রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ18 days ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ রেনডম ফটোগ্রাফি❤️

আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।যদিও ফটোগ্রাফিতে আমি দক্ষ নই তারপরেও চেষ্টা করেছি ছবিগুলো ক্যাপচার করতে।আর সবগুলো ফটোগ্রাফি আমার নিজের গ্রাম থেকে তোলা।গ্রাম সবারই পছন্দের একটি জায়গা।আমারও তেমনি পছন্দের।তো চলুন বন্ধুরা আজকের ফটোগ্রাফির সংগ্রহ দেখে নেওয়া যাক।

IMG20240615101235.jpg


Divice:Realme 5i
Location


এই ফুলটি সবার পরিচিত গোলাপ।হালকা গোলাপি রঙের ফুলটি দেখতে চমৎকার লাগছিল।যেকোনো মানুষের পছন্দের তালিকায় রয়েছে এই গোলাপ।বিভিন্ন রঙের গোলাপ ফুলের মধ্যে হালকা গোলাপি রঙ টিও বেশ সুন্দর।আমার বাড়ির একটি ফুল বাগান থেকে ফটোগ্রাফিটি করেছিলাম।

IMG20240615101117.jpg


Divice:Realme 5i
Location


এই ফটোগ্রাফিটি মাশরুমের ।গ্রামের লোকেরা মাশরুম কে ব্যাঙের ছাতা হিসেবেও চিনে থাকে।এটি খাওয়ার উপযোগী নয়।কারণ অস্বাস্থ্যকর পরিবেশে জন্ম নিয়েছে।উন্নত বিশ্বে মাশরুম চাষ করা হয় এবং ব্যাপক অর্থ উপার্জন করা হয় এটি চাষের মাধ্যমে।ছবিটি আমার বাড়ির একটি নারিকেল গাছের শিকড়ের পাশ থেকে তুলেছিলাম।

IMG20240615100217.jpg


Divice:Realme 5i
Location


পানিশূন্য পুকুরটি আমার বাড়ির পিছনে অবস্থিত।এই পুকুরটির পানি আগে ব্যবহার করা হতো।এখন সিজনে পানি থাকলেও ব্যবহার করা হয়না পুকুরটি।আমার বাড়ির পিছনে অবস্থিত এটি।হঠাৎ দুপুরবেলা দৃশ্যটি ভালো লেগে যায় তাই নিজেদের পুকুরের একটি ফটোগ্রাফি শেয়ার করে নিই আপনাদের সাথে শেয়ার করার জন্য।

IMG20240614183359.jpg


Divice:Realme 5i
Location


দুইটি গরুর ফটোগ্রাফি।আমাদের বাড়ির পাশে যেই পানি শূন্য ক্যানাল রয়েছে সেখানে গরু দুইটি ঘাস খাচ্ছিল আপন মনে।তাই ভাবলাম গৃহপালিত পশু দুইটির ছবি নিই।

IMG20240614183025.jpg


Divice:Realme 5i
Location


এটি খেজুর গাছের ফটোগ্রাফি।আমাদের দেশে দেশী খেজুর গাছগুলো প্রায় অঞ্চলেই দেখা যায়।এছাড়া খেজুরের রসের চাহিদা তো রয়েছে সেগুলো গ্রামের দিকে শীতকালে ব্যাপক দেখা যায়।হচ্ছে গাছে মাটির কলস বেঁধে রেখে রস সংগ্রহ করা হয়।শেষ বিকেলে ফটোগ্রাফিটি করেছিলাম আমার বাড়ির পিছনের দিক থেকে।

IMG20240618175859.jpg


Divice:Realme 5i
Location


এই ফুলটি সবার পরিচিত ক্রাউন ফুল।মাঠে ঘাটে আপনাআপনি জন্ম নেওয়া এই ফুলগুলো দেখতে অনেকটা কিউট লাগে।তাছাড়া ফুলগুলোর কালার কম্বিনেশন যেন চোখ ধাঁধানো। ফটগ্রাফি টি বাড়ির পিছনের দিকে মাঠের পাশ থেকে করেছিলাম।

IMG20240614183707.jpg


Divice:Realme 5i
Location


এই প্রাণীটি সবার পরিচিত ঘোড়া।নিরিবিলি একটি ঘোড়া ঘাস খাচ্ছিল পানিশূন্য মাঠের জায়গাটিতে ।আর শান্ত প্রাণীটি দেখতে ভালো লাগছিল ।তাই ভাবলাম একটা ফটোগ্রাফি করে নেওয়া যাক।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনঝিনাইদহ

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-30th June,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 18 days ago 

এক একটা ফটোগ্রাফি একেক রকম সৌন্দর্য আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে পানি শুন্য পুকুরটি দেখতে আমার কাছে অন্যরকম সুন্দর লাগছে। ঘোড়ার ফটোকপিটিও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। মনে হলো অনেকদিন পর ঘোরার ফটোগ্রাফি দেখলাম। যাইহোক সব কটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম,ধন্যবাদ আপু।

 18 days ago 

ফটোগ্রাফি পোস্ট দেখে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি গুলো অসাধারন ছিলো।
বিশেষ করে প্রথম দ্বিতীয় ফটো খুবই ভালো লাগলো।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 18 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 18 days ago 

ছবি ফটোগ্রাফি করতে পারতাম না এখন সবাই দেখাদেখি টুকটাক পারি। আপু পুকুরটাতে বর্ষাকালেও পানি নেই। যাইহোক ছবিগুলো বেশ ভালোই ছিল।ক্রাউন ফোনটা বেশ সুন্দর। ধন্যবাদ

 18 days ago 

গ্রীষ্মকাল ছিল যখন ফটোগ্রাফি করেছিলাম,ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে বেশ চমৎকার ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফির মধ্যে ভেরিয়েশন তাহলে ফটোগ্রাফি গুলো দেখতে ভালো লাগে। সব মিলিয়ে চমৎকার ফটোগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 18 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 18 days ago 

ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ফুটিয়ে তুলেছেন। সাদা গোলাপ,ঘোড়া, খেজুর গাছ,গরু,পুকুর,ব্যাঙের ছাতা সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

ধন্যবাদ আপু,আমার উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 18 days ago 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। বিশেষ করে গোলাপ ফুল এবং নিরিবিলি ঘোরার ফটোগ্রাফিটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 18 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 18 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন আপু। ফটোগ্রাফি ধারণ করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং ক্রাউন ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 18 days ago 

আপনার থেকে উৎসাহমূলক মন্তব্যে পেয়ে অনেক ভালো লাগলো।

 18 days ago 

চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে একটি পোস্ট উপহার দিয়েছেন।‌ মাশরুম ভিন্ন রকম লাগতেছে। গোলাপ ফুল আমার জানা মতে সবাই পছন্দ করেন। ঘোড়ার ঘাস খাওয়ার দৃশ্য দেখে ভালো লাগলো। অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 18 days ago 

আপনার ধারন করা মাশরুমের ফটোগ্রাফি টা আমি প্রথমে সাপের ফটোগ্রাফি মনে করি আপু। আসলে এখন সব জায়গাতেই রাসেল ভাইপার সাপ দেখতে দেখতে কিছুটা ওরকম লাগছিল। যাই হোক অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ আপু।

 18 days ago 

আপু আপনি তো আতঙ্কে আছেন ভাইপার নিয়ে, হাহা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63630.78
ETH 3406.29
USDT 1.00
SBD 2.55