপরে আমি মাধ্যমিক স্কুলে ভর্তি হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হাই স্কুলএ সেখান থেকে এসএসসি পাস করি ২০১৪ সালে ।ভালো একটি জিপিএ নিয়ে তখন আমি জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়। স্কুল থেকে তারপরে এইচএসসি পরীক্ষার জন্য আমি ভর্তি হয়ে যায় । মানুষের নটরডেম কলেজে সেখান থেকে আমি 2016 সালে ভালো একটি রেজাল্ট করে উত্তীর্ণ হয়। তারপর কোচিং এ ভর্তি হয় এডমিশন ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করার জন্য ।আমি ইউসিসি কোচিং সেন্টারে ভর্তি হয়েছে সেখান থেকে নিয়মিত কোচিং করে আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চান্স পায় ২০১৬ সালের শেষের দিক।এবং ২০১৭ সালে আমি বিশ্ববিদ্যালয় ক্লাস করার সুযোগ করে দেয়।

গান-বাজনা

গান-বাজনা গান-বাজনা ভাল লাগে না এমন লোক খুঁজে পাওয়া খুব কমই পাওয়া যাবে। আমিও মূলত গান-বাজনা পছন্দ করি। আমার একটা গিটার আছে । সেই গিটার দিয়ে আমি মাঝে মাঝে আমার বিশ্ববিদ্যালয় গান গাইতাম । বর্তমানে না থাকার কারণে গিটারটা নিয়ে আসতে পারিনি। কিন্তু আমি মূলত মাঝে মাঝে গান গাইতাম এখনো গান গাই তবে ঐরকম ভাবে গান গায় না । গান গুলো যেগুলো ভালো লাগে সেগুলোর মধ্যে আর্টসেল ,শিরোনামহীন ব্যান্ডের গান আমি বেশি পছন্দ করি।

ছায়াছবি

received_252510989903935.jpeg

মুভি দেখতে আমি অনেক পছন্দ করি রাতের বেলা আমি মাঝে মাঝে দু'একটা সিরিয়াল দেখে ঘুমায় ।নাটক দেখি মাঝে মাঝে ।আমি বসুন্ধরা সিনেপ্লেক্স এ মুভি দেখতে গিয়েছি। সেখানে বিভিন্ন মুভি আমি দেখেছি ।বাংলা মুভি ও মাঝে মাঝে দেখি ।আমার কিছু উল্লেখযোগ্য মুভি দেখার মাঝে আছে গর্জিলা, এভাট্‌ পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান ,টাইটানিক মুভি দেখি। এগুলো আমি অনেকবার দেখেছি।

ভ্রমন

IMG_20211016_184532_653.jpg

কুয়াকাটা ভ্রমণে সমুদ্রসৈকতে কিছু মুহূর্তে

ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে । মাঝে মাঝে আমি আমার বন্ধুদের নিয়ে ভ্রমণে যাই। বর্তমানে আমি অনেক জায়গায় ভ্রমণ করেছি। যে রকম উল্লেখযোগ্য স্থানের মাঝে হচ্ছে সাজেক ,কুয়াকাটা্, রাজশাহী পদ্মার পাড় ,সিলেট বিছনাকান্দি্, টাঙ্গুয়ার হাওর, কক্সবাজা, বান্দরবান এরকম বিভিন্ন জায়গায় আমি ঘুরেছি। আমার মাঝে মাঝে চার থেকে পাঁচ দিনের ভ্রমণ খুব ভালো লাগে। আমি আমার বন্ধুদের সাথে ঘুরতে য। তারাও আমার সাথে আগ্রহ প্রকাশ করে। যাইতে আমার সাথে নাকি ওর অনেক মজা পায়। তাই আমি ওদের সাথে একসাথে ঘুরতে যাই ,যখন বিশ্ববিদ্যালয়ের ছুটি থাকে তখনই আমি মূলত তাদের সাথে ঘুরতে যাই।

সামাজিক উন্নয়নমূলক কাজ

received_719715625506091.jpeg

করোনাভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক ঔষধ স্প্রে করেছিলাম যখন তখন আমার বন্ধুর সাথে তোলা ছবি

আমি সামাজিক উন্নয়নমূলক কাজগুলো করে থাকি। এই সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করি আমি এবং আমার বন্ধুরা তাদেরকে উৎসাহ দেয়। কেন তারা সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করি ।যে রকম গাছ লাগানোর কাজগুলো এবং কিছুদিন আগে এবং বর্তমানে চলছে করনা প্যানডেমিক সিচুয়েশন সেখানে আমি তাদেরকে নিয়ে ওনার জন্য জীবন নাশক ঔষধ আমার এলাকার বিভিন্ন মহলে ,তাদেরকে নিয়ে অংশগ্রহণ করি । যার কারণে এলাকার অনেক মানুষ আমাদেরকে নিয়ে গর্ব করেন।দোয়া করবেন আমরা যেন আমাদের এই বন্ধুদের নিয়ে একটি সংগঠনের মাধ্যমে এই কাজটি মৃত্যুর আগ পর্যন্ত করে যেতে পারি ।

শখ

IMG_20211026_092345.jpg

বিশ্ববিদ্যালয় যখন আমি আমার হলে রান্নাবান্না করি তখন আমি সবাইকে নিয়ে একসাথে মাঝে মাঝে খাবার-দাবারের আয়োজন করি তখন মজা মাস্তি চলে

আমি বিশ্ববিদ্যালয় যাওয়ার পর মাঝে মাঝে নিজের জন্য অনেকবার রান্নাবান্না করেছি। এটা আমার অনেকটা শখের পর্যায়ে পড়ে, আমার রান্না করতে অনেক ভালো লাগে। আমার বন্ধুদেরকে নিয়ে আমি প্রায়ই রান্নাবান্না করে থাকি।

অবসর সময়

অবসর টাইমে আমি অনেক সময় অনেক কিছু করে থাকি তার মাঝখানে হচ্ছে আমি আড্ডা দিয়ে আমার বন্ধুদেরকে নিয়ে আমি প্রায় আড্ডাতে মেতে উঠি । এটা আমার বলতে পারেন খারাপ দিক, কিন্তু আমি অনেক মজা পায় ।তাদের সাথে আড্ডা দিতে আমার কিছু বন্ধু আছে বাল্যকালের তাদেরকে নিয়ে আমি প্রায়ই আড্ডা দেয়, হাঁটাহাঁটি করি বিকালবেলা ,ওদেরকে নিয়ে ঘুরি । এটা আমার অনেক সময়ই নষ্ট করে কিন্তু এটা আমার কাছে অনেক ভালো লাগে ।তাদেরকে নিয়ে একসাথে ঘুরি ফিরি ।আর কিছু ইউনিভার্সিটির বন্ধুরা আছে যাদের সাথে আমি ইউনিভার্সিটিকে আড্ডা দিয়ে থাকি ।তাদের সাথে আমি ইউনিভার্সিটি লাইফে চলাচল করি ।এগুলো হচ্ছে আমার প্রত্যহ জীবনের ঘটনা বলতে পার। এভাবে আমার প্রতিনিয়ত আমার সময় অতিবাহিত হচ্ছে ।কিন্তু বর্তমান সময়ের কোন মহামারী কারণে আমি বাসায় আছ।

@abb-school এ ক্লাস করে যা শিখলাম।

আমি প্রথম দিন ক্লাসে জয়েন করতে পারি নাই কিন্তু তৃতীয় দিন মূলত ক্লাসে জয়েন করেছি গতকাল রাতে দশটার পরে ক্লাস শুরু হয়েছিল কিন্তু আমি ঠিক সাড়ে দশটার সময় ক্লাসে জয়েন করি।

IMG_20211108_165625.jpg

Screenshot_20211107-224254.jpg

Screenshot_20211107-222549.jpg

আমি প্রথম দুইটি ক্লাস করতে পারি নাই। কিন্তু গতকালকে আমি ক্লাস করার জন্য বসেছিলাম ফোটার সময় ক্লাসে ছিলাম। আগের ক্লাসগুলোর বেসিক ধারণা গুলো টিপে ক্লাসের কিছু আলোচনা করার কারণে আমার বেসিক ধারণা গুলো ক্লিয়ার হয়ে যায়। তাই আমি লেবালনের ভেরিফিকেশনের জন্য যা যা উত্তর দরকার করা দরকার তা আমি নিচে বলছি।

আমি এখন পরীক্ষায় অংশগ্রহণ করব এবং উত্তর গুলো বলবো
১/কপিরাইট ঃকোন কপিরাইট ছবি বা কারো পোস্ট কপি করা যাবে না এটি মূলত গুরুতর অপরাধ। তাই এখানে অন্য কারো ছবি বা ডকুমেন্ট কপি করে যাবে ন।

২/স্প্যামিংঃ স্প্যামিং করা যাবে না। এটি একটি গুরুতর অপরাধ। কারো পোস্টে ছোট ছোট কমেন্ট যেমন নাই, অসাধারণ , গ্রেট, এইসব ছোট ছোট কমেন্ট করা যাবে না কমেন্ট করলে এটি স্পামিং বলে গণ্য হবে।

৩/ফার্মিং ঃএক ব্যক্তির একাধিক একাধিক আইডি এটিকে ফার্মিং বলা হয়। এটি সবচাইতে গুরুতর অপরাধ আপনি ব্যক্তি একজন কিন্তু আইডি চালাবেন দুই থেকে তিনটি এটা তো হতে পারে না এটি হচ্ছে ফার্মিং বলে গণ্য হবে । এক ব্যক্তির একটিমাত্র আইডি থাকতে হবে।

৪/প্লেগারিজম ঃপ্লেগারিজম বলতে আমরা চুরি বৃদ্ধাকে বুঝে থাকে অন্যের পোস্ট চুরি করে নিজের বলে চালিয়ে দেওয়া বা অন্যের কোন কিছু কাটছাঁট করে নিজের নামে চালিয়ে দেওয়া হচ্ছে প্লাগারিজম। প্লেগারিজম পরিহার করে এখানে পোস্ট করতে হবে কখনোই প্লাগারিজম করা যাবে না।

৫/NSFW tag:NSWF ট্যাগ এমন একটা জিনিস। কোন অ্যাক্সিডেন্ট অর্থাৎ রক্তমাখা কাপড়ের ছবি ওইখানে দেওয়া যাবে না যার কারণে অনেকে ভয় পেতে পারে। যেমন শুকর এবং গরুর মাংস হতে পারে যে এটা কারো জন্য ভালো কারো জন্য মন্দ সে ক্ষেত্রে এই রকম জিনিস এখানে দেওয়া যাবেনা যেখানে মানুষ ভয় পেতে পারে।
যদি দেয়া হয় তাহলে সেটি হাডকোরে অবশ্যই দিতে হবে এবং উপরের এই NSFW টি ব্যবহার করতে হবে

৬/ইনফ্রিংগমেন্টঃইনফ্রিংগমেন্ট করা যাবে না। ধর্ম নিয়ে কোন কটুক্তি করা যাবে না। এবং এই কমিটিতে কোন রাজনৈতিক মূলক কারো সাথে কিছু করা যাবে না। যদি এরকম কিছু করা হয় তাহলে সেটি ইনফ্রিংয়েমেন্ট বলে গণ্য হবে।

৭/অ্যাবিউজিংঃকারো সাথে কোনো খারাপ ব্যবহার করা যাবে না। যেমন গালি দেওয়া কারো সাথে কটুক্তি করা এসব যদি করা হয় তাহলে অ্যাবিউজিং বলে গণ্য হবে।

৮/মাইক্রো পোস্ট করা যাবে না। অনেক সময় অনেকে অনেক ছোট পোস্ট করে ফেলে কিন্তু আসলে অনেক ছোট পোস্ট করা যাবে না অনেকেই 100 অক্ষর দিয়েও একটি পোস্ট তৈরী করে ফেলে আসলে এটা যদি করা হয় তাহলে মাইক্রো পোস্ট বলে গণ্য হবে।

৯/সবশেষে আমাকে abb-school ট্যাগ দিতে হবে না হলে আমার আইডিটি level 1 এ ভেরিফাইড হবে

একটি প্রশ্ন ছিল

১০/ আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রতি ২৪ ঘণ্টায় একজন ব্যক্তি সর্বোচ্চ কয়টি পোস্ট করতে পারবেন? উত্তর: চারটি পোস্ট করতে পারবেন

আশাকরি আমাকে লেভেল ওয়ান দিয়ে ভেরিফাইড করা হবে আমি গতকালকে পড়েছি এবং এর আগেও পড়েছি আমাকে প্রশ্ন করা হয়েছিল সেগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করেছি আশাকরি পোষ্টের মাধ্যমে আমাকে ভেরিফাইড লেভেল ১ উন্নতি করা হবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আমাকে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনার রেফারেল কে ছিলো?

 3 years ago 

@alsarzilsiam ভাই আমি মূলত ভাইয়া সুহানা আপুর ইউটিউব চ্যানেল থেকে এসেছি, সেটি আমি যখন ক্লাস
করেছিলাম, তখন আমাকে রেফারের কথা জিজ্ঞেস করার পর আমি বলেছিলাম শিখি শিখাই চ্যানেল থেকে নিচে তার লিঙ্কটাও আমি দিয়ে দিচ্ছি

https://youtube.com/c/ShikhiShikhai
ধন্যবাদ ভাই

 3 years ago 

পোস্টের মধ্যে উল্লেখ করুন।

 3 years ago 

আপনার ভেরিফিকেশন পোস্ট খুব সুন্দর ছিল।গুছিয়ে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন পুরোটা।আপনার জন্য শুভ কামনা রইলো নিজের প্রতিভাকে তুলে ধরুন ভাংলা বলগ এ

কার মাধ্যমে এসেছেন তাকে মেনশন দিন এবং তআর সম্পর্কে কিছু লিখুন।

 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে স্বাগতম।আশাবাদী আমার বাংলা ব্লগ কমিউনিটির যেসকল দিকনির্দেশনা আছে সেগুলো মেনে চলার চেষ্টা করবেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 😍😍

 3 years ago 

আপনার এই পোস্টে অসংখ্য বানান ভুল। যেটা দেখতে খুবই দৃষ্টিকটু লাগছে। তাছাড়া আপনার পোস্ট পড়ে মনে হচ্ছে আপনি কপিরাইট ইস্যুটা খুব একটা বুঝতে পারেননি।

 3 years ago 

@rupok ভাই ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি ভেরিফাইড হবে

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। নিজের সম্পর্কে এবং কাজ সম্পর্কে অনেক সুন্দর তথ্যবহুল বর্ণনা করেছেন। যা সত্যি মনমুগ্ধকর। যাইহোক আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

খুব সুন্দর করে নিজেকে তুলে ধরেছেন। পোস্টটি চমৎকার ছিল। আশা করি আপনি আমাদের কমিউনিটিতে আরও নতুন নতুন পোস্ট করবেন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58171.46
ETH 2472.55
USDT 1.00
SBD 2.42