চোখের এলার্জি দূরীকরণে ঘরোয়া টোটকা||

in আমার বাংলা ব্লগ4 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

আজকে যে বিষয় নিয়ে লিখতে চলেছি সেটা নিশ্চয়ই এতক্ষণে বুঝতে পেরে গিয়েছেন বন্ধুরা।কয়েকদিন যাবৎ এলার্জি সমস্যাটা অনেকটা বেড়েছে।এবার এলার্জি চোখে দেখা দিয়েছে যার জন্য চোখের ড্রপ ব্যবহার করছিলাম।কিন্তু ড্রপ বন্ধ করলে আবার একই সমস্যা দেখা যাচ্ছিল।এবার এলার্জি হওয়ার বিশেষ কারণও ছিল বলা যায়।এলার্জি জাতীয় খাবার দাবার বেশ কয়েকদিন খাওয়া হয়েছিল এজন্য চেপে বসেছিল বলা যায়।তো সেদিন রাতে আম্মু বলছিল যে কালি বানিয়ে দিই সেটা চোখে দিলে চোখ চুলকানি কমে যাবে।আর এই টোটকা তে আমার বেশ উপকার হয়েছিল।তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি কালি তৈরির প্রক্রিয়া গুলো।

IMG20240301203651.jpg

এখানে আমি চাইলে চোখে দেওয়া কাজল ব্যবহার করতে পারতাম কিন্তু সেটা দিয়ে বাসায় তৈরি এই টোটকার মত উপকার পাওয়া যাবেনা।এজন্য আলাদা করে এটি তৈরি করে দিয়েছিল আম্মু। বাজারে বিক্রি করা কাজলে অনেক ধরনের মেডিসিন ব্যবহার করা হয় যেটা এলার্জি আরো বাড়িয়ে দিতে পারে।কাজল তৈরির জন্য কাজল তা নিয়েছিলাম।এই কাজল তা টি বেশ পুরনো এজন্যই ব্যাকডেটেড লাগছে হয়তো আপনাদের কাছে বন্ধুরা।অর্থাৎ ২০০০ সালের দিকের এই কাজল তা টি আমার জন্মের সময় কেনা হয়েছিল।আমার পরে আমার ভাই বোনদের ও টিপ দিতে এটি ব্যবহার করা হতো।আগেকার জিনিস তো এজন্য অনেকটা মজবুত তাই এখনো টিকে আছে বলা যায়।

IMG20240301203715.jpg

কালি তৈরির জন্য কাজল তা টি নিয়েছি প্রথমে তারপর একটি কাপড় পাক দিয়ে নিয়ে সরিষার তেলে ডুবিয়ে রেখেছি।

IMG20240301203747.jpg

তারপর আগুন জ্বালিয়ে নিয়েছি গ্যাস লাইট দিয়ে।আগুন ধরানো কাপড় টি কাজল তা টির নিচে ধরেছি ২ মিনিট মতো।এভাবেই আমার কালি তৈরি প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

IMG20240301203857.jpg

IMG20240301203918.jpg

IMG20240301204252.jpg

IMG20240301204320.jpg

এভাবে কালি তৈরি করে চোখে লাগিয়ে নিয়েছিলাম।মাত্র একবার ব্যবহারেই আমার চোখে এলার্জির সংক্রমণ অনেকটাই কমে গিয়েছিল।আপনারা চাইলে সহজেই এই টোটকা ব্যবহার করে চোখের এলার্জি থেকে মুক্তি পেতে পারেন।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশননিজ বাসস্থান


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 3rd March,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 4 months ago 

বাড়ির তৈরি গরম গরম কাজল চোখে দিলে সত্যি আরাম অনুভব হয়।মায়েরা বলে এটা দিতে আমিও দিতাম এই কাজল মাঝে মাঝে।বেশ ভালো উপকারী। ধন্যবাদ আপনাকে সুন্দর কাজলের বিস্তারিত উপকার তুলে ধরে পোস্ট টি শেয়ার করার জন্য।

 4 months ago 

জি আপু এটা বেশ উপকারী টোটকা ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43