রেসিপি||চিংড়ি মাছ ভুনা||

in আমার বাংলা ব্লগ9 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️
আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমার আজকের রেসিপি মজাদার চিংড়ি মাছ ভুনা।বাঙালিদের পছন্দের মাছ গুলোর মধ্যে চিংড়ি মাছ একটি।তবে যাদের এই মাছে এলার্জি রয়েছে তাদের জন্য সমস্যা হয়ে দাঁড়ায় মাছটি খেতে।কয়েকদিন আগে বাসায় রেসিপিটি তৈরি করা হয়েছিল আর খেতেও মজাদার ছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নিই আমার আজকের মজাদার রেসিপিটি।
❤️পরিবেশন লুক❤️

IMG20231130131723.jpg


উপকরণপরিমাণ
চিংড়ি মাছ২০০গ্রাম
কাঁচা মরিচ৬টি
পেঁয়াজ৩টি
রসুন১০টি
শুকনো মরিচের গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
ধনিয়া পাতা কুচিপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
হলুদপরিমাণ মতো
জিরাপরিমাণ মতো
সোয়াবিন তেলপরিমাণ মতো

GridArt_20231209_144512761.jpg


নিম্নে রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করছি।

ধাপ-১

প্রথমে ২ টিপেঁয়াজ ,রসুন, কাঁচা মরিচ,জিরা বেটে নিতে হবে।তারপর মাছ গুলো লবণ,হলুদ ও পরিমাণ মতো পানি দিয়ে জাল দিয়ে নিতে হবে।তারপর মাছের খোসা গুলো ছড়িয়ে নিতে হবে।

GridArt_20231209_144554733.jpg

ধাপ-২

এবার কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে বাটা মসলা,একটি পেঁয়াজ কুচি,৩ কাঁচা মরিচ ফালি, লবণ ,হলুদ গুড়া,ধনিয়া গুড়া ,শুকনো মরিচের গুড়া পরিমাণ মতো দিয়ে নেড়ে চেড়ে মাছগুলো দিয়ে দিতে হবে।

GridArt_20231209_144627455.jpg

ধাপ-৩

এবার কিছুক্ষণ রান্না করে পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।তারপর ধনিয়া পাতা কুচি দিয়ে দিতে হবে।

GridArt_20231209_144804435.jpg

ধাপ-৪

এবার কিছুক্ষণ রান্না করতে হবে।

GridArt_20231209_144825559.jpg

ধাপ-৫

এবার তরকারিতে ঝোল কমে আসলো চুলা অফ করে দিতে হবে।এভাবেই আমার চিংড়ি মাছ ভুনার রেসিপি প্রস্তুত হয়ে গিয়েছে ।

GridArt_20231209_144839066.jpg

ধাপ-৬

এবার রেসিপিটি একটি পাত্রে পরিবেশন করেছি।

IMG20231130131725.jpg

IMG20231130131720.jpg

IMG20231130131719.jpg


ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ব্লগটি পড়ার জন্য।আজকের মতোএখানেই শেষ করছি আমার রেসিপি।আবার নতুন কোনো রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
তারিখ০৯-১২-২০২৩

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

চিংড়ি মাছ আমারও খুবই পছন্দ। যেভাবেই রান্না করা হোক বেশ ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর ভাবে চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ধন্যবাদ আপু।

 9 months ago 

মাছ দেখলে এলার্জি দেখার সময় থাকে না আর। আমি হুমড়ি খেয়েই মাছের উপরে পড়ি। খুবই পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন আপু। টমেটো ব্যবহার করলে আরো ভালো লাগে। ধননিয়াপাতা দেওয়াই ঘ্রাণ নিশ্চয়ই অনেক সুন্দর ছিল।

 9 months ago 

হাহা,একদম ঠিক আপু,আগে খেতে হবে পরে এলার্জির কথা ভাববো।ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

হ্যাঁ আপু যাদের এলার্জির সমস্যা তাদের জন্য এই চিংড়ি মাছ খুবই বিপদজনক। যাই হোক আমি চিংড়ি মাছ খেতে খুবই পছন্দ করি। আমার কাছে চিংড়ি মাছ খুব ভালো লাগে। চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 9 months ago 

চিংড়ি মাছ পছন্দ করে না এমন মানুষ মনে হয় খুব কমই আছে । আমি তো চিংড়ি মাছ খেতে খুবই পছন্দ করি। আর ঠিক বলেছেন আপু যাদের অ্যালার্জির সমস্যা আছে তাদের জন্য চিংড়ি মাছ খাওয়া খুবই বিপদজনক । আপনার তৈরি চিংড়ি মাছ ভুনা রেসিপিটি খুবই লোভনীয় লাগছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

আপু আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন চিংড়ি মাছ ভুনার দুর্দান্ত একটা রেসিপি। যদি আমি চিংড়ি মাছ খেতে খুব একটা ভালো লাগে না তবে আপনার এই রেসিপিটি দেখে লোভ হচ্ছে খেতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া ।

 9 months ago 

বাহ অনেক দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। চিংড়ি মাছ ভুনা আমার খুব একটা রেসিপি। এত সুন্দর রেসিপি দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 9 months ago 

ধন্যবাদ আপু আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 9 months ago (edited)

আমিও সবার মতো একজন যে কিনা চিংড়ি মাছ খুব পছন্দ করি। আর এই মাছটি যেই কোন ভাবেই রান্না করলে ভালো লাগে। তবে আমার কাছে ভুনা খেতে বেশী ভালো লাগে। তবে মাঝে মাঝে ভাবি, এলাজি যদি আক্রমন করে তাহলেতো এই মাছ আর খেতে পারবো না। ধন্যবাদ আপু এই মজাদার মাছটির রেসিপি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপনা করার জন্য।

 9 months ago 

জি আপু,ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

চিংড়ি মাছের প্রতিটা রেসিপি অনেক লোভনীয় হয়।দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। তারপর চিংড়ি ভুনা রেসিপি তো বেশি লোভনীয় হয়। রেসিপি টি কীভাবে তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 9 months ago 

আসলেই যাদের অ্যালার্জির সমস্যা রয়েছে তারা এরকম একটি মজাদার রেসিপি থেকে বঞ্চিত হয়। চিংড়ি মাছ আমার কাছে খুবই পছন্দের। আমার এলার্জি সমস্যা নেই জন্য খেতেও কোনো সমস্যা নেই। চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই মজা লাগে। আপনার আজকের চিংড়ির রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছিল। কালারও অনেক লোভনীয় লাগছে দেখতে।

 9 months ago 

জি আপু মজাদার ছিল,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58140.33
ETH 2348.86
USDT 1.00
SBD 2.44