নৌকা ভ্রমণের সময় মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ4 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আমার আজকের ব্লগের বিষয় ফটোগ্রাফি।এই ফটোগ্রাফি গুলো নানু বাড়ি যাওয়ার সময় করেছিলাম।কিন্তু অন্যান্য পোস্টের ভিড়ে শেয়ার করা হয়ে ওঠেনি ফটোগ্রাফি গুলো।যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারিনা তারপরেও পোস্টে ভিন্নতা আনতে বিভিন্ন ছবি ক্যাপচার করে থাকি।আমার নানু বাড়ি যেতে হলে এই ছোট্ট নদীটি পার হতে হয়।আমার নদীপথ বেশ ভালো লাগে।এছাড়া এই নদীটি অনেক শান্ত বলা যায়।কখনো অশান্ত দেখিনি বিশেষ করে নদীর পানি খুবই সুন্দর আপনারা ফটোগ্রাফি গুলো দেখে নিশ্চয় বুঝতে পারছেন বন্ধুরা।

IMG20240208145946.jpg


Divice:Realme 5i
Location


প্রথম এই ছবিটি আমি নিয়েছিলাম নৌকায় ওঠার আগে।একদম বিকেল তিনটার দিকে ছবিটি নিয়েছিলাম।আপনারা লক্ষ্য করলে দেখতে পারবেন বন্ধুরা সূর্য মাঝ আকাশে ঝলমল করছে যা নদীর পানিতে অনেকটা সুন্দর লাগছে।নদীর পাড়ে নৌকা দুইটি বেঁধে রাখা হয়েছে।

IMG20240208150242.jpg


Divice:Realme 5i
Location


এই ছবিটি নৌকায় উঠে তুলেছিলাম।নদীর পানি খুবই শান্ত ছিল নীল আকাশের সাথে নদীর পানি ও যেন নীল বর্ণ ধারণ করেছে।

IMG20240208151354.jpg


Divice:Realme 5i
Location


এই ছবিটি নৌকা থেকে নেমে চর দিয়ে হাঁটার সময় তুলেছিলাম।উপরের মাঠে কলা বাগান করেছেন এই এলাকার লোকেরা।

IMG20240208151423.jpg


Divice:Realme 5i
Location


এই ছবিটি চর শেষ করে রাস্তা থেকে নিয়েছিলাম।রাস্তা থেকে দৃশ্যটি অপরূপ লাগছিল।যদিও ছবিতে হয়তোবা অতোটা ভালো লাগছে না দৃশ্যটি।বাস্তবে খুব সুন্দর লাগছিল দেখতে এই দৃশ্যটি।

IMG20240208151242.jpg


Divice:Realme 5i
Location


এই ছবিটি চরের মাঝখান থেকে তুলেছিলাম। বালু ভরা চর অনেকটাই আকর্ষণীয় লাগছিল দেখতে।অনেকে হেঁটে যাচ্ছিল সামনের দিকে।

IMG20240208145919.jpg


Divice:Realme 5i
Location


এই ছবিটি নৌকায় ওঠার আগে তুলেছিলাম।দৃশ্যটি দেখতে এতই ব্যস্ত ছিলাম আমি যে লোকজন সব নৌকায় উঠে পড়েছিল আমি এখানেই দাঁড়িয়েছিলাম।এককথায় আমার কাছে নদীর অপরূপ সৌন্দর্য মনোমুগ্ধকর লাগছিল।

IMG20240208145952.jpg


Divice:Realme 5i
Location


এই ছবিটিও একই স্থান থেকে নিয়েছিলাম নদী পার হওয়ার আগে।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনগড়াই নদী, খোকসা,কুষ্টিয়া

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-2nd March,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 4 months ago 

নৌকা ভ্রমণের অনুভূতি সত্যি বেশ দারুন হয়ে থাকে। নদীর প্রাকৃতিক সৌন্দর্য চমৎকার ভাবে নৌকাতে বসে উপভোগ করা যায়। আপনার নৌকা ভ্রমণের মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে। এত চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌।

 4 months ago 

জি ভাইয়া নৌকা ভ্রমণ দারুন লাগে,ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

পোষ্টের ভিন্নতা আনতে আমরা প্রতিনিয়ত বেশ সুন্দর সুন্দর পোস্ট করে থাকি। আজকে আপনি ফটোগ্রাফি করেছেন নৌকা ভ্রমণের সময় মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। বিশেষ করে নৌকার সাথে ফটোগ্রাফিটা অনেক মনোমুগ্ধকর ছিল, যা দেখলেই মনটা ভালো হয়ে গেল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

নানু বাড়ি যাওয়ার পথে বেশকিছু ফটোগ্রাফি নদী ভ্রমনের সময় করেছেন।ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। এমন নৌকায় চড়ে যেতে আমার ও ভীষণ ভালো লাগে। অনেক দিন নৌকায় আর উঠা হয় না।কারন নৌকার পথে এখন আর কেউ নেই।আপনি চমৎকার ফটোগ্রাফি ও সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

নানুর বাড়ি যাওয়ার সময় নৌকা ভ্রমণের কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর লাগছে ।নানুর বাড়ি যাওয়ার সময় আপনি অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন।

 4 months ago 

জি আপু, ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ আপু।

 4 months ago 

বিকেলবেলা ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তার থেকেও বেশি ভালো লাগে একটু ঘুরে বেড়াতে। নৌকা ভ্রমণের সময় সত্যি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন আপু। বিকেল তিনটার সময় ধারণ করা ফটোগ্রাফিটি দেখতে সত্যি অসাধারণ হয়েছে। অনেক ভালো লাগলো আপু ফটোগ্রাফি গুলো দেখে ধন্যবাদ।।

 4 months ago 

জি আপু বিকেল বেলা ঘুরতে অনেক ভালো লাগে,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বিকেলের দিকে নৌকায় ভ্রমণ একটু বেশিই ভালো লাগে আপু।

 4 months ago 

নদীর পাড়ে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আমিও মাঝে মধ্যে মন খারাপ থাকলে নদীর পাড়ে গিয়ে ঘুরে আসি। ফুর ফুরে আবহাওয়ার কারণে মন ভালো হয়ে যায়। নৌকা ভ্রমণের সময় অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যা দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি আমারও নদীর পাড় অনেক ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনাদের নৌকা ভ্রমণ পোস্ট দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমার মনে আছে আমি যখন সপ্তম শ্রেণীতে পড়তাম তখন আমরা বেশ কয়েকজন বন্ধু মিলে নৌকা ভ্রমন করতে গিয়েছিলাম। নৌকায় চরতে আমার খুবই ভয় পেত। অনেক ভয়ে ভয়ে নৌকায় ভ্রমণ করেছিলাম তবে এর আনন্দটুকু সত্যি খুবই অসাধারণ। আপনি দেখছি নৌকায় খুব দারুণ একটা সময় ভ্রমণ করে অতিবাহিত করেছেন এবং সেখান থেকে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফিও আপনার ফোনে ধারণ করেছেন। খুবই ভালো লাগলো আপনার এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার ভালো লেগেছে আমার ফটোগ্রাফি এটাই আমার জন্য অনুপ্রেরণা,ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

আমার কাছে নদী মানে শান্ত নিরবতা এবং সুন্দর ফুরফুরে বাতাস যা মন কে সতেজ করে দেয় ৷ যা হোক আপনার নানুর বাড়ি যেতে হলে নৌকা পার হতে হবে ৷ বিষয়টা আমার কাছে বেশ ইন্টারেস্টিং ৷ নৌকা পার হওয়ার মূহুর্ত অনুভুতি ফটোগ্রাফি সবকিছু মিলে অনেক সুন্দর একটি ব্লগ উপস্থাপনা করলেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন ৷

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

নদীর পাড়ে অপরূপ সুন্দরময় দৃশ্য আর নৌকা ভ্রমণের মুহূর্তগুলো অনেক বেশি ভালো লাগে আমার। আসলে আগে নৌকা অনেক ভ্রমণ করতাম। এখনো আর আগের মত ভ্রমন করা হয় না। তবে নৌকা ভ্রমণের মুহূর্তগুলো খুবই ভালো লাগে। আপনি নৌকা ভ্রমণের মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41