নিরিবিলি পরিবেশে ঘুরাঘুরি||

in আমার বাংলা ব্লগ10 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


IMG20231107113708.jpg

কয়েকদিন যাবৎ পরপর কলেজে যেতে হচ্ছে।বাইরে গিয়ে বেশ ক্লান্ত বলা যায় আমি। কেননা বাসায় থাকা মানুষ হঠাৎ বাইরে পরপর যাওয়া হচ্ছে এজন্য।আমাদের কলেজটা এরকমই সারা বছর ঘুমিয়ে থাকে কোনো খোঁজ খবর নেই হঠাৎ করেই পরীক্ষার রুটিন প্রকাশ করে দেয়।এবারও ঠিক তাই।তবে এই পরীক্ষার কোনো গুরুত্ব নেই ।শুধুমাত্র হাজিরা দেওয়া এই আরকি যেটা আজকে বুঝতে পারলাম।এক ঘন্টা পরীক্ষা নেওয়ার পর স্যার আমাদের খাতা জমা দিয়ে চলে যেতে বলেছে।এর আগে যে যার ইচ্ছামতো খাতা জমা দিয়েছিল।এক ঘণ্টার পরীক্ষা দেওয়ার পর হাতে তো অনেকটা সময় থাকে আমার ,আজকেও ছিল প্রতিদিনের মতো। যেহেতু আমি ট্রেনে বাসায় আসি তাই ওই সময়টুকু আমি পুকুর পাড়ে গিয়ে একটু ঘোরাফেরা করি।মোহনা আসলে এদিকে আর যাওয়া হয়না। ও আবার এই পরীক্ষা দিচ্ছেনা।তাই একাই পুকুরপাড়ে মৃদু বাতাসে হাঁটতে ভালোই লাগছিল।

IMG20231107114027_02.jpg

সাময়িক পরীক্ষাগুলো অনেকেই এর আগে দিত কিন্তু এখন আর দেয় না বিষয়টা বুঝতে পেরে গিয়েছে সবাই।আমার আবার পরীক্ষা না দিয়ে কোনো উপায় নেই।কেননা আমার পরিারের লোকেরা আমার চেয়ে বেশি সিরিয়াস আমার পড়ালেখা নিয়ে ।এখানে আমার ভুল যে আমি বাসায় বলে দিছি যে পরীক্ষার রুটিন দিছে আর বলে দেওয়ায় যা হয় আরকি।আমার পরীক্ষা দিতেই হবে।সেই ছোট থেকেই আমার পিছনে এরকম এফোর্ট দেয় আমার পরিবার।আগে এরকম হতো যে,আমার বার্ষিক পরীক্ষা শেষ হওয়ার পাঁচ ছয়দিন পর আবার নতুন বছরের পড়া শুরু করতে হতো।নতুন প্রাইভেট ঠিক হয়ে যেত যাতে অন্যদের থেকে এগিয়ে থাকতে পারি।সবাই তো বার্ষিক পরীক্ষার পর ঘুরতে যায় কিন্তু আমার আর সেটা হতো না।এদিক দিয়ে বলতে গেলে আমি বেশ লাকি আছি।আমার এই পর্যন্ত কোনো দুঃখ কষ্টের মধ্যে দিয়ে যেতে হয়নি।আর এখানে আমার পরিবার বলতে তো আব্বু, আম্মু দুজনকেই বলবো ।কেননা আম্মু সারাদিন আশেপাশে থাকে আর খোঁজ নেয় কবে পরীক্ষা আরো অনেক কিছু।তাই ভুলে বলে ফেলা হয় সব আপডেট নিউজ।

IMG20231107114037_01.jpg

এই কদিন যে পরীক্ষা দিতে যায় আমার কোনো চিন্তা নেই তাদের যতো চিন্তা ।একমাস যাবৎ সকলেই ঘুম থেকে উঠতে চেষ্টা করেছি আর পেরেছি ও।আমার একটা ভালো পজেটিভ দিক আছে যে ,আমি কোনো কাজ দুইদিন করলে তৃতীয় দিন থেকে সেটা আমার অভ্যাসে পরিণত হয়।তাই একমাসে সকালে উঠতে পারার অভ্যাস হয়েছিল।তবে দুইদিন যাবৎ অভ্যাসটা একটু বিরত রেখেছি আটটা করেছি সময়।তাই সকাল আটটায় আমার কলেজে যাওয়ার দৌড়াদৌড়ি মনে হয় আমার আব্বু আম্মুর ।সকালে উঠেই ডাকাডাকি আর যাওয়ার আসার খরচ টেবিলে চলে আসে আমার ঘুম ভাঙার আগেই।আমি যে এইচএসসি তে ভালো করিনি এর পর থেকেই ধস নামিয়েছি পড়াশুনায় এর পরেও তাদের আমার নিয়ে অনেকটা আশা।কিন্তু আমি তো সারা বছর যায় পড়ালেখা করি এতে মোটামুটি ভালো রেজাল্ট হওয়ার কথা যেকোনো শিক্ষার্থীর ।কিন্তু পরীক্ষার হলে গিয়ে আর জানা জিনিস লিখে আসতে পারিনা ঠিকঠাক।এই বিষয়টা আমার হয়েছে বেশ কয়েকবছর।যেকোনো মানুষ ব্যর্থতা সহজে মানতে পারেনা আমার বিষয়টা এরকম ছিল অনেকটা।এখন এমন হয়েছে যে আমার পরীক্ষা, প্রতিযোগিতা এই বিষয়গুলো নিয়ে কোনো চিন্তা কাজ করেনা।এসকল কোনো কিছুর গুরুত্ব নেই এখন আমার কাছে।আগে পরীক্ষার খাতায় সুন্দর করে গুছিয়ে পরিচ্ছন্ন করে লেখার চেষ্টা করতাম।আর এখন বিষয়টা বিপরীত।সর্বোপরি একটাই কথা যে, আমার ভবিষ্যৎ নিয়ে খুব একটা চিন্তা নেই তাই এরকমটা আরকি।

IMG20231106114209.jpg


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী শহর

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা। আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাতে ভুলবেন না কিন্তু । আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 10 months ago 

এত হতাশ কেন আপু? জীবনে কত কিছুই হতে পারে তাই বলে হতাশ হলে চলবে। এখনও অনেক সময় আছে নিজে তৈরি করার। জীবনে আনন্দে থাকুন,আনন্দ নিয়ে বাচুঁন। জীবন একটাই। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

আসলে ঠিক অনেক সময় বাসায় বসে থাকতে থাকতে বাইরে গেলে অনেক ক্লান্ত লাগে। তবে আপু আপনাদের কি এমন পরীক্ষা হলো এক ঘন্টার মধ্যে শেষ হয়ে গেল। তবে আপনাদের পরীক্ষাটি শুধু এটেন্ড করার জন্য মনে হয় দিয়েছে। যাই হোক পরীক্ষা শেষ করে একটু ঘুরেছেন এই কারণে হয়তো মনটাও একটু ফ্রেশ হয়েছে। খুব সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

জি আপু ঠিক,ধন্যবাদ আপু।

 10 months ago 

নিরিবিলি পরিবেশে ঘুরতে কম বেশি সবার কাছে ভীষণ ভালো লাগে। চমৎকার একটি জায়গা। বাসায় থাকতে থাকতে হঠাৎ করে বাইরে বেশি বেশি বের হলে একটু খারাপ লাগে। ট্রেন জার্নি আমার ভীষণ পছন্দের। পুকুর পাড়ে চমৎকার মহূর্ত কাটিয়েছেন ভালো লাগলো আপনার লেখা গুলো পড়ে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপু হাল ছেড়ে দিলে চলবে না। চেষ্টা করতে থাকেন একদিন না একদিন সফলতা আসবেই। আপনার বাবা মায়ের ইচ্ছে পূরণ করার চেষ্টা করেন। সময় চলে গেলে আর কুলকিনারা খুঁজে পাবেন না। যাই হোক এত কিছুর মাঝেও নিজেকে শান্ত রাখতে একটু নিরিবিলি পরিবেশ প্রয়োজন। একাকি নিজের সাথে সময় কাটালে খুব ভালো লাগে আর এমন সুন্দর পরিবেশ হলে আরও বেশি ভালো লাগে। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো।শুভ কামনা রইল। ধন্যবাদ।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে কি হবে আপু, বিয়ে করে সংসার করবেন সব চিন্তা শেষ। যাইহোক আপনার পরিবার আপনার পড়াশোনা নিয়ে এতোটা সিরিয়াস, এটা জেনে ভীষণ ভালো লাগলো। কারণ সন্তানের ভালোমন্দ প্রতিটি পিতামাতার দেখা উচিত। আপনি আসলেই খুব লাকি। আপনার মতো অনেক মানুষ আছে যারা পরীক্ষার প্রস্তুতি ভালোভাবে নিয়েও,পরীক্ষার খাতায় লিখতে গিয়ে সব ভুলে যায়। তবে আমি যা মুখস্থ করতাম, সবকিছুই স্পষ্ট মনে থাকতো। তাই পরীক্ষার সময় ভয় লাগতো না আমার। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো আপু। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

একটা জিনিস জেনে খুব ভালো লাগলো আপনার পরিবার আপনার লেখাপড়া নিয়ে খুব সিরিয়াস। অনেক সময় বাসায় বসে থাকতে থাকতে বাইরে হঠাৎ করে বাইর হলে অনেক ক্লান্ত লাগে। তবে আপনাদের সামরিক পরীক্ষাগুলো এটেন্ড করেছেন ভালো করলেন। আসলে পরীক্ষা যেমনই হোক এটেন্ড করাটা ভালো। যাই হোক পরীক্ষা শেষ করে অনেকক্ষণ সময় ঘোরাঘুরি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64475.77
ETH 2770.60
USDT 1.00
SBD 2.66