শহরের স্মার্ট গরু||

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20240120124355.jpg


বন্ধুরা পোস্টের টাইটেল দেখে নিশ্চয়ই আপনাদের মনে প্রশ্ন আসছে কি ব্যাপার গরু আবার স্মার্ট হয় কিভাবে! আর শহরের আর গ্রামের গরুর মধ্যে পার্থক্যই বা কি।তো চলুন বন্ধুরা আপনাদের বিষয়টি ক্লিয়ার করি।সেদিন শহরের দিকে একটু কাজের জন্য যাওয়া হয়েছিল।তারপর রাস্তায় এই স্মার্ট গরুটি দেখতে পেলাম আর তারই গল্প আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।শহরের দিকে গেলে প্রায় দেখা যায় গরু গুলো একা একা রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে।অবশ্য এটা মেইন শহরে না একটু ব্যাক সাইডে আরকি।মেইন শহরের দিকে সাধারণত খুব সকালের দিকে দেখতে পাওয়া যায় এরপরে আর দেখা যায়না যানবাহনের কারণে।


যখন ইন্টারে পড়তাম তখন আমাদের একদম সকালের দিকে পড়তে যাওয়া হতো।তখন রাস্তায় প্রায় ভদ্র গরু গুলো দেখতে পেতাম।আর তাদের মালিকদের মনে মনে খুঁজতাম আমরা বান্ধবীরা মিলে,হিহি।কিন্তু একদিন ও তাদের দেখা পেতাম না।এই গরু গুলো বেশ শিকারি বলা যায় ।

IMG20240120124335.jpg

IMG20240120124302.jpg

এখানে সবচেয়ে মজার ব্যাপার এটাই যে, গরু গুলোর সাথে কখনোই তাদের মালিকদের দেখা যায়না অথচ তারা এত স্মার্ট।তারা নিজেদের মতো চলাচল করে রাস্তার ময়লা আবর্জনা থেকে নিজেদের খাবার খায়।আর একটুও অভদ্র না । রাস্তার লোকজনদের বিরক্ত ও করেনা কখনো।খুব সুন্দর করে দেখে শুনে রাস্তা পার হয়।যতদূর সম্ভব মালিকরা সাথে সাথে না থাকলেও একটু দূরে থাকেই কেননা এভাবে রাস্তায় ছেড়ে দিলে চুরি হয়ে যাওয়ার সম্ভবনা থেকে যায় যেহেতু অবলা প্রাণী।অন্যদিকে গ্রামের গরু গুলো মোটেও স্মার্ট হয়না।ওরা ওদের মালিককেও গুতা দিয়ে থাকে আবার অন্যদেরও বিরক্ত করে।আর ভুলেও যদি ছাড়া পায় পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এজন্য আমার মনে হয়েছে শহরের গরু গুলো গ্রামের গরুর তুলনায় স্মার্ট।আপনাদের মজার পোস্টটি কেমন লাগলো বন্ধুরা!আমার ভাবনার সাথে কি আপনাদের ভাবনাও এক কমেন্টে জানাতে ভুলবেন না কিন্তু।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-25thJanuary,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 9 months ago 

কিছুদিন আগে কুষ্টিয়া শহরে হনুমানের ফটোগ্রাফি করছিলাম। এই মুহূর্তে ঠিক এমনই একটা সাদা বড় গরু রাস্তা দিয়ে সামনের পার হচ্ছিল। অবশ্য একটা ফটো তুলতে পারছিলাম। ভালো লাগলে আপনার সুন্দর এই গরুর ফটোগ্রাফি দেখে।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আসলে আপু গ্রামের গরু গুলো শহরের গরু গুলোর মতো এতটাই স্মার্ট হয় না। আমিও যখন কুষ্টিয়া শহরে লেখাপড়া করতাম তখন এরকম স্মার্ট গরু মাঝেমধ্যে সামনে পেতাম। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমরাও এরকম স্মার্ট গরু দেখতে পেতাম ওই সময়টায়।ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শহরের স্মার্ট গরু নিয়ে দারুণ একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আসলে শহরের গরু গুলোর গলায় কখনোই দড়ি দেওয়া থাকে না আমি কিছুদিন আগে শহরে ছিলাম এগুলো বেশ ভালোভাবে লক্ষ্য করেছি। এবং এদের মালিক কখনো এদের খোঁজ করে না ঠিক সন্ধ্যার আগে আবারো বাসায় ফিরে যাই। এটা আমার কাছে সব থেকে মজার ব্যাপার মনে হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য সবসময়।

 9 months ago 

আমি তো সেটাই ভাবছি গরু আবার স্মার্ট হয় কিভাবে! এইভাবে খুব কম দেখা যায় রাস্তায় গরু। আমাদের এখানে তো অনেকটা বিশৃংখলভাবে হেঁটে বেড়ায় রাস্তায় যদি বের হয়। আসলেই শিকারি গরু একলায় তার মালিকের বাসায় পৌঁছে যাই দেখে ভীষণ ভালই লাগতেছে। আপনি ঠিক কথা বলেছেন গ্রামের গরু গুলো মোটেও স্মার্ট হয় না, ওরা আরো গুতা দেয় একা পেলে।ভীষণ ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাদের কনফিউজড করার জন্যই তো টাইটেল 😁😁।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

মূল কথা হচ্ছে পশু পাখিরাও শহরের সাথে নিজেদেরকে মানিয়ে নেওয়ার চেষ্টা করে। এজন্যই গ্রামের গরুর তুলনায় শহরের গরু গুলো একটু স্মার্ট টাইপের হয় হা হা হা।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ঠিক বলেছেন এটাই আসল কারণ স্মার্ট হওয়ার 😁😁।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71