লাল শাক ভাজি রেসিপি||১০%বেনিফিশিয়ারিshy-fox এবং৫%বেনিফিশিয়ারিabb-shoolকে||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম/ আদাব।কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করছি সবাই অনেক ভালো আছেন ।আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে আরও একটি রেসিপি নিয়ে হাজির হলাম। রেসিপিটির হচ্ছে লাল শাক ভাজি রেসিপি।আমরা সবাই জানি লাল শাকে রয়েছে প্রচুর ভিটামিন এবং মিনারেলস। এটি পুষ্টিকর আমাদের শরীরের জন্য।লাল শাক শরীরে রক্ত,দৃষ্টিশক্তি এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে।তাই দৈনন্দিন খাদ্য তালিকায় লাল শাক রাখা অতিব জরুরী।

লাল শাক ভাজি রেসিপি

lal shak vaji.jpeg

lal shak vaji recepie.jpeg

প্রয়োজনীয় উপকরণঃ

  • লাল শাক ২ মুঠো
  • সয়াবিন তেল
  • লবণ পরিমাণ মতো
  • পেঁয়াজ ২ টি
  • রসুন ১ টি
  • মরিচ ৮ টি

lal shak.jpeg

peaj moric rosun.jpeg

soabin tel.jpeg

lobon.jpeg

লাল শাক ভাজি রেসিপিটি আমি যেভাবে তৈরি করেছি তার প্রতিটি ধাপ নিম্নে বর্ণনা করা হলো-

ধাপ-১

প্রথমে লাল শাকগুলোকে ধুয়ে পরিমাণ মতো লবণ, কেটে রাখা কাঁচা মরিচ,পেঁয়াজ,রসুন অল্প পরিমাণ পানি দিয়ে সিদ্ধ করে নিতে হবে।

lobon moric peaj lal sak siddho.jpeg

lal shak shiddu with everything.jpeg

ধাপ-২

এবার সিদ্ধ করা শাকগুলো একটি পাত্রে রেখে কড়াইতে পরিমাণমতো তেল দিতে হবে।

siddho sakjpeg.jpeg

oil.jpeg

ধাপ-৩
এখন একে একে বাকি পেঁয়াজ,রসুনগুলো দিয়ে দিতে হবে এবং নাড়তে হবে।তারপর সিদ্ধ করে রাখা শাকগুলোকে দিয়ে দিতে হবে।

rosun peaj vaji.jpeg

sak with rosun peaj.jpeg

ধাপ-৪

এবার কিছুক্ষণ ভেজে নিয়ে চুলা অফ করে দিতে হবে।ব্যাস আমার লাল শাক ভাজি রেসিপি রেডি। এখন একটি পাত্রে পরিবেশন করতে হবে।

lal shak rannajpeg.jpeg

cooking lal shak.jpeg

lal shak vaji.jpeg

lal shak vaji recepie.jpeg

আজকের মতো এখানেই শেষ করছি।সবাইকে অগ্রিম ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।আমার রেসিপিটি কেমন লাগলো কমেন্টে জানাতে ভুলবেন না বন্ধুরা।

রেসিপিটি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
তারিখ১৬-০৮-২০২২


আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে লাল সব ভাজি শেয়ার করেছেন ।লাল সাথে প্রচুর পরিমাণ রক্ত থাকে তা আমরা সবাই জানি। এমন ধরনের পুষ্টিকর খাবার শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

লাল শাক ভাজি রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। লাল শাখ সবজিটি খেতে আমার বেশ অসাধারণ লাগে। আর আপনি অনেক চমৎকারভাবে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকেও আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

আপু আপনার লালশাক ভাজি দেখে অনেক খিদা লেগে গেছে। আমি আবার লালশাক একটু বেশিই পছন্দ করি। আপনি খুব সুন্দর ভাবে লালশাক ভাজি করেছেন।প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যত গুলা সবজি আছে আমার প্রিয় লালশাক তার মাঝে অন্যতম । বাজারে গেলেই চেষ্টা করি এক আটি লাল শাক যেন আজকের মেনুতে থাকে । এতে পুষ্টি উপাদান ও যেমন প্রচুর সেই সাথে স্বাদ ও অনেক ।
খুব সুন্দর ভাবে আজকে আপনি লালশাকের ভাজি রেসিপি আমাদের সামনে তুলে ধরেছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি।আজকে আপনি খুবই সুন্দর ভাবে লাল শাক ভাজি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর ভাবে লাল শাক ভাজি তৈরীর পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

লাল শাক ভাজি দেখলেই আমার খেতে ইচ্ছে করে। আপনি অসাধারণ ভাবে লাল শাক ভাজি করেছেন। আপনার করা ভাজি রেসিপি দেখেই খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

লাল শাক ভাজি রেসিপি বেশ লোভনীয় লাগছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

লাল শাক আমার খুবই পছন্দের একটি শাক যা ভাজি করলে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার আজকের এই রেসিপিটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাল শাক ভাজি রেসিপি করেছেন আমাদের মাঝে। লালশাক ভাজি খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শাক ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আর এই সময়ে বিভিন্ন ধরনের শাক পাওয়া যায় যা খেতে খুবই টেস্ট হয়ে থাকে ।।ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39