রঙিন কাগজ দিয়ে তৈরি ফড়িং অরিগামি||

in আমার বাংলা ব্লগ13 days ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আজকে আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরি ফড়িং অরিগামি নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।ফড়িং এর সাথে আমরা কমবেশি সবাই পরিচিত।বিশেষ করে যারা গ্রামে থাকেন আর মাঠের আশেপাশে বাড়ি তাদের দৈনন্দিন জীবনে দিনে কয়েকবার ফড়িং এর সাথে দেখা হয় বলা যায়।এই অরিগামি গুলো বাচ্চারা খুব পছন্দ করে থাকে ।আমি বাচ্চাদের কথা মাথায় রেখে অরিগামি টি প্রস্তুত করেছি ।তো চলুন বন্ধুরা, দেখে নেওয়া যাক আমার অরিগামি তৈরির ধাপগুলো ।



ফড়িং


IMG20240621125237-removebg-preview (4).png


উপকরণসমূহ-

  • রঙিন কাগজ
  • কেচি

আমি খুব সহজেই অরিগামিটি তৈরি করেছি,নিম্নে ধাপগুলো দেখুন।

ধাপ-১

প্রথমে চতুর্ভুজ আকৃতির করে কাগজটি কেটে নিয়েছি।তারপর কোনাকুনি ভাজ দিয়ে নিয়েছি দুইবার।ত্রিভুজাকৃতির দেখতে লাগছে যা।ভাজ খুললে যেমনটি হয়েছে সেটাও দেখা যাচ্ছে।

IMG20240621122133.jpg

IMG20240621122239.jpg

IMG20240621122241.jpg

IMG20240621122424.jpg

ধাপ-২

এবার আবার মাঝ বরাবর দুইবার ভাজ করে নিলাম।তারপর বক্সের মতো করে নিলাম।

IMG20240621122613.jpg

IMG20240621122801.jpg

ধাপ-৩

এবার উপরের অংশ দুই দিক দিয়ে ভাজ দিয়ে নিলাম।

IMG20240621122948.jpg

IMG20240621123313.jpg

IMG20240621123446.jpg

ধাপ-৪

এবার ছবির মত ভাজ দিয়ে নিয়েছি স্টেপ বাই স্টেপ ডানা তৈরি করেছি ।

IMG20240621123800.jpg

IMG20240621123955.jpg

IMG20240621124429.jpg

IMG20240621124435.jpg

IMG20240621124849.jpg

ধাপ-৫

এবার আমার ফড়িং তৈরি প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

IMG20240621125237.jpg

IMG20240621125328-removebg-preview.png

IMG20240621125237-removebg-preview (2).png


বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফার জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি জিটি মাস্টার
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশননিজ বাসভবন
ধন্যবাদ সবাইকে।আমার তৈরি করা নকশাটি কেমন লেগেছে আপনাদের বন্ধুরা, কমেন্টে অবশ্যই জানাবেন। আবার নতুন কোনো ডাই নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 21st June,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 13 days ago 

বেশি দারুণ একটি প্রতিভার পরিচয় ফুটিয়ে তুলেছেন আপনি। আপনার তৈরি করা আজকের এই ডায় পোস্ট দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি। এ সমস্ত ক্রিয়েটিভিটি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আশা করবো পরবর্তীতে রঙিন কাগজ দিয়ে আবারো নতুন কিছু তৈরি করে দেখাবেন।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 13 days ago 

রঙিন কাগজ দিয়ে প্রস্তুত করা অরিগেমি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে।
বিশেষ করে ভিন্ন কালারের হলে আরো বেশি ভালো লাগে।
আপনি ঘাসফড়িং এর অনেক সুন্দর একটি অরিগামি প্রস্তুত করেছেন দেখতে কিন্তু বেশ সুন্দর দেখাচ্ছে।

 13 days ago 

জি ভাইয়া ঠিক বলেছেন,ধন্যবাদ আপনাকে।

 13 days ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফড়িং এর অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে বানানো এই ধরনের ছোট ছোট জিনিস দেখতে খুব ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 13 days ago 

জি আপু দেখতে সুন্দর লাগে,ধন্যবাদ ।

 13 days ago 

চমৎকার সুন্দর বানিয়েছেন আপু রঙ্গিন কাগজ দিয়ে ফড়িং। একদমই সত্যিকারের ফড়িং লাগছে দেখতে।ধাপে ধাপে ফড়িং বানানো পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার সুন্দর ফড়িং বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 13 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 13 days ago 

আপনি খুব সুন্দর একটি ফড়িং এর ‌ অরিগামী তৈরি করেছেন। প্রত্যেকটা ধাপ দেখে মনে হচ্ছে খুবই ঝামেলার। আপনি খুব সুন্দর ভাবে প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অরিগামি তৈরি করে শেয়ার করার জন্য।

 13 days ago 

জি আপু ঝামেলার ছিল ভাজ গুলো,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 13 days ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজের এই ফড়িং দেখতে আমার কাছে অনেক ভালো লাগে । ফড়িংয়ের সাথে তো আমরা সবাই কমবেশি পরিচিত। ছোটবেলায় কত ফড়িংয়ের পেছনে দৌড়ে বেরিয়েছে । এই ফড়িং অনেকদিন আগে আমি একটা বানিয়ে ছিলাম আমার কাছে ভালো লেগেছিল । আপনারটা দেখে ভালো লাগলো ।

 11 days ago 

আমারও অনেক ভালো লাগে,ধন্যবাদ আপনাকে আপু।

 13 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে বেশ দারুন একটি ডাইপোস্ট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে এভাবে যদি কোন কিছু তৈরি করা হয় তাহলে দেখতেও যেমন ভালো লাগে তেমন নতুন একটি আইডিয়া পাওয়া যায়। আজকে সুন্দর একটি পোস্ট তৈরি করেছেন তাই আমিও দারুণ আইডিয়া পেয়ে গেলাম।

 11 days ago 

ধন্যবাদ আপু ।

 13 days ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে একটি ফড়িং এর অরিগামি তৈরি করলেন আপু।এ ধরনের কাজ গুলো সৃজনশীলতা প্রকাশ করে।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই ফড়িং এর অরিগামিটি শেয়ার করার জন্য।

 11 days ago 

জি আপু ঠিক বলেছেন এগুলো আসলেই সৃজনশীলতার বিকাশ ঘটায়।

 13 days ago 

আপু আপনি আজকে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে একটি ফড়িং এর অরিগ্যামি তৈরি করেছেন। এধরনের অরিগ্যামি তৈরি করে ছোট বাচ্চাদের দিলে ওরা খুবই খুশি হয়ে। তাছাড়া রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে সবসময় অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করার জন্য।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58216.77
ETH 3142.31
USDT 1.00
SBD 2.23