প্রথমবার ঐতিহ্যবাহী মেলায় যাওয়ার অনুভূতি||

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20240208144645.jpg

আজকে আমি আপনাদের সাথে মেলায় যাওয়ার কিছু সুন্দর মুহূর্ত নিয়ে আলোচনা করতে এসেছি বন্ধুরা।এই মেলাটি একটি ঐতিহ্যবাহী মেলা।প্রতি বছর শীতের সময় এই মেলাটি অনুষ্ঠিত হয়ে থাকে।সনাতন ধর্মাবলম্বী যারা আছেন তারা মেলার শুরুর দিন রাতে পাঠা বলি দিয়ে মেলার কার্যক্রম শুরু করেন।এই স্পটটি একটি মন্দির সংলগ্ন ।অর্থাৎ মন্দিরের সাথেই মেলার আয়োজন করা হয়ে থাকে।

IMG20240208144056.jpg

এই মেলাটি অনুষ্ঠিত হয় আমার নানু বাড়ির এলাকার খুব কাছেই।তো সেদিন যাওয়া হয়েছিল সেই উপলক্ষ্যেই এই মেলায়।এই মেলার স্পট টি আমার অপরিচিত হলেও আমার আম্মুর পরিচিত।অনেক আগে থেকেই এই মেলা অনুষ্ঠিত হয় এই এলাকায়।আম্মু যখন কলেজে পড়াশুনা করতেন সেই সময় থেকেই নাকি এই বড় মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।কলেজের খুব কাছে হওয়ায় তাদের পরিচিত জায়গাটি।আমি প্রথমে আপনাদের সাথে মেলার তোরণ এর ছবি শেয়ার করেছি।এই গেইট দিয়েই মেলায় প্রবেশ করা হয়ে থাকে।

IMG20240208144037.jpg

IMG20240208144120.jpg

ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পারছেন বিভিন্ন স্টল এর ফটোগ্রাফি আমি শেয়ার করেছি।মেলার মূল আকর্ষণ হচ্ছে স্টল।রঙ বেরঙের খেলনা,মাটির তৈজসপত্র,কাঠের তৈরি আসবাবপত্র ইত্যাদি।

IMG20240208143942.jpg

IMG20240208143709.jpg

যেহেতু মেলা শুরুর আগের দিন আমরা গিয়েছিলাম তাই সব দোকানপাঠ সাজানো হচ্ছিল।তাই আমি শুধু স্ন্যাকস আইটেম কিছু মেলা থেকে কিনেছিলাম।তাছাড়া সেইভাবে কোনো কেনাকাটা হয়নি।আমরা বাড়িতে যাওয়ার দিনই গিয়েছিলাম এজন্য যে আম্মু বলছিল আসার দিন অনেক ভিড় হবে ।

IMG20240208144536.jpg

বাসায় ফেরার দিন দেখছিলাম রাস্তা ঘাটে অনেক মানুষের ভিড় সবাই মেলায় যাচ্ছে। আর ওই ভিড়ের মধ্যে মেলায় যাওয়া অনেকটাই বিরক্তির একটি বিষয়।তো বন্ধুরা এই ছিল আমার মেলায় যাওয়ার অভিজ্ঞতা।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনখোকসা,কুষ্টিয়া

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-12th February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 7 months ago 

আপু দেখি আমাদের এলাকায় এসে ঘুরে গেলেন আর জানতেও পারলাম না। আসলে এই মেলাতে অনেক ঐতিহ্যবাহী অনেক বছর ধরে এই মেলাটি হয়ে আসছে। ভালো সময় কাটিয়েছেন দেখছি। হুট করে এসেই আমাদের এলাকা থেকে ঘুরে চলে গেলেন?

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি ভাইয়া যাওয়া হয়েছিল একটু দরকারে,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার নানা বাড়ির কাছে অসাধারণ একটি মেলা বসে।আর এই মেলাটি আপনার অপরিচিত হলেও আপনার আম্মুর অনেক বেশি পরিচিত, কারণ আপনার আম্মুর কলেজ এই মেলার একদম পাশে।আর এই মেলার মধ্যে বেশ অনেক গুলো দোকান বসেছিল, তার মধ্যে মাটির তৈরি বিভিন্ন ধরনের আসবাবপত্র ও খেলনা পাতির । আপনি এই মেলার মধ্যে অসাধারণ একটি সময় উপভোগ করেছেন।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া পুরো পোস্ট টি মনোযোগ সহকারে পড়ার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপু আপনি ঐতিহ্যবাহী মেলায় ঘুরতে গিয়েছেন এবং সেখানে খুব দারুন একটা মুহূর্ত উপভোগ করেছেন আপনার পোস্ট দেখে মনে হচ্ছে। আর এটা যেহেতু প্রথমবারের এই মেলায় গিয়েছেন তাই আপনার এই আনন্দটুকু মুহূর্ত আরও বেশি ছিল। কারণ কোন কিছুতে প্রথম খুবই ভালো লাগে। আর সেই ভালো লাগা থেকে আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সুন্দর বর্ণনার সাথে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম টমটম গাড়ি এছাড়াও মাটির অনেক সামগ্রিক জিনিস যা দেখে খুবই ভালো
লাগলো ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মেলায় ঘুরতে যেতে সবাই পছন্দ করেন। আমিও সময় পেলে মেলায় ঘুরতে যাই। মেলায় ঘুরতে গেলে মন ভালো হয়ে যায়। ঐতিহ্যবাহী মেলায় যাওয়ার অনুভূতি গুলো পড়ে ভালো। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

এই ধরনের মেলাগুলোতে হরেক রকমের জিনিস পাওয়া যায়। যদিও মেলাটি এখনো পুরোপুরি সাজানো হয়নি।তাই আপাতত মেলা থেকে কিছু স্ন্যাকস কিনেছিলেন। ধন্যবাদ আপু মেলায় ঘুরাঘুরি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আরে অবস্থা আপনি দেখছি আমাদের বাড়ির পাশে চলে আসছেন। হ্যাঁ খোকসার কালী পূজার মেলা অনেক আগে থেকেই হয়ে আসছে তবে কথা হচ্ছে বাড়ির কাছে থেকে ঘুরে গেলেন কিন্তু জানতেই পারলাম না।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি যাওয়া হয়েছিল,ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রথমবার ঐতিহ্যবাহী মেলায় যাওয়ার অনুভূতি। আপনার লেখা পোস্টি পড়ে সত্যি আমার কাছেও বেশ ভালো লাগলো। আপনি একদম ঠিক বলেছেন আপু শীতের সময় প্রায় প্রত্যেক বছরে এই মেলা অনুষ্ঠিত হয়। আসলে আপু রাস্তায় ভিড় হওয়ার স্বাভাবিক এই মেলা আসলেই অনেক মানুষ দেখতে চাই।

Posted using SteemPro Mobile

 7 months ago (edited)

জি,শীতের সিজনেই মেলা হয়।ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামতের জন্য ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আরে আপু আপনি তো আমাদের এলাকায় এসে ঘুরে গেছেন দেখছি। আপনার নানু বাড়ির পাশে ঠিক আছে কিন্তু আমাদের এলাকায় তো এটা। এবার অবশ্য পরীক্ষা থাকার কারণে মেলাতে যেতে পারিনি। মেলায় বেড়ানোর বেশ সুন্দর অনুভূতি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন পড়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি আপনাদের এলাকায় যাওয়া হয়েছিল,পরীক্ষার জন্য মেলায় যেতে পারেন নি জেনে খারাপ লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপু আমাদের কুষ্টিয়ার খোকসায় আপনি ঐতিহ্যবাহী মেলা দেখতে এসেছিলেন জেনে বেশ ভালো লাগলো। মেলা থেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন এবং মেলায় বেড়ানো সুন্দর অনুভূতি শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

জি আপু,আপনার বাড়িও কুষ্টিয়া জানতাম না ,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42