ভাইয়ের সাইকেল ক্রয়||

in আমার বাংলা ব্লগ7 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


আজকে আমি আপনাদের মাঝে কি বিষয় নিয়ে লিখতে চলেছি সেটা নিশ্চয়ই এতক্ষণে পোস্টের টাইটেল দেখেই বুঝতে গিয়েছেন বন্ধুরা।ভাই এর জন্য সাইকেল কেনা হয়েছে সেদিন।তাই ভাবলাম আপনাদের মাঝে মজার কিছু ঘটনা শেয়ার করে নিই সাইকেল কেনাকে কেন্দ্র করে।আসলে এটি হচ্ছে আমার ভাই এর চতুর্থ নম্বর সাইকেল।দুই বছর পর পর সাইকেল চেইন্জ করতে হয় আমার ভাইয়ের।তার নিজের পছন্দের সাইকেল ছিল না আগের টা এজন্য প্রথম থেকেই বলেছিল এটা দুই বছর চালাবে এর পর আবার নতুন কিনবে।সাইকেল সেইভাবে তো ব্যবহার করে না শুধুমাত্র স্কুলে যাওয়া আসার কাজে আর মাঝে মাঝে বাজারে একটু যায় এজন্য।তাই আগের সাইকেল নতুনই ছিল বলা যায়।

IMG20231230150855.jpg

এতটুকু বয়সে তার এতগুলো সাইকেল ইউজ করা হয়ে গেছে।তো তাকে এই সাইকেল টি কিনে দেওয়া হয়েছে একটা শর্তে।শর্ত দেওয়া হয়েছে এই সাইকেল টি কিনে দিলে নিজে হাতে ভাত খেতে হবে।আমার ভাই এর বয়স প্রায় ১৩ হতে চললো কিন্তু সে নিজে হাতে ভাত খায়না।এখন পর্যন্ত আম্মু খাইয়ে দেয়।আম্মু না খাইয়ে দিলে ও নিজে হাতে ভাত খায়না আরকি।এখন অনেকটা বড় হয়ে গিয়েছে যেহেতু এটা একটা মেজর সমস্যা হয়ে দাঁড়িয়েছে।কোথাও গেলে সেইভাবে গুছিয়ে ভাত খেতে পারেনা।তাছাড়া আর কতদিন বা এরকম চলবে।

IMG20231230150849.jpg

তো বাসায় সাইকেল আনার পর তিনবেলা মতো নিজে হাত দিয়ে ভাত খেয়েছে।আর বলেছে খাবেনা আর আম্মুর হাতে।কিন্তু আম্মুর এতদিনের অভ্যাস আম্মু নিজেই ছাড়তে পারছে না খাবার নিয়ে আবার আগের মত খাওয়াতে শুরু করেছে তার পুত্রকে,হিহি।ওই অগোছালো ভাবে ভাত খাওয়া দেখে নাকি আম্মুর মায়া করছে।হঠাৎ খাওয়ানো ছেড়ে দিলে শরীর অর্ধেক হয়ে যাবে তাই।আম্মু বলেছে না খাওয়াবে সে আগের মতোই।অথচ আম্মুই মাঝে মাঝে বিরক্তি প্রকাশ করতেন যে এত বড় হয়ে গেছে এখনো খাইয়ে দিতে হয়।এটাই হচ্ছে মা, আর একমাত্র পুত্র তো তাই একটু বেশিই ভালবাসে মনে হয়।

IMG20240113134856.jpg

কয়েকদিন আগে মার্কেটে গিয়ে কয়েকটি দোকান দেখার পর ফনিক্স হারোড জিরো টু এই সাইকেলটি কেনা হয়েছে আমার ভাই এর পছন্দেই।এর দাম পড়েছিল ১৮,০০০ টাকা।তো সাইকেল কেনার এই মজার বিষয়টা আপনাদের কেমন লাগলো কমেন্টে জানাতে ভুলবেন না কিন্তু বন্ধুরা।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-14thJanuary,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 7 months ago 

খুব সুন্দর একটি সাইকেল কিনেছেন আপনার ভাইয়ের জন্য। যদিও আগেরটা পছন্দ হয়নি। নিজের হাতে ভাত খাওয়ার শর্তে। তাকে সাইকেল কিনে দিয়েছেন। যাইহোক এখন সে তার কথা রেখেছে এবং নিজের হাতে খাওয়ার চেষ্টা করছে। বিষয়টি বেশ ভালো লেগেছে। আসলে আপনার ভাই মোটামুটি বড়ই হয়েছে এখন নিজের হাতের খাওয়ার অভ্যাস করাও তার জন্য অনেক ভালো হবে। সাইকেলটি আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

সাইকেল টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু,ধন্যবাদ আপনাকে।

 7 months ago (edited)

আপু আপনি বেশ কয়েকদিন আগে একটি পোস্ট করেছিলেন যে কেনাকাটার মুহূর্ত সেদিন সময় স্বল্পতার কারণে আপনার ভাইয়ের সাইকেল কিনতে পারেন নাই। তবে আজকে দেখছি খুব সুন্দর একটি ব্ল্যাক কালারের সাইকেল আপনার ভাইয়ের জন্য কিনেছেন। আমিও এই তেরো বছর বয়সে সাইকেল কিনেছিলাম। সে কথাটি আজ আমার মনে পড়ে গেল আপনার পোস্ট দেখে। আর আপনাদের ক্রয় করা সাইকেলটি ১৮০০০ টাকা নিয়েছিলে আসলে এখন সব জিনিসের দাম বেড়ে গেছে। তবে সাইকেলটি খুব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 7 months ago 

ভাইয়ের সাইকেল কেনা নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপু। নিজ হাতে ভাত খাওয়ার শর্তে সাইকেল কিনে দেয়ার ঘটনাটা বেশ মজার। অনেকেই আছে, আপনার ভাইয়ের মত নিজ হাতে খেতে চায়না। তো আপনার ভাই কি শর্ত মেনে, এখন নিজ হাতে ভাত খাচ্ছে? আপনার ভাইয়ের জন্য শুভ কামনা। পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

জি আপু ,শুধু দুপুরে আম্মু খাইয়ে দেয়।

 7 months ago 

এবারে ভাইয়ের নিজের পছন্দমতো মডেলের সাইকেল কেনা হলো দেখে ভালো লাগলো। তবে তার চেয়েও বেশি হাসি পেলো আন্টির অবস্থা দেখে! 😂😂 কোনটা ভালো, কোনটা মন্দ অবশ্যই আপনারা বেশ ভালো জানেন, বুঝেন। তবে আদর-ভালোবাসায় বেসিক কাজ গুলো করানো শেখার বিষয় টি ভুলে গেলে ভবিষ্যতে সেই সন্তানের জন্যই খারাপ হতে পারে আপু। নিজের হাতে ভাত খেতে পারে না, বা নিজে এক গ্লাস জল নিয়ে খায় না, নিজের কাপড় নিজে গোছায় না বা ধোয় না- বিষয়গুলো আসলে ভালো অভ্যেস না। আমার কথায় আঘাত পেলে আন্তরিক ভাবে দু:খিত আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি আপনি ঠিক বলেছেন একদম বেসিক কাজ না জানা থাকলে সমস্যায় পড়তে হয়।আমি নিজেও এতো বড় হয়েছি সেইভাবে কাজ পারিনা তাই আমারও সমস্যায় পড়তে হয়।ধন্যবাদ আপনাকে আপু।

 7 months ago 

আমার চাচাতো ভাইয়েরও একই অবস্থা। এখনো হাত দিয়ে ভাত খেতে পারে না। আপনার ভাইয়েরও দেখি একই অবস্থা। যাইহোক সাইকেল কেনার অজুহাতে এবার যদি হাত দিয়ে ভাত খায় তাহলে ভালোই হবে। আপনার পোস্ট দেখে অনেক ভালো লাগলো।

 7 months ago 

জি আপু নিজের কাজ নিজে না করতে পারলে এটা অনেক সমস্যার কারণ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45