কাগজের নকশা||

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

আমি আপনাদের মাঝে একটি কাগজের নকশা ডাই নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।এই নকশা গুলো তৈরি করতে বিশেষ সাবধানতা অবলম্বন করতে হয় কেননা একটু ভুল হলেই পুরো ডিজাইন নষ্ট হয়ে যায়।আমার প্রায় তিন চারটি ডিজাইন নষ্ট হওয়ার পর কাঙ্খিত ডিজাইনটি আনতে পেরেছিলাম।আশা করছি আমার আজকের কাগজের নকশাটি আপনাদের ভালো লাগবে।আমি নকশা খুব সহজেই তৈরি করেছি। আপনাদের মাঝে ডাই তৈরির সমস্ত ধাপ তুলে ধরার চেষ্টা করেছি।


নকশা


IMG20240105123935.jpg


উপকরণসমূহ-

  • কাগজ
  • পেন্সিল
  • কেচি

আমি খুব সহজেই ডাই টি তৈরি করেছি,নিম্নে ধাপগুলো দেখুন।

ধাপ-১

প্রথমে চতুর্ভুজ আকৃতির কাগজটিকে কোনাকুনি ভাজ করে নিয়েছি।

IMG20240105120652.jpg

IMG20240105120811.jpg

ধাপ-২

এবার আরো দুইটি ভাজ দিয়ে নিয়েছি একইভাবে।

IMG20240105120917.jpg

IMG20240105120933.jpg

ধাপ-৩

এবার নিচের অংশটি কেটে নিয়েছি এবং ডিজাইনটি পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি।

IMG20240105121114.jpg

ধাপ-৪

এবার ডিজাইন বরাবর কেটে নিয়েছি কাগজটি এবং ভাজ খুলেছি।

IMG20240105123708.jpg

IMG20240105123717.jpg

ধাপ-৫

এবার কাঙ্খিত ডিজাইনটি পেয়েছি।

IMG20240105123756.jpg

IMG20240105123951.jpg

IMG20240105123935.jpg

IMG20240105123932.jpg

বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফার জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর
ধন্যবাদ সবাইকে।আমার তৈরি করা নকশাটি কেমন লেগেছে আপনাদের বন্ধুরা, কমেন্টে অবশ্যই জানাবেন। আবার নতুন কোনো ডাই নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-5th January,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 6 months ago 

আপু আপনি সাদা কাগজ কেটে খুব সুন্দর একটি নকশা বানিয়েছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের নকশা বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে। এই নকশা বানাতে বেশি সময় লাগে না তবে কাঁটার সময় খুব সাবধানে কাটতে হয়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু।

 6 months ago 

তবে এটি ঠিক এই কাগজের নকশাগুলো করতে অনেক সাবধানের সাথে করতে হয়। একটু বেশ কম হলে ডিজাইনগুলো নষ্ট হয়ে যায়। তবে আপনি কাগজ কেটে খুব সুন্দর করে কাগজের নকশা তৈরি করেছেন। কাগজের নকশাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। কাগজের ফুল গুলো যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ চমৎকার লাগে। তবে আপনি অনেক সুন্দর করে কাগজের নকশা তৈরি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার থেকে সুন্দর মন্তব্যে পেয়ে খুশি হলাম।

 6 months ago 

সাদা কাগজ কেটে খুবই সুন্দর একটি কাগজের নকশা তৈরি করেছেন আপনি। এ ধরনের নকশাগুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তাছাড়া এ ধরনের নকশাগুলো কাটার সময় অনেকটা সাবধানে এবং সময় নিয়ে কাটতে হয় কারণ কাটার সময় একটু সমস্যা হলে পুরো নকশা টাই নষ্ট হয়ে যায়। আপনি খুবই সুন্দর করে অনেকটা সময় নিয়ে নকশাটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

অনেক চমৎকার ভাবে কাগজের নকশা তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কাগজে নকশা তৈরি করা দেখলে কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। এই জাতীয় নকশাগুলো আমি ছোট থেকে খুবই পছন্দ করে থাকি। বিশেষ করে হালখাতার দিনগুলোতে আমি এই জাতীয় নকশা গুলো দেখতাম পাড়ার দোকানদারদের বাড়িতে।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি কাগজের নকশা তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি কাগজের নকশা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কাগজ কেটে যে কোন ধরনের পোস্ট তৈরি করতে হলে বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। ধন্যবাদ আপু প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

সুন্দর একটি কাগজের নকশা তৈরি করেছেন আপনি। কাগজের নকশাগুলো তৈরি করতে সময় কম লাগলেও দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার নকশা টি আমার কাছে খুব ভালো লেগেছে, এ ধরনের নকশাগুলো তৈরি করে ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখায়। এত সুন্দর একটি নকশা তৈরি করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

জি আপু ঘটে ঝুলিয়ে রাখলে ভালো লাগে নকশাগুলো।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার কাগজের নকশা অসাধারণ হয়েছে। আসলে আপু এই নকশা গুলো কাটতে একটু এলোমেলো হয়ে গেল পুরো নকশা বাদ হয়ে যায়। যাইহোক আপনি বারবার চেষ্টা করার পরে কাঙ্খিত নকশা পেয়েছেন জেনে ভালো লাগলো। আসলে মানুষ চেষ্টা করলে সব পারে। ধন্যবাদ আপু।

 6 months ago 

জি আপু,ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

তিন চারটা নষ্ট হওয়ার পরও যে আপনি হাল ছেড়ে দেননি এটাই অনেক আপু! আপনার নকশাটা কিন্তু সুন্দর হয়েছে। এ কাজগুলো সাবধানতার সাথেই করতে হয় 🌼

 6 months ago 

জি হাল ছেড়ে দেওয়া হয়নি ওইদিন।ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

অনেক সুন্দর একটি নকশা তৈরি করেছেন।এটা আমার কাছে খুব ভালো লেগেছে।আপনি অনেক সুন্দর করে পোষ্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43