রেসিপি||ডাবলি ডালের বড়া||

in আমার বাংলা ব্লগ6 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকে আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হলাম বন্ধুরা।আমার আজকের ব্লগটি একটি রেসিপি ব্লগ।যেকোনো ডালের বড়া মোটামুটি আমাদের সকলেরই বেশ পছন্দের তালিকায় রয়েছে।আজকে আমি আপনাদের মাঝে ডাবলি ডাল দিয়ে তৈরি বড়ার রেসিপি নিয়ে হাজির হয়েছি।শীতকালে এধরনের রেসিপি গুলো খেতে বেশ ভালোই লাগে।তো বন্ধুরা আপনারা চাইলে খুব সহজেই আমার রেসিপিটি অনুসরণ করে তৈরি করে নিতে পারবেন এই মজাদার শর্টকার্ট রেসিপিটি।

পরিবেশন লুক


IMG20240107132532.jpg


প্রয়োজনীয় উপকরণ


GridArt_20240109_170746586.jpg

  • ডাবলি ডাল
  • কাঁচা মরিচ
  • পেঁয়াজ
  • রসুন
  • লবণ
  • হলুদ গুড়া
  • ধনিয়া পাতা কুচি
  • সোয়াবিন তেল
নিম্নে রেসিপি তৈরির সমস্ত প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করছি।

ধাপ-১

প্রথমে ডাল পানিতে ভিজিয়ে রেখে দিতে হবে এক ঘণ্টা মতো।এরপর ভালো করে ধুয়ে নিয়ে বেটে নিতে হবে।

GridArt_20240109_164558066.jpg

ধাপ-২

এবার রসুন, কাঁচা মরিচ, পেঁয়াজগুলো একইভাবে বেটে নিতে হবে।তারপর বেটে নেওয়া সবগুলো উপকরণ একসাথে নিয়ে লবণ,হলুদ গুড়া,ধনিয়া পাতা কুচি মেখে নিতে হবে।

GridArt_20240109_164619451.jpg

ধাপ-৩

এবার কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে বড়ার শেপে করে কড়াইতে দিয়ে দিতে হবে।

GridArt_20240109_164635682.jpg

ধাপ-৪

এবার বড়া গুলো লালচে হয়ে আসলে উঠিয়ে নিতে হবে।আমি একইভাবে সবগুলো বড়া ভেজে নিয়েছি।

GridArt_20240109_164652359.jpg

ধাপ-৫

এবার একটি প্লেটে রেসিপিটি পরিবেশন করেছি।

IMG20240107132536.jpg

IMG20240107132544.jpg

ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ব্লগটি পড়ার জন্য।আজকের মতোএখানেই শেষ করছি আমার রেসিপিটি।আবার নতুন কোন রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-9th January,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

ডাবলি ডালের বড়াগুলো খেতে আমি ভীষণ পছন্দ করি। আপনার তৈরী রেসিপিটি দেখে আমার খুবই লোভ হচ্ছে আপু। বড়া গুলো দেখে মনে হচ্ছে খুব ক্রিসপি হয়েছে এবং আপনারা সবাই অনেক মজা করে খেয়েছেন।

 6 months ago 

আপনার পছন্দের একটি রেসিপি ছিল তাহলে এটি,ধন্যবাদ আপু।

 6 months ago 

ডাবলি ডালের বড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে খুবই খেতে ইচ্ছে করছে। কয়েকদিন আগেই খাওয়া হয়েছে। মচমচে পাকোড়া গুলো দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

চমৎকার একটি রেসিপি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই রেসিপি কিন্তু আমার কাছে বেশ অনেক ভালো লেগেছে। আমার এমনিতে এ জাতীয় বড়া গুলো খুবই প্রিয়। তারপরে আপনি আমাদের মাঝে যেভাবে সুন্দর করে পরিবেশন করেছে এই দেখে তো লোভ সামলানো বড়ই কঠিন।

 6 months ago 

এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 6 months ago 

আপু খুবই সুন্দর ও ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। ডাবলি ডালের বড়া খেতে খুবই ভালো লাগে। আপনি দেখছি ধূনিয়া দিয়েছেন। ধূনিয়া দিয়ে কিছু রান্না করলে সেটা আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনার বড়ার রেসিপি দেখে লোভ লেগে গেলো আপু। ধন্যবাদ আপনাকে পোস্ট টি উপস্থাপন করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আজকে আপনার এটা ভীষণ ইউনিক লাগলো। ডাবলি ডালের বড়া আপনি দারুন ভাবে সম্পন্ন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার রেসিপিটি ইউনিক লেগেছে আপনার,জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ডাবলি ডালের অসাধারণ লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপু।এত্তো লোভনীয় হয়েছে বড়া গুলো তা বলে বোঝাতে পারবো না।তৈরি পদ্ধতি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর একটি মুখরোচক লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

ডাবলি ডালের বড়া| খেতে ভীষণ মজা লাগে। অনেক দিন আগে খেয়েছিলাম এভাবে। তবে আজকে আপনার রেসিপি দেখে একটু খেতে ইচ্ছে করছে। আশাকরি খুব তাড়াতাড়ি বাসায় তৈরি করবো। অনেক সুন্দর করে রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে শিখে নিলাম।অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি খেতে মজা। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 6 months ago 

শীতকালে এ ধরনের গরম গরম বড়া খেতে দারুন লাগে। সাথে একটু ছোলা জাস্ট জমে যাবে। বেশ মুচমুচে হয়েছে মনে হচ্ছে। বেশ সুন্দরভাবে রেসিপি তৈরির ধাপ উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপু।

 6 months ago 

জি আপু, ছোলা হলে জমে যায়।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ডাবলি ডাবের বড়া দেখে বেশ ভালো লাগলো। মনে হচ্ছে আপনার বড়া গুলো খেতে বেশ সুস্বাদু হয়েছে। এরকম ভিন্ন রকম কিছু তৈরি করে খেতে বেশ ভালোই লাগে। আর আপনার তৈরি করার ডাবলি বড়া গুলো আমার কাছে অনেক ভালো লাগলো দেখে। এত সুস্বাদু বড়া আমাদের জন্য কিছু পাঠাতে পারতেন। যাইহোক এত সুন্দর ভাবে বড়া তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

জি এই বড়া ভালো লাগে খেতে,ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44