একসময়ের সেই অপ্রিয় শহরটা||

in আমার বাংলা ব্লগ23 days ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

আজকে কি বিষয় নিয়ে লিখতে চলেছি সেটা নিশ্চয় বুঝতে পারছেন না বন্ধুরা।চলুন ক্লিয়ার করি আপনাদের মনের অগোছালো প্রশ্নগুলো।অপ্রিয় শহরে অবশেষে থাকতে শুরু করলাম।অনার্স কোর্সে চার বছর প্রায় শেষ হতে চলল আমাদের।যদিও কোর্সটি চার বছরের তবে করোনার জন্য আমাদের এক বছর দেরিতে শেষ হবে আরকি।২০১৯ সালের শেষের দিকে ভর্তি হয়েছিলাম এই কলেজে।কখনো চিন্তাও করিনি এখানে আমি থাকব।কিন্তু ওইযে ভাগ্যে ছিল যে এজন্যই শেষে গিয়ে আসতে হলো।আমাদের মানুষদের সবকিছুই ভাগ্য দ্বারা নিয়ন্ত্রিত।আমাদের মধ্যে অনেক মানুষ রয়েছে ভাগ্য বিশ্বাস করেননা কিন্তু আমি বিশ্বাস করি।কেননা আমার সাথে আজ পর্যন্ত যা যা হয়েছে সবকিছুতেই আমি ভাগ্যের প্রভাবটা বুঝতে পেরেছি।তাই যে যাই বলুক, আমি অনেকটা ভাগ্যকে বিশ্বাস করি।আপনার ভাগ্যে যদি কোনো জিনিস থাকে সেটা ভালো হোক কি খারাপ আপনি ওদিকেই ছুটে যাবেন।আপনার ইচ্ছা না থাকা সত্ত্বেও।

IMG20240604180759.jpg

তো এই মাসেই আমার সেই অপ্রিয় শহরে আসতে হলো।যদিও আমি চেয়েছিলাম বাসার বাইরে একবারে ২০২৫ সালের দিকে যেতে।কিন্তু তখন অনেকটা দেরি হয়ে যেত।যাইহোক যেটা হয় ভালোর জন্য হয়।আপনাদের সাথে তো শেয়ার করা হয়নি আমার নতুন দুজন বান্ধবী হয়েছে।তো একজনের নাম তানিয়া আর অন্যজন তন্নী।ওরা দুজনই অবশ্য রাজবাড়ী অনেক আগে থেকেই থাকে।আগে কলেজে খুব একটা যাওয়া হতো না তাই সবার সাথে সেইভাবে বন্ধুত্ব তৈরি হয়েছিল না।এর আগে আমি আপনাদের আমার একজন বান্ধবীর কথা শেয়ার করেছিলাম । মোহনা সে এক ইয়ার গ্যাপ দিয়েছে।প্রথমে তো খুবই চিন্তায় ছিলাম ও থাকছেনা এখন একা হয়ে যাব।কিন্তু ও যাওয়ার পরই আমার তানিয়ার সাথে বন্ধুত্ব হয়।খুব বেশিদিন না থার্ড ইয়ারের ফর্ম পূরণের দিন থেকে।আর আমার এই বাসায় শান্তিতে থাকার কাহিনী ওর মোটেও ভালো লাগেনি।আর আমাদের হাতে খুব একটা সময়ও নেই।তো এই কদিনে ওর পরামর্শ গুলো আমার বেশ উপকারী মনে হলো।আর আমি যেহেতু বাসায় থাকি এজন্য আমি অন্যদের থেকে অনেকটা পিছিয়েই পড়েছি বলা যায়।তাই বাসা ত্যাগ করার চিন্তা করলাম।আর আমার বাসার লোকজনরা আমার সিদ্ধান্ত সবসময় মেনে নেয়।তাই তারাও আর কোনো বাঁধা দেননি। তানিয়া যেহেতু বাসা নিয়ে থাকে তাই আমার ওর সাথে ওঠা হয়নি।কারণ আপনারা জানেন তো অবিবাহিত যারা তাদের বাড়ি থেকে খুব একটা বাসায় থাকতে দেয় না পরিবারের লোকজনরা।

IMG20240604180319.jpg

IMG20240604180334.jpg

আমার ইচ্ছা ছিল আরো কিছুদিন পরে মেসে যাওয়ার কিন্তু আমার আরেক বান্ধবী তন্নী ওর মেস টা তুলনামূলক ভালো।আর মেসটিতে সিট খালি পাওয়া যাবেনা এই মাসে না উঠলে।এজন্য একমাস আগেই যেতে হলো।একসময়ের অপ্রিয় শহর এখন অনেকটাই ভালো লাগছে।সময়ের সাথে সাথে মানিয়ে নিতে খুব একটা অসুবিধা হচ্ছেনা। আশা করছি এক দেড় বছর সহজেই কাটিয়ে দিতে পারব।আমার বাসা থেকে যদিও ফরিদপুর থাকতে বলা হয়েছিল কিন্তু ওই শহরটা আমার অস্বস্তির কারণ। এজন্য নিজের কাছে যেটা ভালো মনে হয়েছে সেটাই করেছি।শুরুর দিকে ভাগ্যের কথা বললাম কারণ এই রাজবাড়ী থেকে যাওয়ার অনেকবার চেষ্টা করেছি কিন্তু যেতে পারিনি।আসলে আমার ভাগ্যে এটাই ছিল যে,এখানে আমার আসতেই হলো তাই।আবার এই দেখুন না,এখন আমার আরো দুজন বান্ধবী হলো,আর যারা দুজনই আগের বান্ধবী থেকে বেটার তারা জীবন নিয়ে অনেকটা সিরিয়াস।তাই সৃষ্টিকর্তা যা করেন আমাদের ভালোর জন্যই করেন হয়তো বা।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-7th June,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 21 days ago 

আমি আপু ভাগ্যতে খুব বেশি একটা বিশ্বাস করি না। আমি মনে করি, আমাদের জীবনে যা কিছু হয় সবকিছুই আমাদের কর্মের জন্য। যাইহোক, আপনাকে যে আবার সেই অপ্রিয় শহরে থাকতে হবে দেড় বছর, এটা হয়তো আপনার জন্য কিছুটা অস্বস্তিকর। তবে আশা করি, আস্তে আস্তে মানিয়ে নিলে জায়গাটা আপনার ভালো লাগতে শুরু করবে। শুভকামনা রইলো আপু আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61491.31
ETH 3387.53
USDT 1.00
SBD 2.50