খেফলা জাল দিয়ে মাছ ধরার দৃশ্য ///২৯.০৯.২০২১ --1o% binefit shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে rahomotullah1998
আজ বুধবার, সেপ্টেম্বর ২৯/ ২০২১
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সাথে খেফলা জাল দিয়ে মাছ ধরার বিষয় আলোচনা করবো। আশা করি আপনাদের পছন্দ হবে।

IMG_20210929_173145_1-01.jpeg
https://w3w.co/disproven.electrified.undergoing

এই ছবিটিতে একটি মানুষ মাছ ধরতেছে।মুলত আজকে বিকেলে আমি আমাদের গ্রামের বিলে বেড়াতে গিয়েছিলাম।আমারা চার জন বন্ধু সেখানে গিয়েছিলাম।সেখানে গিয়ে দেখতে পেলাম আমাদের পাশের গ্রামের একজন মাছ ধরতে খেফলা জাল নিয়ে এসেছে। আমরা সবাই দাঁড়িয়ে থেকে মাছ ধরা দেখছিলাম।

IMG_20210929_173134_1-01.jpeg
https://w3w.co/toolbars.ingenious.ditzy

মাছ ধরার নেশা কার বা নাই। মাছ ধরার মজাই আলাদা। তারপর যদি আবার খেপলা জাল হয় তাহলে নেশা তো আরও দ্বিগুণ বেড়ে যাবে।সত্যি বলতে কি আমারও ইচ্ছা হচ্ছিল খেপলা জাল দিয়ে মাছ ধরতে।আমরা মাছ ধরা দেখতে দেখতে পুরো বিকেলটায় কেটে গেলো।

IMG_20210929_173250_1-01.jpeg
https://w3w.co/toolbars.ingenious.ditzy

খেফলা জাল দিয়ে মাছ ধরতে হলে।বিশেষ কিছু বিষয় জানতে হয়।মুলত খেপলা জাল ফেলা জানতে হয়।যেখানে যেখানে জাল ফেলতে হবে সেখানে সেখানে ঝার ফেলতে হয়।মুলত ঝারটি হচ্ছে পালিশ খৈল ভাত ইত্যাদি। এগুলো এক সঙ্গে মিশে ঝার বানাতে হয়।যেখানে খেফলা ফেলবো ঠিক সেই জায়গা গুলো তে ঝার দিতে হয়।তাহলে মাছ ওই ঝার খেতে আসলে খেফলায় আটকা পড়বে।

IMG_20210929_173428_1-01.jpeg
https://w3w.co/toolbars.ingenious.ditzy
লোকটি মাছ ধরা শেষ করে। ভিজা কাপড় পাল্টে শুকনো জিনিস পড়ে,বাড়ির উদ্দেশ্য রওনা দেচ্ছে।লোকটি খুব একটা মাছ পাইনি। কেননা বিকেল বেলা করে মাছ খুব একটা খেপলা জালে উঠে না।

এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। Cc:- @blacks @hafizullah @shuvo35 @moh.arif @rex-sumon @rme

Sort:  
 3 years ago 

আসলে বিকেল টাইমে আপনি সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন। ওই লোকটি খ্যাপলা দিয়ে মাছ ধরছিল আসলে যে কেউ খেপলা দিয়ে মাছ ধরতে পারেনা। আগে জাল ফেলার জানতে হয়। অনেক ভালো কথা বলেছেন এটি ভালো লাগলো আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার ভালো লাগাতে আমি খুব আনন্দিত।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64168.03
ETH 3172.76
USDT 1.00
SBD 3.84