রঙিন কাগজের তৈরি টুপি অরিগামি||

❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বিকেলের দিকে বৃষ্টি হওয়ায় পরিবেশ বেশ ঠান্ডা।বর্ষাকালের সময়টা আমার বেশ ভালোই লাগে।কারণ ঘুমের জন্য বেস্ট একটা সময় আমার মতে বর্ষাকাল।বিদ্যুৎ না থাকলেও ঘুমের কোনো সমস্যা হয়না পরিবেশ ঠাণ্ডা থাকায়।তো বন্ধুরা প্রতিদিনের মতো আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমার আজকের পোস্টের বিষয় রঙিন কাগজের তৈরি টুপি অরিগামি।রঙিন কাগজের তৈরি যেকোনো ধরনের অরিগামি দেখতে ভালো লাগে।এছাড়াও পোস্টে ভিন্নতা আনতে এসকল অরিগামি প্রজেক্টের জুড়ি নেই।বাচ্চারা এধরনের টুপিগুলো খুব পছন্দ করে।আজকের টুপি অরিগামিটি আমি বাচ্চাদের কথা মাথায় রেখে তৈরি করেছি। আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে টুপির অরিগামিটি তৈরি করেছি, নিম্নে সমস্ত প্রক্রিয়া বর্ণনা করছি।

❤️ টুপি ❤️

IMG20230822195654.jpg


উপকরণসমূহ-

  • রঙিন কাগজ

ধাপ-১

প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে নিয়েছি।

IMG20230822194905.jpg

ধাপ-২

এবার মাঝ বরাবর দুইটি ভাজ দিয়ে নিয়েছি ছবির মতো করে।

IMG20230822195059.jpg

IMG20230822195147.jpg

ধাপ-৩

এবার শেষের ভাজটি খুলে মাঝের অংশ থেকে দুইটি ভাজ দিয়ে নিয়েছি ত্রিভুজের মতো।

IMG20230822195236.jpg

IMG20230822195308.jpg

ধাপ-৪

এবার নিচের অংশে দুই দিক থেকে ভাজ দিয়ে নিয়েছি।

IMG20230822195351.jpg

IMG20230822195424.jpg

ধাপ-৫

এবার আমার টুপি প্রস্তুত হয়ে গিয়েছি।

IMG20230822195521.jpg

IMG20230822195538.jpg

IMG20230822195604.jpg

IMG20230822195654.jpg

IMG20230822195656.jpg

IMG20230822195733.jpg

বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ডাই পোস্টটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 9 months ago 

রঙিন কাগজ দিয়ে আমি অনেকেরই অনেক কিছু বানাতে দেখেছি আপু। কিন্তু রঙিন কাগজ দিয়ে যে এত সুন্দর টুপি বানানো যায় এটা আমার জানা ছিল না। রঙিন কাগজ দিয়ে আপনার তৈরি টুপিটি অনেক সুন্দর লাগছে দেখতে। এরকম একটি ইউনিট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।আপনার ইউনিক বানানে একটু ভুল হয়েছে ,ঠিক করে নিবেন।

 9 months ago 

ছোট থাকতে আমিও নৌকা বানাতে গিয়ে অনেক সময় এরকম টুপি বানাতাম, দুইটাই খুব সিমিলার, আপনার পোস্ট দেখে ছোটবেলার সেই স্মৃতি মনে পড়ে গেল।

জি ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনার আজকের অরিগামি ছোট বেলার কথা মনে করিয়ে দিল আপু।ছোট বেলায় এই রকমে টুপি তৈরি করতাম এ কাগজগুলো দিয়ে। এই কাগজ আপনি আমাদের মাঝে টুপি তৈরি করা প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ টুপি তৈরি করে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে কতজনের কত কিছু তৈরি করা দেখলাম। আপনি একটু ভিন্ন কিছু করে দেখিয়েছেন। যদিও আপনার তৈরি জিনিসটা একেবারে সাধারন। আমার মনে হয় নৌকা তৈরি শেষ ধাপ টা দেখতে ঠিক এমনই হয়। ধন্যবাদ আপু।

এটা নৌকা না,টুপি তৈরি করেছি ভাইয়া।

 8 months ago 

জ্বি আপনি নৌকা তৈরি করছেন সেটা আমি জানি। কিন্তু আপনার টুপি তৈরির প্রসেসটা অনেকটা নৌকা তৈরি মতো। কারণ নৌকা তৈরি করার শেষ ধাপ দেখতে অনেকটা এরকম লাগে।

 8 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে শেয়ার করেছেন রঙিন কাগজের তৈরি টুপির অরিগ্যামি তৈরি। আপনার তৈরি টুপির অরিগ্যামি দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে আপু। আসলে পোস্ট তৈরি দেখে মনে হচ্ছে বেশ সহজ কিন্তু তৈরি করতে গেলে অনেক কঠিন মনে হবে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে পোস্টটি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

দারুন একটি টুপির অরিগামি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক সুন্দর লাগছে দেখতে এটা।সুন্দর ভাবে সব গুলো ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

একদম ছোটবেলায় অনেক বানিয়েছি এই জাতীয় বিভিন্ন প্রকার জিনিস, টুপি থেকে শুরু করে নৌকা ফুল বল এছাড়াও আরো অনেক কিছু। খুবই ভালো লাগলো আপনার এই কাগজের তৈরি সুন্দর একটি টুপি তৈরি করা দেখে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63410.49
ETH 3058.61
USDT 1.00
SBD 3.99