এলার্জি সমস্যা সমাধানের চেষ্টা||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


ছবির উৎস


গতকাল থেকে আম্মুর এলার্জির সমস্যা হঠাৎ বেড়ে যায়।তাই আজকে যেতেই হয়েছে ডাক্তার দেখাতে।আম্মুর যে এলার্জি এটা বেশ ভয়াবহ।যদিও আম্মুর এই এলার্জির সমস্যাটা আগে ছিলনা।আমার ভাই যখন হয়,তখন ডেলিভারির সময় আম্মুর রক্ত দিতে হয়েছিল।আর যেই আঙ্কেল রক্ত দিয়েছিলেন তার ছিল এই ভয়াবহ এলার্জি।তখন তাড়াতাড়ির সময় আঙ্কেল বলতে ভুলে গিয়েছিল।তো সেই থেকেই মূলত এই সমস্যার শুরু হয়।তো প্রতিবছর আর আম্মুর এলার্জির আক্রমণ হয়না হঠাৎ হঠাৎ।এই দুই বছর পর হলো এবার ।আপনারা কারো রক্ত নেওয়ার আগে অবশ্যই পরীক্ষা করে নিবেন।কেননা কার দেহে কি রোগ থাকে বলা মুশকিল।

আজকে যথারীতি হাসপাতালে গিয়ে ডাক্তার দেখালাম।শুধুমাত্র আম্মুর না আমারও এই এলার্জির সমস্যা রয়েছ।বিগত তিন বছর যাবৎ আমার এই এলার্জির সমস্যা শুরু হয়েছে।অর্থাৎ ২০২১ সালের দিকে প্রথম এলার্জির সংক্রমণ হয়েছিল আর সেটাই শরীর একদম ফুলে গিয়েছিল।সেই সময় অনেক টেস্ট করতে হয়েছিল আমার।বেশ ভুগতে হয়েছিল।এরপর ২০২২ সালের দিকে একটু কম এলার্জির সংক্রমণ হয়।আর এবার ২০২৩ এ তেমন একটা সমস্যা হয়নি।ওই অল্প স্বল্প এলার্জিতে যা হয় সেটাই হয়েছে।বছরের জুন - জুলাই মাস থেকে শীতকাল পর্যন্ত এই এলার্জির সমস্যাটা আমার বেশি দেখা যায়।আর এবার তো তিন চার মাস হয়ে গিয়েছে অলরেডি তাও ডাক্তার দেখানো হয়নি, যাবো যাবো করে যাওয়ায় হচ্ছিলনা।এলার্জির বিভিন্ন ধরনের আছে,আমার জাস্ট চুলকানি হয় আর সেই স্থানটা স্পট পড়ে যায় আর আমার আম্মুর জায়গায় জায়গায় চাক আকৃতির মতো দেখা যায়।আজকে আম্মুর ডাক্তার দেখাতে গিয়ে এক কাজে দুই কাজ সেরে আসা আরকি।


ছবির উৎস


যেহেতু সরকারি হাসপাতালে গিয়েছিলাম ডাক্তার দেখাতে।আজকে অনেকটা ভিড় ছিল বলা যায় অন্যদিনের তুলনায়।প্রায় এক দেড় ঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল আমাদের।এই চর্মরোগের চিকিৎসায় মেডিকেলে একটু ভালো হয় অন্যান্য রোগের তুলনায়।তাই এখানে একটু বেশি ভিড় থাকে সব ইউনিটের চেয়ে।দীর্ঘ সময় অপেক্ষার পর যখন সিরিয়াল আসলো।প্রথমে সমস্যার কথা ডাক্তারকে বললাম,তিনি আমাকে দুই মাসের এন্টিবায়োটিক দিলেন আর নরমাল ই-ক্যাপ ১০ দিনের ।এবার যেহেতু শুধু মুখে এই এলার্জির সংক্রমণ হয়েছে তাই সাথে একটা মলম দিলেন একমাস ব্যবহারের জন্য।তারপর আম্মুকে দেখে ডায়বেটিস এর কথা জিজ্ঞেস করলেন।আম্মু ডায়বেটিস আছে বলার পর তিনি আর কোনো ওষুধ না দিয়ে একবারে তিনটি টেস্ট দিয়ে দিলেন।


আজকে বেশ আগেই গিয়েছিলাম বাসা থেকে তাই ১১ টার মধ্যেই ডাক্তার দেখানো হয়েছিল।তারপর টেস্ট ও দিয়ে আসতে পেরেছিলাম আজই।ডাক্তার দেখিয়ে সোজা টেস্ট করানোর জন্য আলাদা ভবনে গেলাম। আম্মুর টেস্ট দিতে গিয়ে দেখি এখানেও একই অবস্থা বিশাল সিরিয়াল ।আর ওই সিরিয়াল মনে হচ্ছিল না যে দুইটা বা তিনটার আগে শেষ হবে।তারপর আম্মুকে সিরিয়ালে দাড়াতে বলে আমি ল্যাব রুমের দিকে গেলাম।তারপর একজনকে বললাম, ভাইয়া যদি একটু সাহায্য করতেন তাহলে আজকে নিদ্দিষ্ট সময়ের মধ্যে টেস্ট টা দিয়ে ডাক্তার দেখাতে পারতাম।লোকটার একটু দয়া হলো, তিনি একজন আপুকে বললেন,আমার টেস্ট এর নমুনা নেওয়ার জন্য স্লিপ টা দিতে ।তারপর সেই আপু আমাকে সাহায্য করলেন এবং আম্মুর উক্ত নমুনাগুলো দিতে পারলাম।তাই দুপুর দেড় টার মধ্যেই নমুনা দিয়ে বাসায় আসতে পেরেছিলাম।রিপোর্ট দিতে সন্ধ্যা সাতটা তাই আর দেরি না করে বাসায় চলে এসেছিলাম।কারণ রিপোর্ট ওই সময়ে পেলেও ডাক্তার আজকে দেখানো সম্ভব ছিলনা।এজন্য যে,ডাক্তার বেলা দুইটা পর্যন্ত দেখেন ।তাই আগামীকাল দেখাতে হবে রিপোর্ট ।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা। আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাতে ভুলবেন না কিন্তু । আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 11 months ago 

সরকারি হাসপাতালে গেলে এই হলো আরেক সমস্যা। সিরিয়াল ধরে অনেকক্ষেণ বসে থাকতে হয়। আবার যেদিন টেষ্ট দেয় সেদিন আর ডাক্তারের নাগাল পাওয়া যায় না। ডাক্তাররা দশটাই আসলে দুইটা বাজে চলে যায়। সরকারি ডাক্তারদের ডিউটি কয় ঘন্টা সেটা আমার জানা নেয়। যায়হোক আপনি এক ভাইয়ার সাহায্য পাওয়ার কারনে তারাতারি বাড়ি ফিরতে পারলেন। ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

এলার্জি সমস্যা এখন কম বেশি সবাই রয়েছে। এলার্জি সমস্যা সমাধানের জন্য ভালো চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেখানো খুবই প্রয়োজন। আর আমাদের সরকারি হাসপাতাল গুলোতে গেলে ভোগান্তির কোন শেষ নেই। ডাক্তার দেখাতে লাইনে দাঁড়িয়ে অনেক সময় চলে যায়। রিপোর্টের জন্য আবার যেতে হবে । রিপোর্টের নিশ্চয় ভালো কিছু আসবে। এই আশাবাদ ব্যক্ত করি । ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

একসময় আমারও এরকম প্রচুর এলার্জির সমস্যা ছিল তবে বর্তমানে আল্লাহ তায়ালা সেই সমস্যা থেকে ক্ষমা করেছে। ডাক্তার দেখিয়েছেন নমুনা দিয়েছেন আর সন্ধ্যার পরে এর রিপোর্ট পাবেন আশা করছি রিপোর্টের সবকিছু পজিটিভ আসবে এবং খুবই দ্রুত এই সমস্যা থেকে একটু পরিত্রাণ পাবেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমি যতটুকু বুঝেব জানি এলার্জি এই রোগটি পুরোপুরি সেরে যায় না। হয়তোবা ওষুধের দ্বারায় কিছু সময় দমন করে থাকে। আমার গায়ে অনেক এলার্জি, একটু এলার্জিজনিত কোন খাবার খেলে গা হাত পা ফুলে ওঠে। এর আগে একবার ডাক্তারের কাছে আমি চিকিৎসা নিয়েছি কিন্তু কোনোভাবেই এর পরিবর্তন ঘটেনি। তাই এই এলার্জি কিছু সময়ের জন্য দমিয়ে রাখা যায় কিন্তু পরিপূর্ণ ভাবে সেরে ওঠা ওঠেনা।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জি আপনি ঠিক বলেছেন ভাইয়া,এলার্জি একদম ঠিক হয়না।ওষুধ দিয়ে দমিয়ে রাখতে হয়।ধন্যবাদ মূল্যবান মতামতের জন্য ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46