রঙিন কাগজের তৈরি কিউট বিড়াল অরিগামি||

in আমার বাংলা ব্লগ10 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।বেশ কিছুদিন পর আপনাদের মাঝে অরিগামি পোস্ট নিয়ে হাজির হলাম বন্ধুরা।

আমার আজকের পোস্টের বিষয় রঙিন কাগজের তৈরি কিউট বিড়াল অরিগামি।রঙিন কাগজের তৈরি যেকোনো ধরনের অরিগামি, ডাই পোস্ট গুলো দেখতে ভীষণ কিউট লাগে।আর পোস্টে ভিন্নতা আনতে এসকল পোস্টগুলোর যেন জুড়ি নেই।আমি খুব একটা ভালো অরিগামি পোস্ট তৈরি করতে পারিনা,আপনাদের সবার পোস্টগুলো দেখে একটু চেষ্টা করেছি অরিগামি পোস্ট তৈরি করার। আশা করছি আপনাদের ভালো লাগবে আমার অরিগামিটি।আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে কিউট বিড়াল এর অরিগামিটি তৈরি করেছি, নিম্নে সমস্ত প্রক্রিয়া বর্ণনা করছি।

❤️ কিউট বিড়াল❤️

IMG20231112202209.jpg


উপকরণসমূহ-

  • রঙিন কাগজ
  • কেচি
  • পোস্টার রং
  • মার্কার পেন
  • আঠা

ধাপ-১

প্রথমে বিড়ালের মুখমণ্ডলের অংশ তৈরি করে নিয়েছি।এজন্য রঙিন কাগজ চতুর্ভুজ আকৃতির করে কেটে নিয়েছে।যেটা ছিল ১৫/১৫ সেন্টিমিটার দৈর্ঘ্য এবং প্রস্থ।এবার ত্রিভুজাকৃতি ভাজ দিয়ে নিয়েছি মাঝ বরাবর।

IMG20231112194901.jpg

IMG20231112195011.jpg

ধাপ-২

এবার ছবির মতো করে ভাজ দিয়ে নিয়েছি।

IMG20231112195403.jpg

IMG20231112195809.jpg

IMG20231112200233.jpg

ধাপ-৩

এবার মার্কার পেন দিয়ে চোখ এঁকে নিয়েছি।

IMG20231112200406.jpg

ধাপ-৪

এবার বিড়ালের শরীরের অংশ তৈরির জন্য চতুর্ভুজ আকৃতির কাগজটি মাঝ বরাবর ত্রিভুজাকৃতির ভাজ দিয়েছি।

IMG20231112200721.jpg

IMG20231112200752.jpg

ধাপ-৫

এবার নিম্নে ছবির মতো করে স্টেপ বাই স্টেপ ভাজ গুলো দিয়েছি।এভাবে সহজেই প্রস্তুত হয়ে গিয়েছে আমার কাঙ্খিত অংশ।

IMG20231112200938.jpg

IMG20231112201054.jpg

IMG20231112201356.jpg

IMG20231112201628.jpg

ধাপ-৬

এবার আঠা দিয়ে নিচের অংশ লাগিয়ে নিয়েছি বিড়ালের মুখমণ্ডলের অংশের সাথে।তারপর সাদা পোস্টার রং দিয়ে চোখের মণি এঁকে নিয়েছি।

IMG20231112201942.jpg

IMG20231112202152.jpg

ধাপ-৭

আমার কিউট বিড়াল অরিগামি প্রস্তুত হয়ে গিয়েছে বন্ধুরা এভাবেই।

IMG20231112202203.jpg

IMG20231112202206.jpg

IMG20231112202208.jpg

IMG20231112202209.jpg


বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি
ইংরেজি তারিখ১২/১১/২০২৩

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ডাই পোস্টটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 10 months ago 

অনেক সুন্দর একটি অরিগ্যামি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। হলুদ রঙের রঙ্গিন কাগজটি ভাজ করে নিয়ে সত্যি একটি কিউট বিড়ালের অরিগ্যামি তৈরি করছেন আপনি। বিড়ালটির মাথার অংশটি দেখতে চমৎকার লাগছে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

বিড়ালটা খুব সুন্দর হয়েছে আসলে দেখতে বেশ কিউট, টাইটেলের সাথে কাজের বেশ মিল রয়েছে, আপনার আজকের তৈরি করা বিড়ালটি আমার খুব পছন্দ হয়েছে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে বানানো জিনিসগুলো ভীষণ ভালো লাগে আমার।আপনি চমৎকার বিড়ালের অরিগামি শেয়ার করেছেন। দারুন হয়েছে। আপনি ধাপগুলো খুব সুন্দরভাবে শেয়ার করলেন। ধন্যবাদ আপু।

 10 months ago 

ধন্যবাদ আপু ।

 10 months ago 

কে বলেছে আপনি ভালো অরিগামী তৈরি করতে পারেন এটা তো অনেক সুন্দর হয়েছে খুবই কিউট লাগছে । আর এই ধরনের জিনিস গুলো বানাতে কিন্তু ভালোই লাগে আপু । তবে একটু সময় করে বসতে হয় । ভালো লাগলো আপু আপনার কিউট বিড়াল ছানাটি ।

 10 months ago 

ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 10 months ago 

ঠিক বলেছেন আপু পোস্টের ভিন্নতা আনতে এই ধরনের পোস্ট করা প্রয়োজন। কে বলেছে আপনি পারেন না? আমি তো দেখছি আপনি ভালোই পারেন। আপনার বানানো বিড়াল কিন্তু সত্যি অনেক কিউট হয়েছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস দেখতে অনেক ভালো লাগে। আমার কাছে অরিগ্যামি বানাতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজের তৈরি কিউট বিড়াল তৈরি দেখে খুবি ভালো লেগেছে আমার। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ। ধাপ গুলো দেখে শিখতে পারলাম। পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজের তৈরি কিউট বিড়াল অরিগামি তৈরি করেছেন। কিউট বিড়াল দেখে খুব ভালো লাগলো। কাগজের বিড়াল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। রঙিন কিউট বিড়ালের অরিগামি তৈরি প্রক্রিয়া খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু ‌।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি এই বিড়ালটি আসলেই অনেক কিউট লাগছে আপু। আর রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে সেটা দেখতে অনেক সুন্দর হয়। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর কিউট বিড়াল তৈরি করেছেন আর বিড়ালের মুখ আর মুখের লোমগুলো দেখতে বেশি সুন্দর লাগছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
SBD 2.34