বাসার জন্য নতুন আসবাবপত্র ক্রয়(পর্ব-১)||

in আমার বাংলা ব্লগ5 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20240120132033.jpg

আজকে আপনাদের মাঝে যেই বিষয়টি নিয়ে লিখতে চলেছি এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পেরে গিয়েছেন বন্ধুরা।বাসা বাড়িতে আসবাবপত্র বেশি হয়ে গেলে বাসা পরিবর্তনের সময় অনেকটা ভোগান্তি হয়।যারা বাসায় বাসায় থাকেন তারা এই বিষয়টা সম্পর্কে অবগত।আমাদের বাসার বেশিরভাগ ভারি আসবাবপত্র যেগুলো ছিল কয়েক বছর আগে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে যাতে বাসা পরিবর্তনের সময় ঝামেলায় পড়তে না হয়।কেননা সব বাসায় সমান স্পেস পাওয়া যায়না।এক এক বাসায় কমবেশি স্পেস।আর আব্বুর পোস্টিং বেশিরভাগ সময়ে ইউনিয়ন পর্যায়ে হয়ে থাকে যেটা গ্রামই বলা যায়।তাই আমরা যতোটা কম আসবাবপত্র রেখে পারি তাই রাখি আরকি।তো এবার বাসার জন্য সোফা কেনা হলো।এতদিন সোফা কিনতে আম্মু,আমরা সবাই আব্বুকে বাঁধা দিয়ে বিরত রাখতাম যাতে ঘর ভর্তি না হয়।কিন্তু এবার আর কোনো কাজ হয়নি ।এবার সোফা কিনতেই হলো তার।

IMG20240120121100.jpg

কয়েকদিন আগে আম্মু ,আমি আর আব্বু সোফা কেনার জন্য শহরের দিকে গিয়েছিলাম।প্রথমে আমরা সোফার কয়েকটি শোরুম দেখলাম ।সেখানে ব্র্যান্ড, নন ব্র্যান্ড সবই দেখা হয়েছিল।কিছু কিছু অতিরিক্ত ভারি ছিল যেটা আমাদের বাসার জন্য সুবিধাজনক মনে হয়নি।কেননা বেশি ভারি আসবাবপত্র বাসা পরিবর্তন করার সময় ঝামেলা পোহাতে হয়।আবার যেগুলো মোটামটি কম ওজনের ছিল আমাদের বাজেটের বাইরে চলে যাচ্ছিল।তারপর আমরা কাঠের তৈরি আসবাবপত্র যেখানে বিক্রি করা হয় সেখানে গেলাম এবং আমাদের বাজেটের মধ্যে একটি সোফা সেট পছন্দ হয়,যেটা সেগুন কাঠের ছিল।যদিও রেডিমেট সোফা গুলোই একটু ভেজাল থাকে যেটা আমাদের সকলেরই জানা তারপরেও কিনতে হবে এজন্যই কেনা আরকি।তো আমরা প্রথমদিন গিয়ে কিছু টাকা পেমেন্ট করে ভাউচার নিয়ে আসলাম।কারণ সোফায় কালার করা ছিল।ওখানে সাধারণত ওই আসবাবপত্র গুলো আগে থেকে নিয়ে আসা হয় ।তারপরে কাস্টমার অর্ডার দিলে কালার করে বিক্রি করে থাকে দোকানদার।পরবর্তী পর্বে সোফা কেনার বাকি গল্প শেয়ার করবো বন্ধুরা।আজকের মতো এখানেই শেষ করছি।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-6th February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 5 months ago 

হ্যাঁ আপু বাসার পাল্টানো অনেক কষ্টের। বিশেষ করে ভারি ভারি ফার্নিচার নিয়ে। বেশ ভালো করেছেন ভারী ফার্নিচার না নিয়ে। কেমন সোফা সেট কিনেছেন দেখার আগ্রহ প্রকাশ করছি। ধন্যবাদ আপু আসার জন্য নতুন আসবাবপত্র কেনার প্রথম পর্ব শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি আপু ঝামেলার ভারি জিনিসপত্র।

 5 months ago 

বাসার জন্য প্রয়োজনীয় জিনিস কেনার উদ্দেশ্যে উপস্থিত হয়েছেন এক আসবাবপত্রের দোকানে। দোকানটা বেশ সুন্দরভাবে গোছানো ও সাজানো রয়েছে প্রয়োজনীয় সব জিনিসগুলো। যাইহোক সোফা কেনার বিষয়ে বিস্তারিত আমাদের মাঝে জানিয়েছেন যেখানে আব্বু-আম্মুর সাথে সোফা কিনতে গিয়েছিলেন। বিস্তারিত জেনে খুবই ভালো লাগলো পরবর্তী বিষয়গুলো জানার আশায় থাকলাম।

 5 months ago 

জি ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

একদম ঠিক বলেছেন আপু ভারী জিনিস বাসা পাল্টানোর জন্য নিয়ে যাওয়া খুবই কষ্টের ব্যাপার। আর হ্যাঁ অনেকগুলোই কালার করা থাকে যেগুলো দেখে খুব ভালো লাগে কিন্তু সেগুলো অরজিনালে খুব একটা ভালো নয়। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আসলে থাকার জায়গা পরিবর্তন করলে এসব ভারী ভারী আসবাবপত্র এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যে কত কষ্ট, সেটা আমি খুব ভালো করে জানি আপু। তাছাড়া আমার কাছেও মনে হয় যে এই রেডিমেট আসবাবপত্রগুলোতে একটু ভেজাল থাকে। তবে ব্যক্তিগতভাবে আমি রুমে একটু জায়গা ফাঁকা রাখাকে বেশি পছন্দ করি। বেশি আসবাবপত্র হয়ে গেলে আমার দম বন্ধ হয়ে যায়। যাইহোক, শেষ পর্যন্ত কি কেনাকাটা করলেন, সেটা দেখার আগ্রহ পোষণ করছি আপু। আশা করি, পরের পর্বে সেটা জানতে পারবো।

 5 months ago 

জি ভাইয়া ভারি জিনিস রাখলেই ঝামেলা,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এটি ঠিক বলেছেন বেশিরভাগ আসবাবপত্র বাসায় থাকলে বাসায় পরিবহন পরিবর্তন করতে অনেক কষ্ট হয়। আপনারা দেখতেছি নতুন আসবাবপত্র কিনতে দোকানে গেলেন। তবে রেডিমেড আসবাবপত্র গুলোর মধ্যে অনেক ভেজাল থাকে। তবে আপনারা ভাল মানের কাঠের সোফা সেট ক্রয় করেছেন। আসলে আসবাবপত্র দেখে ভালো মানেন নেওয়াটাই ভালো। যাইহোক আসবাবপত্র কিনতে গিয়ে প্রথম পর্বটি আপনি আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এবং সোফা কিনার বাকি অংশ আমাদের মাঝে খুব তাড়াতাড়ি শেয়ার করবেন আশা করি।

 5 months ago (edited)

জি আপু,ধন্যবাদ আপনাকে।

 5 months ago (edited)

বাসা পাল্টানো অনেক ঝামেলার কাজ। আমি সাউথ কোরিয়াতে থাকা অবস্থায়, বাসা পরিবর্তন করার সময় সেটা হাড়ে হাড়ে টের পেয়েছিলাম। তাই ঘনঘন বাসা পরিবর্তন করার প্রয়োজন হলে, বাসায় কম ফার্নিচার থাকা ভালো। তাছাড়া পাতলা ফার্নিচার থাকলে আরও বেশি সুবিধা হয়। যাইহোক আপনারা শোরুমে ঘুরে, শেষমেশ কাঠের আসবাবপত্রের দোকানে গিয়ে সোফা অর্ডার করেছেন তাহলে। আশা করি পরবর্তী পর্বে সেটা বিস্তারিত জানতে পারবো। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

জি বাসা পরিবর্তন আসলেই অনেক ঝামেলার বিষয়,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43