কয়েক রকমের ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ10 days ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ ফুলের ফটোগ্রাফি ❤️

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে কয়েক রকমের ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।আজকে ভোরে বেশ সকালে ঘুম থেকে উঠেছিলাম আর তারপর বাসার সামনে কয়েক রকমের ফুল দেখি সেগুলো ফটোগ্রাফি করি।যদিও আজকে বাসার সামনে থেকে তোলা ফটোগ্রাফি গুলো শেয়ার করছিনা।অন্য ফটোগ্রাফি গুলো শেয়ার করছি।যেহেতু সকালের দিকে প্রাইভেট পড়তে যেতে হয়েছিল।আর স্যার যেখানে পড়ান দারুন সব ফুল গাছ রয়েছে আর সকালবেলার ফুলগুলোও ছিল বেশ সতেজ।তাই ভাবলাম ফটোগ্রাফি গুলো করলে আপনাদের সাথে শেয়ার করা যাবে।আর যেহেতু ১০ মিনিট আগে গিয়েছিলাম তাই সময়টাও কাজে লাগানো হলো আমার ফটোগ্রাফি গুলোর মাধ্যমে।

IMG20240706074847.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706074833.jpg


Divice:Realme 5i
Location


প্রথম দুইটি ফুলের ফটোগ্রাফি একই ফুল।এই ফুলটির সঠিক নাম জানা নেই।তবে দুরন্ত প্ল্যান্ট দেখা যাচ্ছে গুগল লেন্সে।বেগুনি রঙের ফুলটি খুব সুন্দর লাগছিল দেখতে।আমি হাত দিয়ে গাছের পাতাগুলো কাছে নিয়ে ফটোগ্রাফি করেছিলাম অনেকটা মনোযোগ সহকারে। আশা করছি আপনাদের ভালো লাগবে ফটোগ্রাফি টি।তবে এই ফুলটির বাংলা প্রচলিত নাম আপনাদের জানা থাকলে অবশ্যই কমেন্ট জানাবেন বন্ধুরা

IMG20240706074403.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706074359.jpg


Divice:Realme 5i
Location


এই ফুল দুইটিও একই ফুল।ফুলটির নাম পটপটি ফুল।আপনারা আবার চটপটি ভাববেন না কিন্তু বন্ধুরা,হাহা।আমি গুগল লেন্স থেকে এই নামটিই পেয়েছিলাম।তাই ভুল হওয়ার কোনো সুযোগ নেই বলতে পারেন আমার।ডার্ক বেগুনি রঙের ফুলটি রাস্তার পাশ থেকে ফটোগ্রাফি করেছিলাম পড়তে যাওয়ার সময়।আজকের সকালের ফ্রি সময়টা আমার ফুলের ফটোগ্রাফি করেই কেটেছে বলতে পারেন।

IMG20240706074707.jpg


Divice:Realme 5i
Location


সন্ধ্যামালতি ফুল এটির নাম।যেহেতু নামের সাথে সন্ধ্যার একটা যোগ রয়েছে তাই হয়তো সকালে ফুলটি ফুটেনি।সম্ভবত সন্ধায় এই ফুল ফুটে এজন্য সন্ধ্যামালতি হিসেবে পরিচিত ফুলটি।গোলাপী রঙের ফুলটি দেখতে সুন্দর লাগছিল সাথে একটা ল্যাম্প ছিল এজন্য ফটোগ্রাফি টি করেছিলাম।

IMG20240706074805.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706074741.jpg


Divice:Realme 5i
Location


আমাদের সকলের সুপরিচিত নয়নতারা ফুল।এই ফুলটি বর্ষাকালে বিশেষ সৌন্দর্য প্রকাশ করে। গোলাপি রঙের ফুল হওয়ায় অনেকের পছন্দের তালিকায় রয়েছে বলা যায় এই ফুল। ঘ্রানবিহীন ফুলটি ভালো লাগছিল তাই ফটোগ্রাফি গুলো করেছিল।

IMG20240706074933.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706074912.jpg


Divice:Realme 5i
Location


এই ফুল দুইটি আরাবিয়ান জেসমিন।জেসমিন নামটি অনেক সুন্দর ।এই নামটি মেয়েদের নাম হিসেবেও পরিচিত অনেকটা ।তাই তো ফুল আর মেয়েদের মধ্যে বিশেষ সম্পর্ক রয়েছে।ছোট সাদা রঙের জেসমিন ফুলটি অনেকটা কিউট লাগছিল।তাই ফটোগ্রাফি গুলো করেছিলাম।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-6th July,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 10 days ago 

বাহ্ আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এইরকম ফটোগ্রাফি গুলো দেখলে কার না ভালো লাগে। ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর হয়েছে ঠিক তেমনি সুন্দর বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 days ago 

কয়েক রকমের দারুন ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে দেখতে । গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 10 days ago 

বাসা থেকে বাইরে বের হলেই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করা যায় । আপনি প্রাইভেট পড়তে গিয়ে স্যারের বাসায় আশেপাশ থেকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন প্রত্যেকটা ফুলের ছবি ভালো লাগছে । নয়নতারা গাছ তারপর সন্ধ্যা মালতি গাছ এগুলো আমার আছে । এই গাছগুলো আমার কাছে খুব ভালো লাগে । আর সন্ধ্যামালতি ফুলগুলো সন্ধ্যার সময় ফোটে আবার সকাল হতেই চুপসে যায় সত্যি ফুলগুলো খুবই সুন্দর লাগে আমার কাছে । এরাবিয়ান টগর ফুলগুলো অনেক সুন্দর এই গাছটিও আমার ছিল ।

 10 days ago 

ফটোগ্রাফি ভালো লেগেছে আপনার জেনে খুশি হলাম।

 10 days ago 

সত্যি আপু সকাল বেলার ফুলগুলো বেশি সতেজ দেখা যায়। আপনি প্রাইভেট পড়তে গিয়ে বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করলেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখলেই আমি প্রেমে পড়ে যাই। হোক সেই ফুল আর্টিফিশিয়াল বা সত্যিকারের ফুল।আজ আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি কিন্তু আমার ভীষণ ভালো লেগেছে।

 10 days ago 

ভাগ্যিস ফুলের প্রেমে পড়েন মানুষের প্রেমে পড়লে কি হতো তাই ভাবছি আপু😁😏😉

 10 days ago 

আপু ফুল হচ্ছে জান্নাতের পথিক। আর মানুষ হচ্ছে রাসেল ভাইপার। সুতরাং ফুলের প্রেমে পড়া যায়। ভালো থাকবেন আপু। 😁🫠

 10 days ago 

রাইট আপু।

 10 days ago 

আপনি সকালবেলা সতেজ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি অনেক দক্ষ হাতে ভুলগুলোর ফটোগ্রাফি করেছেন। আমার যদিও নাম জানা নেই তারপরে আপনার প্রথম ফটোগ্রাফিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার বাকি তোলা ফটোগ্রাফি গুলো পরবর্তীতে দেখার অপেক্ষায় রইলাম। আপনি সুন্দরভাবে আপনার সময়টা কাজে লেগে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করে তা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 10 days ago 

জি ভাইয়া বৃষ্টির দিনে সকাল বেলা ফুলগুলো যেন একটু বেশিই সতেজ থাকে।

 10 days ago 

পটপটি ফুল !! ফুলগুলো যেমন সুন্দর নামটাও তেমনি সুন্দর। আসলে অনেকটা চটপটির মতোই শোনা যাচ্ছে। হিহিহি...
প্রথম ফটোগ্রাফির বেগুনি রং এর ফুল গুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। ছোট ছোট এই ফুলগুলো আমার আগে কখনো দেখা হয়নি। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 days ago 

ছোট ফুলগুলো আমারও অনেক ভালো লেগেছিল আপু।

 10 days ago 

আপনি আজকে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আপনার তোলা নয়নতারা ফুলের ফটোগ্রাফী আমার একটু বেশি ভালো লেগেছে। এছাড়াও বাকী সব ফটোগ্রাফী বেশ দারুন লেগেছে আমার কাছে।

 10 days ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে এটাই আমার সার্থকতা ফটোগ্রাফি করার,ধন্যবাদ।

 10 days ago 

ফুলের ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। ফুল দেখলেই মনটা ভালো হয়ে যায়। সন্ধ্যা মালতী ফুল নয়ন তারা ফুল পটপটি ফুল এই নামটি প্রথম শুনলাম। যদিও ফুলগুলো সবই চিনি কিন্তু এরপর পটপটি ফুলের নাম জানতাম না। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

ধন্যবাদ আপু।

 10 days ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।দক্ষতার সাথে ফটোগ্রাফি করে আমাদের সাথে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপু।

 10 days ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49