একটি এ্যালবামে চারটি ফলের ছবি//০৩.১০.২০২১//10% benifit shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে rahomotullah1998
আজ রবিবার, অক্টোবর ০৩/ ২০২১
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।আজকে আমি আপনাদের মাঝে ( চারটি ফল ) সম্পর্কে লিখবো আশা করি আপনাদের কাছে আমার এই ব্লগটি অনেক সুদর্শন এবং বোধগম্য হবে।

IMG_20211003_135701_1.jpg
https://w3w.co/fails.procured.darkest

এই ফলটির নাম হচ্ছে ড্রাগন ফল।আমি আজকে এই ফলটি প্রথম খাইলাম। আজকে সকালে আমি ও আমার কাছের বন্ধু শহরে গিয়েছিলাম। মুলত আমার বন্ধুর কিছু কাজ ছিলো। তার সাথে আমি গিয়েছিলাম। সে আমকে বললো বন্ধু কি খাইতে হবে। আমি কিছু খাইতে চাইলাম না।কিন্তু বন্ধু জোর করলো কিছু না কিছু খাইতে হবে। আমি বললাম ঠিক আছে চল হাটি।কিছু দৃর হাটতে হাটতে দেখতে পেলাম ড্রাগন ফল।আমি শুধু বন্ধু কে বললাম এটা কি ফল।বন্ধু বললো এটা হচ্ছে ড্রাগন ফল।কেন তুই কি খাইস নি আজও। আমি বললাম কেন তুই কি খাইচ্ছিস সে বললো হে আমি অনেক আগেই খাইচি।তখন আমি বললাম তাহলে আমি তো পিছিয়ে। বন্ধু বললো তাহলে আজ তোর খাইতে হবে। যাইহোক বন্ধু আমার জন্য ২ টা কিনলো।আমি বললাম তুই একটা খা বন্ধু সে বললো না তুই খা। তার কথা মতো ২ টায় খাইলাম।সে তো অনেক স্বাদ। খুব মজা পেলাম ড্রাগন ফলটি খেয়ে।

IMG_20211003_135850_1.jpg
https://w3w.co/much.makeovers.dolphins
এটি মুলত পেয়ারা ফল।আমরা দুই বন্ধু যখন শহরের ভিতরে ঢুকতেছিলাম। তখন এই পেয়েরা খাই।মুলত এক ছোটো ব্যবসায়িক একটি ভেনে করে পেয়ারা বিক্রি করছিলো।সেখান থেকে আমরা পেয়েরা খাই ছিলাম।পিয়ারা বিক্রেতা আমাদের কে অনেক মশলা পাতি দিয়ে সুন্দর করে কেটে একটি প্লেটে দিয়েছিলো।পেয়ারার স্বাদটাই ছিলো অন্যরকম।দারুণ মজা লাগছিলো।

IMG_20211003_143320_1.jpg
https://w3w.co/starlight.posts.awestruck

আজকের দিনটা বেশ খরম পড়ছিলো।মুলত গরমের সময় দেহেকে ঠান্ডা রাখার জন্য ঠান্ডা জাতীয় কিছু জিনিস খাইতেই হয়।তাই দেহেকে ঠান্ডা রাখার জন্য আমরা দুই বন্ধু দুপুরের দিকে ডাব খাইছিলাম।তখনই মুলত এই ডাব ফলের ছবি টা তোলা হয়েছিলো।ডাবের পানি খাইতে অনেক সুস্বাদু। ডাবের পানিতে অনেক শরীরের উপকার হয়।মুলত ছোটো ছোটো ডাব গুলো খাইতে অনেক সুস্বাদু লাগে।

IMG_20211003_140140_1.jpg
https://w3w.co/bongo.reckon.pushover
এটি হচ্ছে আখ এর ছবি। আখের রস খাইতে অনেক সুস্বাদু লাগে। এছাড়া আখ ছিপিয়ে খাওয়ার মজা আলাদা।আমরা দুই বন্ধু কাজ শেষ করে যখন বাড়ির দিকে রওনা দি।তখন এই আখের ছবি টা তোলা। মুলত আমরা আখ খাই নি।আখ আমরা বাড়ির জন্য নিয়ে আসছি।আমার ছোটো বোন রয়েছে সে খুব আখ খেতে পছন্দ করে। মুলত ছোটো বোনের জন্য দুইটা আখ নিয়ে আসা।

এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। Cc:- @blacks @hafizullah @shuvo35 @moh.arif @rex-sumon @rme

Sort:  

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপনাও করেছেন আপনি। শুভেচ্ছা ও অভিনন্দন রইল আপনার জন‍্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে। আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো ভালো করেছেন।

কোনো সুনির্দিষ্ট এবং গুরুত্বপূর্ণ কারণ ছাড়া এডমিন মডারেটরদের মেনশন করবেন না। ধন্যবাদ।।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে। সুন্দর পরামর্শ দেওয়ার জন্য। পরবর্তীতে সুনির্দিষ্ট কারণ ছাড়া কাউকে মেনশন করবো না।

 3 years ago 

ধন্যবাদ।।

 3 years ago 

অ্যালবামটি সুন্দর হয়েছে। আমার বাংলা ব্লগের সাথে থাকার জন্য আন্তরিকভাবে অভিনন্দন

 3 years ago 

আমার প্রিয় আমার বাংলা ব্লগ এর জন্য। আমর পক্ষ থেকে ভালোবাসা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69054.54
ETH 3793.22
USDT 1.00
SBD 3.70