ফুলকপি,আলু,শিম দিয়ে রুই মাছ রান্নার রেসিপি||

in আমার বাংলা ব্লগ5 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️
আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমার আজকের রেসিপি ফুলকপি ,আলু,শিম দিয়ে রুই মাছ রান্না।আজকে আমি শীতকালের একটি কমন রেসিপি নিয়ে হাজির হয়েছি।এই রেসিপিটি মোটামুটি সবার বাড়িতেই তৈরি করা হয়ে থাকে এই সময়টায়।কেননা শীতকাল মানেই ফুলকপির রাজত্ব।তো গতকাল বাসায় রেসিপিটি তৈরি করা হয়েছিল আর খেতেও ভালো ছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নিই আমার রেসিপিটি।
❤️পরিবেশন লুক❤️

IMG20240130123310.jpg


উপকরণপরিমাণ
রুই মাছ৫ পিচ
আলু২টি
ফুলকপি১/২ অংশ
শিম৩টি
কাঁচা মরিচ৫টি
পেঁয়াজ৩টি
রসুন১টি
শুকনো মরিচের গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
লবণপরিমাণ মতো
হলুদপরিমাণ মতো
জিরাপরিমাণ মতো
সোয়াবিন তেলপরিমাণ মতো

GridArt_20240130_155140553.jpg


নিম্নে রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করছি।

ধাপ-১

প্রথমে পেঁয়াজ ,রসুন, কাঁচা মরিচ,জিরা বেটে নিতে হবে।তারপর মাছ গুলোকে লবণ, হলুদ দিয়ে মেখে ভেজে নিয়েছি।

GridArt_20240130_155220698.jpg

ধাপ-২

এবার কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে বাটা মসলা দিয়েছি ।তারপর কিছুক্ষণ নেড়ে চেড়ে সবজিগুলো দিয়ে দিয়েছি।তারপর পরিমাণ মতো লবণ,হলুদ গুড়া,ধনিয়া গুড়া,শুকনো মরিচ গুড়া দিয়ে নেড়ে চেড়ে মিশিয়ে নিয়েছি উপকরণ গুলো।

GridArt_20240130_155250269.jpg

ধাপ-৩

এবার অল্প পরিমাণ পানি দিয়ে তরকারি ভুনা করে নিয়েছি।তারপর পরিমাণ মতো পানি দিয়েছি।

GridArt_20240130_155326260.jpg

ধাপ-৪

এবার মাছগুলো দিয়েছি এবং ১৫ মিনিট মতো রান্না করে নিয়েছি।এভাবে আমার রেসিপি প্রস্তুত হয়ে গিয়েছে।

GridArt_20240130_155446784.jpg

ধাপ-৫

এবার একটি পাত্রে পরিবেশন করেছি রেসিপিটি।

IMG20240130123310.jpg

IMG20240130123307.jpg

IMG20240130123249.jpg


ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ব্লগটি পড়ার জন্য।আজকের মতোএখানেই শেষ করছি আমার রেসিপি।আবার নতুন কোনো রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-31st January,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

শীতের সবজি দিয়ে রুই মাছ খেতে অনেক মজার। তবে এমন রেসিপি অনেক দিন খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে। আসলে আপু এমন মজার তরকারি দিয়ে ভাত খেতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

জি আপু, ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রুই মাছ আমার পছন্দের একটি মাছ খেতে ভীষণ সুস্বাদু লাগে। আর আমার বাসায় কম বেশি সবাই পছন্দ করেন। সবজি দিয়ে রান্না করেছেন তাহলে তো অবশ্যই খেতে সুস্বাদু হয়েছিলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ফুলকপি আল ু শিম আমার প্রিয় সবজি । যেগুলো দিয়ে রুই মাছের দারুন একটা রেসিপি করেছেন। তাছাড়া খুবই পছন্দের যেটা গরম গরম রেসিপি খাইতে আমি বেশি পছন্দ করি । আপনার রেসিপি তৈরি অনেক সুন্দর ছিল । আমাদের সাথে আপনার সুন্দর রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার পছন্দের রেসিপি ছিল তাহলে এই কমন রেসিপিটি,ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

রুই মাছ দিয়ে যেকোনো রকম সবজি রান্না করলে খেতে আমার খুবই ভালো লাগে। আর আপনি তো আমার সব পছন্দের সবজিগুলো দিয়ে রান্না করেছেন দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

বিভিন্ন প্রকার সবজি দিয়ে যদি রান্না করা যায় তাহলে খেতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে বিভিন্ন প্রকার সবজির মধ্যে রুই মাছ দিয়ে রান্না করেছেন রান্নাটি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটা ধাপ আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপনি তো দেখছি শীতকালীন বেশ কয়েক রকমের সবজি দিয়ে রুই মাছের রেসিপি তৈরি করেছেন। যেটা দেখেই অনেক বেশি লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে। ফুলকপি, আলু, শিম দিয়ে রুই মাছের রেসিপি কখনো আমার খাওয়া হয়নি। এমনিতে রুই মাছের রেসিপি বিভিন্নভাবে খাওয়া হয়েছে আমার। এই রেসিপিটা কিন্তু শরীরের জন্য খুবই ভালো হবে এবং এটা অনেক বেশি স্বাস্থ্যসম্মত, যা দেখেই বুঝতে পারতেছি। পুরোটা সুন্দর করে ভাগ করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago (edited)

শীতকালীন সবজিগুলো আমার কাছে খেতে খুবই ভালো লাগে। ফুলকপি , আলু , সিম ও রুই মাছের সমন্বয়ে খুবই সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

খেতে সুস্বাদু ছিল আপু,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফুলকপি শিম আলু দিয়ে রুই মাছের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। শীতের সময় এধরনের রেসিপি গুলো খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু শীতকাল মানেই ফুলকপির রাজত্ব।শীতকালে ফুলকপি ছাড়া এক দিনও চিন্তা করা যায় না।আর রুই মাছ ফুলকপি, শিম ও আলু দিয়ে রান্না করলে খেতে অসাধারন লাগে। আপনার রেসিপিটি দেখেও মনে হচ্ছে খেতে বেশ মজা হয়েছিল। ধন্যবাদ রেসিপি তৈরির বিভিন্ন ধাপ শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36