ক্রাউন ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগlast month (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ ক্রাউন ফুল ❤️

আমি আজকে আপনাদের মাঝে ক্রাউন ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।অনেকদিন আপনাদের সাথে কোনো ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করা হয়না।তাই আজকে ভাবলাম ফুলের ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করি।


ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কমই আছেন।আমারও ফুল অনেকটা পছন্দের।আপনাদের সাথে বেশিরভাগ পরিচিত ফুলের ফটোগ্রাফি শেয়ার করা হয় আমার যেমন - গোলাপ, জবা, রঙ্গন ইত্যাদি।কিন্তু আজকে একটি ভিন্ন ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছি।

এই ফুলগুলোর রঙ আমার বেশ ভালো লাগে লাইট ল্যাভেন্ডার রঙের ফুলটি দেখতে খুবই কিউট।আগে স্কুলে যাওয়ার সময় রাস্তার পাশে প্রায় দেখতে পেতাম এই ফুলগুলো।কিন্তু ফুলে কশ থাকার কারণে খুব একটা নেওয়া হতো না। তবে এই ফুলের নাম যে ক্রাউন ফুল এটা আমার জানা ছিলনা ।

আপনাদের সাথে পোস্ট শেয়ার করার জন্য গুগল লেন্স থেকে জানতে পারি ফুলের নাম সম্পর্কে।ফুলের নামের সাথে সৌন্দর্যের যেন এক অদ্ভুত মিল রয়েছে।সবগুলো ফটোগ্রাফি আমাদের কলেজের পিছনের এরিয়া থেকে তুলেছিলাম। তো বন্ধুরা আজকে যেহেতু ফটোগ্রাফি পোস্ট শেয়ার করছি আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক আমার আজকের সংগ্রহ।


IMG20240604175946.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604180007.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604180011.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604175955.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604175940.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604175940_04.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604175940_03.jpg


Divice:Realme 5i
Location


IMG20240604180024.jpg


Divice:Realme 5i
Location



ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-10th June,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last month 

সুন্দর ফুলের ফটোগ্রাধি শেয়ার করলেন। মাঝেমধ্যে আমরা ফুলের নাম জানতে পারি না। তবে গুগল সার্চ করলে বেশ ভালো হয় নামগুলো জানতে পারি এটা একটা সুবিধা। আপনি আপনাদের কলেজের পিছনের থেকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। ক্রাউন ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 last month 

গুগল লেন্স থেকে ফুলের নাম জানা যায়,ধন্যবাদ আপু।

 last month 

আমাদের এখানেও রাস্তার ধারে এই ফুলের গাছগুলো দেখা যায়। তবে এগুলোকে আমি আকন্দ ফুল নামে চিনি। তবে জায়গা ভেদে ভাষা ভেদে নামগুলো ভিন্ন হতে পারে। তাই হয়তোবা গুগলে এই ফুলটার নাম ক্রাউন ফুল দেখাচ্ছিলো। যাই হোক ধন্যবাদ আপনাকে এই আকন্দ ফুলের বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া।

 last month 

এই ফুলটার নাম যে ক্রাউন ফুল আগে জানা ছিল না। আমাদের দিকে এই ফুলের নাম অন্যরকম। তবে ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। গ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ও আচ্ছা,ধন্যবাদ ভাইয়া।

 last month 

ঠিক বলেছেন আপু ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কম আছে। আজ আপনি আমাদের মাঝে একটি ইউনিক ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই ফুলটি আমার কখনো দেখা হয়নি। আপনার পোষ্টের মাধ্যমে ফুলটি দেখার সুযোগ হয়ে গেল। ফুলের কালারটা বেশ দারুন ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জি ফুল ভালোবাসার প্রতীক।

 last month 

এই ফুলগুলো লাইট লেভেন্ডার কালার হওয়ার কারণে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। খুবই সুন্দর লাগে ফুল গুলো দেখতে। তবে এই ফুলগুলোর নাম আমার আগে জানা ছিল না। আজকে আপনার পোষ্টের মাধ্যমে জেনে খুবই ভালো লাগলো। আর সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু।

 last month 

জি আপু ওই কালার টা বেশ ভালো দেখতে।

 last month 

ছোট থেকে এই ফুলটি দেখে আসছি। বেশিরভাগ সময় গ্রামের রাস্তাগুলোতে এই ফুলের গাছ দেখা যায়। তবে আজ ও জানতাম না এই ফুলের নাম। আপু আপনার পোষ্টের মাধ্যমে ফুলের নামটা জানতে পেরে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ক্রাউন ফুলের ফটোগ্রাফি ধারণ করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last month 

আমিও আপু ছোট থেকেই এই ফুল দেখে আসছিলাম নাম জানতাম না।

 last month 

বর্তমান সময়ে রাস্তার পাশে বা ঝোপের আড়ালে এই ফুল খুব দেখা মিলছে।
তবে এই ফুলের নাম যে ক্রাউন ফুল আপনার পোষ্টের মাধ্যমে সর্বপ্রথম জানতে পারলাম।
এই ফোনে সৌন্দর্য আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে এর গঠনগত দিক দিয়ে অবাক করার মত।
সুন্দর আলোচনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে আপনার জন্য।

 last month 

জি ভাইয়া ক্রাউন ফুল এটির নাম,ধন্যবাদ আপনাকে

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ক্রাউন ফুলের ফটোগ্রাফি । আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সত্যি বেশ অসাধারণ ছিল। আসলে এই ফুল গাছ আমাদের এলাকায় ঔষধি গাছ হিসেবে ব্যবহার করা হয়। আপনি আপনার কলেজের পিছন থেকে ফুলের ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছিলেন জানতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ও জানা ছিলনা এটি ওষধি গাছ,ধন্যবাদ ভাইয়া।

 last month 

এই ফুলের নাম যে ক্রাউন ফুল এটা জানতাম না।এই ফুলের গাছের পাতা কিন্তু বেশ উপকারী। দারুন ফটোগ্রাফি করেছেন আপনি অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জানতাম না তো এর পাতা উপকারী,ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52