সেই বেনাপোল এক্সপ্রেস ট্রেন||

in আমার বাংলা ব্লগ4 days ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

IMG20240706180748.jpg

আজকে কি বিষয় নিয়ে লিখতে চলেছি সেটা নিশ্চয় পোস্টের টাইটেল দেখে বুঝতে পারছেন না বন্ধুরা।গতকাল সেই বেনাপোল এক্সপ্রেস ট্রেনে করে ফরিদপুর যেতে হলো।আপনাদের সবার নিশ্চয় মনে আছে এই বিশেষ ট্রেনেটির কথা।বেনাপোল এক্সপ্রেস এই ট্রেনটিতে বছরের শুরুর দিকে আগুন দেওয়া হয়েছিল নির্বাচনের সময়ে।অনেকগুলো জীবন ঝলসে গিয়েছিল আগুনে আর যার মধ্যে একটি পরিবার পুরো শেষ হয়ে গিয়েছিল।আবার অনেককে সনাক্ত ও করা গিয়েছিল না।ট্রেনের মধ্যে এমনিতেই অনেক ভিড় থাকে যেটা দেখলাম। আর এই ভিড়ের মধ্যে দুর্ঘটনা ঘটলে কামরা থেকে বেরিয়ে যাওয়া কখনোই সম্ভব না সহজে ।


IMG20240706180731.jpg

তো আমাদের বাসার স্টেশনে এই এক্সপ্রেস ট্রেনটি দাড়ায় না সেজন্য এই ট্রেনে আমার যাওয়া হয়নি কখনো।গতকাল কয়েকটি বই কিনতে ফরিদপুর গিয়েছিলাম।আমাদের এই শহরে অনেকগুলো বই পাওয়া যাচ্ছিল না।কয়েকটি বই অর্ডার দিয়েছিলাম কিন্তু তারপরেও এনে দিতে পারছিলেন না তারা।আসলে এই প্রকাশনীর বই গুলো আমাদের কলেজের স্যাররা পড়ান না এজন্যই মূলত লাইব্রেরি গুলো রাখেনা।তাই বাধ্য হয়ে যেতে হলো আরকি।তবে সন্ধ্যা ছয়টার ট্রেন এই বেনাপোল এক্সপ্রেস।তাই বাসা থেকে আম্মু বলেছিল বই কিনে রাজবাড়ী না ফিরে একবারে যাতে বাসায় ফিরে যায়।কেননা অনেকটা দূরের পথ রাজবাড়ী।আর আমার বাসা আবার ফরিদপুর থেকে ৩০-৪০ মিনিটের পথ।

IMG20240706180741.jpg

সন্ধ্যা ছয়টার ট্রেনে উঠলাম আর সাতটার দিকে মাগরিবের আযানের সময় ফরিদপুর শহরে পৌছালাম।বইগুলো কিনে রাত ৮ টার মধ্যে বাসায় পৌঁছে গিয়েছিলাম।যদিও গতকাল বৃষ্টি হয়েছিল প্রচুর তবে ওই সময়টাতে কোনো বৃষ্টি হয়নি তাই অনেকটা ঝামেলা পোহাতে হয়নি।তবে বৃষ্টি না হলেও রাস্তাঘাট প্রচুর কর্দমাক্ত ছিল।আর ওই কর্দমাক্ত রাস্তাঘাটে হাঁটা আমার জন্য অনেকটাই খারাপ লাগাদ বিষয় ছিল।তারপরেও কিছু করার নেই কেননা আমাদের সবারই এই শেষ দুই বর্ষে প্রকাশনীর ঝামেলার জন্য প্রতিবারই ভোগান্তিতে পড়তে হয়।যাইহোক অবশেষে ভোগান্তির অবসান হলো বই গুলো তো পেয়ে গেলাম।এবার যদিও একটু বুদ্ধি করে বই কিনতে গিয়েছিলাম।কারণ এত দূর গিয়ে বই না পেয়ে ফিরে আসলে সেটা আরো কষ্টের বিষয় হয়ে দাড়াতো।তাই এক ফ্রেন্ডের থেকে বই এর লাইব্রেরির নম্বর নিয়ে ফোন করে কনফার্ম হয়ে গিয়েছিলাম।বেনাপোল এক্সপ্রেস ট্রেনটিতে যাওয়ার সময় অনেকটা ভয় করছিল আর পিছনের দুর্ঘটনার কথা মনে হচ্ছিল। যেহেতু হাইস ট্রেন ছিল আর যদি কোনো কারণে আগুন লেগে যায় তাহলে ভবলীলা আজই সাঙ্গ হবে এরকমই মনে হচ্ছিল।যাইহোক অবশেষে সকলেই নিরাপদে পৌঁছাতে পেরেছিলাম এটাই অনেক।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী স্টেশন

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 7th July,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 4 days ago 

ট্রেন জার্নি করতে বেশ ভালোই লাগে আমার কাছে। তবে আমার কাছে ট্রেন জার্নি একটি নিরাপদ জার্নি মনে হয়। আপনি দেখছি বেনাপোল এক্সপ্রেসের মাধ্যমে ফরিদপুর গিয়েছিলেন বই কেনার জন্য। আমরা এই বছরের শুরুতে শুনতে পেয়েছিলাম, এই ট্রেনের মধ্যে আগুন লেগে বেশ কয়েকজন মানুষ মারা গিয়েছিল, আর আপনি এই ট্রেনের মধ্যে জার্নি করেছেন দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58196.53
ETH 3121.03
USDT 1.00
SBD 2.42