সময়ের কাজ সময়ের মধ্যে করাটাই উত্তম||

in আমার বাংলা ব্লগ8 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


time-3096535_1280.jpg

ছবির উৎস

আজকে আমি আপনাদের মাঝে কি বিষয় নিয়ে লিখতে চলেছি এতক্ষণে বুঝতে পেরে গিয়েছেন নিশ্চয় বন্ধুরা।আমরা সময়ের কাজ সময়ে করলে যতটুকু সফলতা অর্জন করি বা কাজটি যতো দ্রুততার সাথে শেষ করতে পারি। অসময়ে কাজটি করতে গেলে ততোটাই আমাদের সমস্যায় পড়তে হয় ।সবার ক্ষেত্রে হয়তো ব্যাপারটি এরকম নাও হতে পারে।যেহেতু আমরা একেকজন মানুষ একেক রকমের।আমাদের মানসিকতা , সক্ষমতাও একেক জনের একেক রকম হবে এটাই স্বাভাবিক।

কেননা আমরা প্রত্যেকে সমান দক্ষতার নয়।আমাদের দক্ষতা কারো রয়েছে বেশি আবার কারো কম।তবে এই দক্ষতা বাড়াতে আমাদের অনুশীলনের যেমনি প্রয়োজন রয়েছে তেমনি রয়েছে ধৈর্য্য ক্ষমতার।পৃথিবীতে এত মানুষ তাদের সবার সহ্য, ধৈর্য্য ক্ষমতাও ভিন্ন ভিন্ন।তাই তাদের যোগ্যতা কর্মদক্ষতাও কমবেশি।

আমার কথায় যদি বলি,আমি যেই কাজটির জন্য একটি নিদ্দিষ্ট সময় বরাদ্দ করে রাখি।ওই সময়ের বাইরে গেলেই আমার উক্ত কাজটি ঠিকভাবে করা হয়ে ওঠেনা।এইযে আমাদের প্রতিদিনের পোস্টের বিষয় নিয়েই যদি বলি।আমার প্রতিদিন পোস্ট লেখার সময় থাকে ১২ টা।আর ওই সময়টাতে পোস্ট লিখতে সম্ভব না হলে বিকেল ৩ টা ।এই দুই সময়ের মধ্যে যদি আমি আমার পোস্ট লেখার কাজটি না শেষ করতে পারি।সেদিন আমার পোস্ট লিখতে খুব ঝামেলা হয়ে যায়।

আমি আসলেই ওই দুই সময়েই লেখা ছাড়াও ছবি আঁকা,ডাই তৈরি এবং অন্যান্য পোস্ট প্রস্তুত করি।উক্ত সময়েই আমার সবগুলো কাজ পরিপূর্ণতা পায়।অর্থাৎ কাঙ্ক্ষিত রূপটি দিতে পারি কাজগুলোর।আজকে ওই সময়টাতে একটু আলসেমি করেই লেখা এবং কোনো ডাই তৈরি করা হয়নি।আর তারপর আমার সাথে বরাবর যেটা হয় সেটাই হলো। সন্ধ্যার দিকে ডাই তৈরি করতে গিয়ে কাগজ কেটে কেটে নষ্ট করে ফেলেছি কিন্তু কোনো পরিপূর্ণ রূপ দিতে পারছিনা।

শুধুমাত্র আজকেই যে হলো বিষয়টি এরকম না।এর আগেও যেদিন যেদিন আমি সময়ের কাজ অসময়ে করতে গিয়েছি সেদিনই আমি আমার পোস্টের বিষয়গুলো সম্পন্ন করতে পারিনি।এজন্যই আমার মনে হয় সময়ের কাজ অসময়ে করতে গেলে সেটাতে কখনো পূর্ণতা আসেনা।অর্থাৎ কাঙ্খিত সফলতা টা পাওয়া যায়না, সেটা যেকোনো কাজের ক্ষেত্রেই।তাই আমাদের সবার উচিত সময়ের কাজ সময়ের মধ্যে করার অভ্যাস গড়ে তোলা।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-22 December,2023


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 8 months ago 

ঠিক বলেছেন আপু , একেক জনের কর্মদক্ষতা একেক রকম ৷ তবে সময়ের কাজ সময়ের মধ্যেই করা উচিত ৷ আপনার অবস্থা আমার অবস্থা প্রায় একই ৷ যে সময়টা পোস্ট করার জন্য বরাদ্দ রাখি , তার মাঝেই করতে না পারলে ভিষণ সমস্যা হয় , সেই কাজটি সম্পূর্ণ করতে ৷ এজন্য উচিত সময়ের কাজ সময়ে করা ৷ এতে কাজ টি সুন্দর ভাবে এবং সঠিক ভাবে হবে ৷ যাই হোক , অসংখ্য ধন্যবাদ আপনাকে ৷ সুন্দর কিছু কথা শেয়ার করেছেন ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

একদম ঠিক বলেছেন আপনি সময়ের কাজ সময়ে করাই ভালো। পোস্ট লেখা নিয়ে আপনি খুব চমৎকার উদাহরণ দিয়েছেন জা বেশ ভালো লাগলো আসলে সময়ের কাজ সময়ে না করলে এলোমেলো হয়ে যায় সবকিছু। সময়ের কাজ সময়ে করলে সব কাজেই গুছানো হয়ে যায় এবং সময় করলে কাঙ্খিত সফলতা আসতে বাধ্য। ধন্যবাদ পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমরা যখন কোন কাজ ফেলে রাখি সেই কাজটি আর সেভাবে করা হয়ে ওঠে না। তাই সময়ের কাজ যদি সময় থাকতে করা হয় তাহলে একদিক থেকে যেমন কাজটা ভালোভাবে করা যায় অন্য দিক থেকে সফল হওয়া যায়। আপু আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। দারুন লিখেছেন আপনি।

 8 months ago 

জি আপু ফেলে রাখা কাজ জমে যায় ।ধন্যবাদ আপনাকে।

 8 months ago (edited)

অনেক মনের মত একটি পোস্ট শেয়ার করেছেন। সময় আমাদের জীবনে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। সময় কে সঠিক ভাবে মূল্য দিতে না পারলে কিন্তু আমাদের কে তার অনেক মাশুল গুনতে হয়। আমরা যদি আমাদের নিদিষ্ট সময়ের কাজ নিদিষ্ট সময়ে না করতে পারি তাহলে কিন্তু সেই কাজটি আর করা হয়ে ওঠে না। তাই সময়ের মূল্য দিয়ে আমাদের কে সঠিক সময়ে সঠিক কাজটি করে নেওয়া উচিত।

 8 months ago 

জি আপু,ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোস্ট পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনি আপনার এই পোষ্টের মাধ্যমে সময়ের গুরুত্ব সম্পর্কে আমাদের মাঝে তুলে ধরেছেন, যে সময় টার জন্য আমরা যে কাজে বরাদ্দ রাখি সেই সময় সেই কাজটা করা উচিত বলে আমি মনে করি। সময়ের সাথে সাথে সেই কাজ না করলে সেই কাজটা আর কখনোই করা হয় না। আপনার মত আমারও এরকম অনেক বার হয়েছে ডাইপ্রজেক্ট তৈরি করতে গিয়ে কাগজ কাটতে কাটতেই সময় শেষ হয়ে গিয়েছে অথবা কাগজ কাটা সম্পূর্ণ বৃথা এরকমটাও হয়েছে কিন্তু সময় ঠিকই অতিবাহিত হয়েছিল কাজের কাজ আর হয়নি। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি ভাইয়া সময়ের কাজ সময়ে করাটাই ভালো।ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটা মোটিভেশনাল পোস্ট শেয়ার করেছেন। হ্যাঁ আপনি ঠিকই বলেছেন সময়ের কাজ সময়ের মধ্যে করাই উত্তম। আমরা অনেকেই আছি মনে করে এই কাজটা আজকে করবো না কালকে করবো। এভাবে সময় কিন্তু চলে যায় কিন্তু সেই কাজ আমাদের আর করা হয় না । আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 8 months ago 

আপনি ঠিক বলেছেন সময়ের কাজ সময়ের মধ্যে করাই সবথেকে বেশি উত্তম। কারণ যে কাজের যে সময়টা আমরা নির্ধারণ করে রাখি বা আমাদের নির্ধারণ করে দেয়া হয় সেই সময়ের মধ্যে যদি আমরা সেটা কমপ্লিট না করতে পারি,তাহলে পরবর্তীতে অনেক বেগ পেতে হয়। আর এই বিষয়টা আমিও খুব ভালোভাবেই রিয়েলাইজ করি। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর গুরুত্বপূর্ণ লেখাগুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

একদম ভাইয়া ঠিক বলেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 8 months ago 

খুব চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করলেন। আমার কাছে এই বিষয়টি ভীষণ ভালো লেগেছে।সত্যি কথাই বললেন সময়ের কাজ সময়ে করাই উত্তম।সময়ের কাজ সময়মতো না হলে আসলে ভালো লাগে না। আর অনেক বেশি পিছিয়েও পরতে হয়।সুন্দর এই বিষয়টিকে ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

জি আপু আসলেই,প্রায় এই বিষয়গুলো দেখি আমার নিজের ক্ষেত্রে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63