বড় মিস্টি খাওয়া.. ১৬.১০.২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে rahomotullah1998
আজ শনিবার, ১৬ অক্টোবর / ২০২১
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে বড় মিস্টি খাওয়ার বিষয় নিয়ে আলোচনা করবো । আশা করি আপনাদের পছন্দ হবে ।

IMG_20210808_185117_1.jpg
https://w3w.co/delighted.hobbit.binder
আমরা গতকাল বিকেলে অনেক ঘুরাঘুরি করেছি।বিশেষ করে পূজা বিসর্জন দেওয়া দেখা ছিলো মুল উদ্দেশ্য। এছাড়াও খাওয়া দাওয়া ছিলো আমাদের লক্ষ।তাই সবার সিদ্ধান্ত আমারা ঐতিহ্যবাহি মিস্টি খাওয়ার জন্য সেখানে গেলাম। বেশ দৃর ছিলো ঐতিহ্যবাহী মিস্টির হোটেলটি।

IMG_20210808_184719_1.jpg
https://w3w.co/propelled.outsmart.panic
এটি হলো মিস্টির হোটেল।এই মিস্টির হোটেল টি একটি পুরনো ঐতিহ্যবাহি হোটেল। এই মিস্টি খাইতে অনেক দৃর থেকে লোক আসে।এমনকি এই হোটেলের মিস্টি দেশের বাহিরেও যায়।এখানে সব ধরনের মিস্টি পাওয়া যায়। এই হোটেলটি ঐতিহ্যবাহি হওয়ার বেশ কিছু কারণ রয়েছে। এই হোটেলটি তে সবচেয়ে বড় মিস্টি তৈরি হয়।আধা কেজি এক কেজি দেড় কেজি দুই কেজি পর্যন্ত মিস্টি পাওয়া যায়।

IMG_20210808_185043_1.jpg
https://w3w.co/receiving.boil.skater
এটি হচ্ছে আমাদের মিস্টি খাওয়ার চিত্র। আমরা সবাই মিলে একসঙ্গে মিস্টি খাচ্ছি। আমরা দুই জন করে মিলে এক কেজির মিস্টি খায়।দারুণ লাগছিলো মিস্টি খাইতে। আমরা সবাই মিস্টি খাওয়ার সময় খুব মজা করছিলাম।

IMG_20210812_095533_1.jpg
https://w3w.co/sparks.remission.guru
আমি হোটেল মালিকের সাথে কথা বলি। কিভাবে এত বড় বড় মিস্টি বানানো হয়।তিনি বললো
হাতের তালুতে হালকা ঘি লাগিয়ে প্রত্যেক ভাগ ছানা হাতের নিয়ে প্রথমে হাতের মুঠোতে চেপে চেপে নিয়ে দুই হাত তালু মাঝ খানে রেখে ঘুরিয়ে বল আকৃতি করতে হবে। প্রত্যেকটা বল করার আগে হাতের তালুতে একে বারে সামান্য ঘি মেখে নিয়ে বল গুলো বানাতে হবে ৷ তাহলে মিস্টিগুলো খুব হয়ে যাবে ৷

Sort:  
 3 years ago 

আপনি খুব সুন্দর ব্যাখ্যা করেছেন।আমি যদি ও মিষ্টি অত পছন্দ করি না তবে মাঝে মাঝে খেতে ভালোই লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাংলাদেশের কোন জায়গায় ভাই,, বললে উপকৃত হতাম,,আর আপনার মিষ্টি খাওয়া দেখে কেন জানি আমারও ইচ্ছা জাগল😋

 3 years ago 

ভাই মেহেরপুর জেলায়।ভাই চলে আসেন মেহেরপুর বড় মিস্টি খেয়ে যান।

 3 years ago 

আসলে ভাই ভাল কিছু যেখানেই হক না ক্যান মানুষ সেখানেই যাবে খেতে। নিশ্চই অনার হোটেলের মিষ্টি মান সম্মত তাই এত দূর থেকে মানুষ আসে এখানে মিষ্টি খাওয়ার জন্য। আমার খুব ভালো লাগে এমন বড় মিষ্টি।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই। অনেক দূরের লোক এখানে আসে।দাওয়াত রইলো আপনাকে মিস্টি খাওয়ার জন্য।

 3 years ago 

এত বড় মিষ্টি, মিষ্টিটি দেখে আমার জিভে জল চলে এসেছিল, অনেক ভালো লিখেছেন ভাই পোস্টটি অনেক গুছিয়ে লেখার চেষ্টা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য আশা করি ভবিষ্যতে আরও ভালো করবেন।

 3 years ago 

ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

বন্ধুেদর নিয়ে আড্ডার পোস্টটি ভালো ছিল ভাই।
ফটোগ্রাফি লোকেশন দিয়েছেন অনেক ভালো হয়েছে,তবে ফটোগ্রাফি সম্পর্কে আরো বর্ণনা করলে খুবই ভালো হতো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 68118.65
ETH 3786.47
USDT 1.00
SBD 3.70