রেসিপি||আলু,পেঁয়াজ দিয়ে তিন কাটা মাছ চচ্চড়ি||

in আমার বাংলা ব্লগ5 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️
কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি বন্ধুরা।আমার আজকের রেসিপি আলু, পেঁয়াজ দিয়ে তিন কাটা মাছ চচ্চড়ি।এই মাছটি আমাদের এদিকে তিন কাটা মাছ হিসেবেই পরিচিত।বিভিন্ন এলাকায় বিভিন্ন নাম এই মাছের।আপনাদের এলাকায় এই মাছটি কি নামে পরিচিত কমেন্টে জানাবেন বন্ধুরা।গতকাল বাসায় রেসিপিটি তৈরি করা হয়েছিল আর খেতেও ভালো হয়েছিল।তাই আজকে আপনাদের সাথে মজাদার রেসিপিটি শেয়ার করা।
❤️পরিবেশন লুক❤️

IMG20240204123942.jpg

❤️ প্রয়োজনীয় উপকরণ ❤️
উপকরণপরিমাণ
তিন কাটা মাছ২০০ গ্রাম
আলু২ টি
কাঁচা মরিচ১০টি
পেঁয়াজ৪টি
রসুন১টি
শুকনো মরিচের গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
ধনিয়া পাতা কুচিপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
হলুদপরিমাণ মতো
জিরাপরিমাণ মতো
সোয়াবিন তেলপরিমাণ মতো

GridArt_20240205_112216131.jpg


নিম্নে রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করছি।

ধাপ-১

প্রথমে আলু, ৩ টি পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছি।তারপর জিরা,১ টি পেঁয়াজ ,রসুন একসাথে বেটে নিয়েছি। এবার সবজিগুলো একসাথে বাটা মসলা,শুকনো মরিচ গুড়া,ধনিয়া গুড়া,হলুদ গুড়া,লবণ,তেল দিয়ে একসাথে মেখে নিয়েছি এবং পরিমাণ মতো পানি দিয়েছি।

GridArt_20240205_112301615.jpg

ধাপ-২

এবার চুলা অন করে আলাদা কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে মাছগুলো লবণ,হলুদ দিয়ে মেখে নিয়ে হালকা করে ভেজে নিয়েছি।তারপর মাছগুলো সবজির মধ্যে দিয়ে দিয়েছি।

GridArt_20240205_112343655.jpg

ধাপ-৩

এবার ধনিয়া পাতা কুচি দিয়ে ১০-১৫ মিনিট রান্না করেছি।

GridArt_20240205_112419098.jpg

ধাপ-৪

এখন ঝোল কমে আসলে চুলা অফ করে দিয়ছি।এভাবেই আমার রেসিপিটি প্রস্তুত হয়ে গিয়েছে ।

GridArt_20240205_112439241.jpg

ধাপ-৫

এবার একটি পাত্রে রেসিপিটি পরিবেশন করেছি।

IMG20240204123941.jpg

IMG20240204123941_01.jpg


ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ব্লগটি পড়ার জন্য।আজকের মতোএখানেই শেষ করছি আমার রেসিপি।আবার নতুন কোনো রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 5th February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ব্যক্তিগতভাবে তিন কাটা মাছের চচ্চড়ি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। আর এই মাছ যদি আলু এবং পেঁয়াজ দিয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। বোঝাই যাচ্ছে রেসিপিটি অনেক বেশি লোভনীয় ছিল, মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া ।

 5 months ago 

আলু,পেঁয়াজ দিয়ে তিন কাটা মাছ চচ্চড়ির দারুন একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি ভিন্ন ধরনের একটা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আমার কাছে খুবই ভালো লাগছে। এটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

এভাবে ছোট মাছ দিয়ে আলু চচ্চড়ি করলে খেতে বেশ ভালোই লাগে। তবে তিন কাটা মাছের নাম আমি আজকেই প্রথম শুনলাম। যাই হোক ধন্যবাদ আপনাকে আলু দিয়ে মাছ চচ্চড়ি করার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

জি ভালো লাগে এভাবে রান্না করলে,ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আলু পেঁয়াজ দিয়ে তিল কাটার মাছের চচ্চড়ি দেখে খুব খেতে ইচ্ছে করছে। রেসিপির কালারটা বেশ সুন্দর এসেছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। আসলে আপু এই মাছের নাম আমাদের এখানে সম্ভবত কাচকি মাছ বলে। তবে নাম যাইহোক মাছ গুলো কিন্তু অনেক মজার। আর এমন এভাবে চচ্চড়ি করলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

জি আপু এভাবে চচ্চড়ি করলে খেতে মজার হয় মাছগুলো,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপু আপনি আজকে আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে আলু পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে আমি ভীষণ পছন্দ করি। মাঝে মধ্যেই এই রেসিপিটি আমি বাসায় তৈরি করে খাওয়া হয়। এটা খেতে খুবই সুস্বাদু। তবে একটু ঝাল বাড়িয়ে দিলে খেতে আরো বেশি স্বাদ লাগে। আপনার রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে। খেতে নিশ্চয় অনেক মজা হয়েছিলো। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

জি খেতে মজার ছিল,এটা আপনার পছন্দের রেসিপি জেনে ভালো লাগলো,ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

এই মাছ বাতাসি মাছ নামে পরিচিত আমাদের এলাকায়। খেতে কি যে মজা ।কিন্তু মাছ কাঁটা বেশ ঝামেলার । তিনটি কাঁটা কাঁটতে হয় বলে বেশ সময় লাগে।এভাবে চড়চরি করলে খেতে দারুন লাগে। আপনি বেশ সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন। আর বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

এই মাছ কাটা হয়নি আমার আপু,এজন্য জানিনা ঝামেলা নাকি।তবে খেতে ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ও আচ্ছা আমার এই মাছ এখন পর্যন্ত কাটা হয়নি তাই জানিনা আপু ,ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনার রেসিপিটি দেখে লোভ লেগে গেল। আলু ও পেঁয়াজ দিয়ে তিন কাটা মাছ চচ্চড়ি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। যেকোনো ছোট মাছ এভাবে চচ্চড়ি করলে খেতে খুবই মজার হয়। তিন কাটা মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি উপস্থাপন করেছেন।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে নিয়ে আশার জন্য।

 5 months ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

আমারও পছন্দের মাছ,ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

অঞ্চল ভেদে মাছের নামের অনেক পার্থক্য রয়েছে। তিন কাটা মাছ এই নামটা আজকেই প্রথম শুনলাম আপু। তবে এই মাছটি এর আগে কখনো দেখেছি বলে মনে হচ্ছে না। আপু আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরির পদ্ধতি তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43