দুধ সেমাই রেসিপি||

❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।আমার আজকের পোস্টের বিষয় রেসিপি।দুধ ,সেমাই রেসিপিটি সবার প্রিয় একটি রেসিপি।মাত্র কয়েকটি উপকরণ দিয়ে অল্প সময়ে খুব সহজেই রেসিপিটি বাসায় প্রস্তুত করা সম্ভব । আমি মজাদার শর্টকার্ট রেসিপিটি যেভাবে তৈরি করেছি কয়েকটি ধাপের মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি।

পরিবেশন লুক


IMG20240311180242.jpg


প্রয়োজনীয় উপকরণ


GridArt_20240313_040312661.jpg

  • সেমাই
  • তরল দুধ
  • চিনি
  • লবণ
  • দারুচিনি
  • এলাচ
  • কাজু বাদাম
  • কিশমিশ
নিম্নে রেসিপি তৈরির সমস্ত প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করছি।

ধাপ-১

প্রথমে দুধ জাল করে নিয়েছি।তারপর দারুচিনি,এলাচ ,সামান্য পরিমাণ লবণ দিয়ে দিয়েছি ।

GridArt_20240313_040341017.jpg

ধাপ-২

এবার চিনি দিয়ে দিয়েছি।তারপর সেমাই দিয়ে দিয়েছি।

GridArt_20240313_040405279.jpg

ধাপ-৩

এবার পাঁচ মিনিট মতো রান্না করেছি।তারপর চুলা থেকে নামিয়ে নিয়েছি। আমার রেসিপিটি প্রস্তুত হয়ে গিয়েছে এজন্য।

GridArt_20240313_040446304.jpg

ধাপ-৪

এবার কাজু বাদাম,কিশমিশ দিয়ে রেসিপিটিএকটি প্লেটে পরিবেশন করেছি ।

IMG20240311180242.jpg

IMG20240311180240.jpg

IMG20240311180241.jpg

ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ব্লগটি পড়ার জন্য।আজকের মতোএখানেই শেষ করছি আমার রেসিপিটি।আবার নতুন কোন রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-15th March,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আমি বরাবরই মিষ্টি খেতে ভীষণ পছন্দ করি। আপনি আজকে যেভাবে দুধ সেমাই রেসিপি তৈরি করেছেন আপু দেখে তো জিভে জল চলে আসলো। দুধ সেমাই তৈরি রেসিপির প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। দুধ সেমাই এভাবে রান্না করলে খেতে অনেক মজা লাগে। আপনার তৈরি রেসিপি দেখতে ভীষণ লোভনীয় লাগছে। তৈরির ধাপ গুলো ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে উপস্থাপন করে দেখানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

এই রমজান মাস মানে দুধ সেমাই রোজ তা বলতেই হয় ৷ তবে আপনি অনেক কিছু দিয়ে সেমাই রেসেপি টা করেছেন ৷ দুধ সেমাই কিচমিচ আহা দারুন লাগে খেতে ৷আর আপনার করা ফটোগ্রাফি তে দেখে জিভে জল এসে গেছে ৷ হিহিহি
অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি রেসেপি শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন এমনটাই প্রত্যাশা করি ৷

 2 months ago 

সেমাই আমার খুবই পছন্দের একটি খাবার।বেশি করে দুধ দিয়ে সেমায় রান্না করলে আমার কাছে বেশি ভাল লাগে।আপনার রেসিপিটা দেখে তো খুব লোব লাগছে।খুব সুন্দর হয়েছে রেসিপিটা ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রমজান মাসে দুধ আর সেমাই এর কম্বিনেশন প্রত্যেকটি ঘরেই থাকে। আর সামনে ঈদ আসতেছে এখন জমজমাট এই রেসিপিটি চলতেই থাকবে প্রতিটি ঘরে।যাইহোক চমৎকার ভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 months ago 

আসলে দুধ সেমাই আমার কাছে ভীষণ লোভনীয় এটি খাবার। আমরা মাঝে মাঝে দুধসেমাই খাওয়ার চেষ্টা করি। আর ঈদের সময় এটা ছাড়া ঈদ আয়োজন জমেই না। এটা তৈরি করা যেমন সহজ খেতে তেমন সুস্বাদু। অনেক ধন্যবাদ আপু দুধ সেমাই রেসিপিটি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলেই দুধ সেমাই খুব অল্প উপকরণে এবং সহজে রান্না করা যায়। খেতে খুবই মজাদার হয়। আমি অবশ্য সেমাইগুলোকে আবারও ঘি এ ভেজে নেই। এর ফলে অন্যরকম একটা ফ্লেভার পাওয়া যায়। আপনার কাছ থেকে আরো সহজ পদ্ধতিতে রান্না শিখলাম। দেখে তো মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।

 2 months ago 

আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। এই রোজা রমজানের দিনে সকাল সকাল এমন রেসিপি কেউ দেয়। সত্যি সেমাই ছোট বড় সবারই অনেক পছন্দের। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

মজাদার রেসিপি শেয়ার করেছেন আপনি এই রমজানে দুধ সেমাই খেতে বেশ ভালোই লাগে। তার মধ্যে আবার যদি ফ্রিজে রেখে একটু ঠান্ডা করে নেওয়া হয় তাহলে খেতে আমার কাছে আরো বেশি ভালো লাগে। দেখে লোভনীয় লাগছে । পরিবেশন টাও বেশ সুন্দর ছিল। তৈরি করার ধাপগুলো গুছিয়ে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66858.35
ETH 3088.97
USDT 1.00
SBD 3.72