অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগlast year
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো করে আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ ফুলের ফটোগ্রাফি ❤️

আমি আজকে আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হলাম বন্ধুরা। পোস্টে ভিন্নতা আনতে আমরা নিয়মিত বিভিন্ন ধরনের ব্লগ পোস্ট করে থাকি।আর এই ভিন্নতা ধরে রাখতে ফটোগ্রাফি ব্লগ ছাড়া যেন আমাদের চলেইনা।আর এই ফটোগ্রাফি হতে পারে যেকোনো বিষয়ের উপর।ফুল,পাখি,প্রকৃতি আরও অনেক ধরনের সংগ্রহ।আমার আজকের ব্লগটি যেহেতু একটি ফুলের ফটোগ্রাফি কেন্দ্রিক।আর ফুলের ফটোগ্রাফি গুলো ক্যাপচার করতে যেন এক ভিন্ন রকম ভালোলাগা কাজ করে। অপরূপ সৌন্দর্যের প্রতীক হিসেবে আমরা ফুলকে গণ্য করতেই পারি।কেননা ফুল পবিত্র এবং বিশুদ্ধতার প্রতীক। আমার আজকের ফুলের ফটোগ্রাফিগুলো নিম্নে আপনাদের সাথে শেয়ার করছি।

IMG20230621120451.jpg

Divice:Realme 5i
Location
এই ফুলটির নাম গোলাপ ফুল।আমাদের প্রত্যেকের পছন্দের তালিকায় রয়েছে গোলাপ।গোলাপ সৌন্দর্যের প্রতীক।আর ভিন্ন ভিন্ন রঙের হওয়ায় গোলাপ সকলের নজর কাড়ে।আমার ভীষণ পছন্দের এই হলুদ রঙের গোলাপ ফুল।তাই ফটোগ্রাফি করতে ভুল করিনি।এই ফুলটি আমি একটি ফুল বাগান থেকে করেছিলাম।

IMG20230621121346.jpg

Divice:Realme 5i
Location

IMG20230621121348.jpg

Divice:Realme 5i
Location


এই ফুলটির নাম আমার জানা নেই। মেজেন্ডা রঙের হওয়ায় দেখতে ভীষণ ভালো লাগছিল।ফুলটির আকৃতিও বেশ সুন্দর এবং কিউট।আমি আমার এক বান্ধবীর বাসা থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম।বাসার সামনে পাথর গুলোর মধ্যে ফুটে থাকা ফুলটি আকর্ষণীয় লাগছিল দেখতে। আপনাদের কারও ফুলটির নাম জানা থাকলে কমেন্টে অবশ্যই জানাবেন বন্ধুরা।

IMG20230517163844.jpg

Divice:Realme 5i
Location


IMG20230517163845.jpg

Divice:Realme 5i
Location


সাদা রঙের ফুলের নাম জবা ফুল।এই ফুলগুলো আমার অনেক ভালো লাগে।লাল রঙের পাশাপাশি সাদা রঙটিও বেশ চমৎকার লাগে।তবে এর আগে আমার সাদা জবা সামনে থেকে কখনও দেখা হয়নি।ফুলটির ফটোগ্রাফি ক্যাপচার করার সময় প্রথম দেখেছিলাম এই সাদা রঙের জবা ফুল।

IMG20230517163909.jpg

Divice:Realme 5i
Location


IMG20230517163909.jpg

Divice:Realme 5i
Location


এই ফুলটির নামও জবা ফুল।সাধারণত জবা ফুল তিন রকমের দেখা যায়।সেগুলো হলো গোলাপি,লাল এবং সাদা।সাদা রঙের ফুলের ফটোগ্রাফি যেদিন করেছিলাম একইদিনে গোলাপিটিও ক্যাপচার করেছিলাম।এই জবা ফুলগুলোর ফটোগ্রাফি নার্সারি থেকে করা।
ধন্যবাদ সবাইকে আমার ফটোগ্রাফি পোস্টটি পড়ার জন্য।আজকের মতো এখানেই শেষ করছি আমার ব্লগটি।আবার নতুন কোনো ফটোগ্রাফি ব্লগ নিয়ে খুব শীঘ্রই হাজির হবো আপনাদের মাঝে।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

ঠিকই বলেছেন আপু ফুলের ফটোগ্রাফি গুলো ক্যাপচার করতে আসলেই একটি ভিন্ন রকম অনুভূতি কাজ করে। আর এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে বিভিন্ন ফুল দেখা যায়। বিশেষ করে সাদা জবা ফুলটা কিন্তু অসম্ভব সুন্দর লাগছে আপু। আগে তো শুধু আমরা লালজবাই দেখতাম এখন সাদা জবাটা আসলে নজর করা সুন্দর লাগে। আপনার নাম না জানা ফুলটি আমার কাছে ডায়ন্থাস ফুলের মত লাগছে।

 last year 

ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি পোস্ট করতে আমাদের সবার কাছেই অনেক ভালো লাগে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে বেশি ভালো লাগে। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। দেখে মন ভরে গেল আপু। গোলাপি জবা ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে আপু।

 last year 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 last year 

আপু খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল দেখতে খুবই সুন্দর। জবাফুলগুলো যেকোনো কালারের দেখতে ভালো লাগে। আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু ঠিক বলেছেন আপনি একদম।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। সাদা জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। আপনার ফটোগ্রাফির হাত চমৎকার। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আপনি যে ফুলটার নাম জানেন না সেটার নাম ডায়ান্থাস। এই ফুলটার তিন-চার টা কালার আছে। আমিও ভাল কিছু দেখলে বা সময় সুযোগ পেলে ফটোগ্রাফি করে থাকি। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ্ ফুলটির মতো নামটিও অনেক সুন্দর তো।ধন্যবাদ ভাইয়া নামটি বলার জন্য এবং গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year (edited)

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর। জবা ফুল তো আমার ভীষণ পছন্দের ফুল। সত্যি বলেছেন আপু ফুলকে আমরা অপরূপ সৌন্দর্যের প্রতীক হিসেবে অবশ্যই গণ্য করতে পারি। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমি তো মন্তব্য করিনি,পোস্ট করেছিলাম।আপনাকে ধন্যবাদ মন্তব্যের জন্য।

 last year 

হুম আপু। আসলে একটি শব্দের জায়গায় অন্য শব্দ বসলে মানে টাই পরিবর্তন হয়ে যায়। শেষের দিকে সুন্দর "পোস্ট" করার জন্য লিখতে বসে সুন্দর "মন্তব্য" করার জন্য লিখে দিয়েছিলাম 🙃 ভুল করে‌। যাইহোক আমার ছোট্ট একটি ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

জি ভাইয়া ঠিক বলেছেন একদম।সামান্য ভুলের জন্য পুরো মানেটাই পরিবর্তন হয়ে যায়।ধন্যবাদ ভাইয়া।

 last year 

হুম আপু।

 last year 

ওয়াও আপু আপনি দেখছি অসম্ভব সুন্দর সুন্দর সব ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে আমারও জানা নেই মেজেন্ডা রঙের ফুলের নাম।অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

ওয়াও! ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো চোখ জুড়িয়ে গেল আপু। প্রতিটি ফটোগ্রাফি এককথায় দুর্দান্ত হয়েছে। কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটা বুঝতে পারছি না। তবে জবা ফুলের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির দক্ষতা বেশ ভালো আপু। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আজ দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।সত্যি খুব ভালো লাগলো ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। সাদা জবা কিন্তু অসাধারণ লাগে। আমার কাছে খুব ভাল লাগলো সবগুলো ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31