গ্রামে অস্বাভাবিক পরিস্থিতি||

in আমার বাংলা ব্লগ10 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


springbok-5891080_1280.jpg

ছবির উৎস


আমাদের গ্রামে কয়েকদিন আগে একটি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে ।যেটা এখনকার সময়ে এসে মোটেও কাম্য নয়।যিনি ভিকটিম ছিলেন তাকে রাস্তা আটকে হত্যা করেছে।ঘটনাটি এরকম যে,তারা বাইকে কোথাও একটা যাচ্ছিলেন আর তখন সংবাদ টা অন্য দলের লোক পেয়ে একই রাস্তার দুইদিক থেকে আটকিয়ে হত্যা করে। তার সাথে আরো দুইজন লোক ছিলেন একজন কোনো মতে জীবন হাতে নিয়ে পালাতে পেরেছিলেন।আরেকজনের অবস্থা আশঙ্কজনক,তাকে ঢাকা উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।যাকে এই অকালে হত্যা করা হয়েছে তার বয়স খুব একটা বেশি না,এই ধরুন আনুমানিক ৪৫ এর মতো।এই অবস্থায় তার পরিবারের অনেকটা ক্ষতি হয়ে গেল।


তিনজনের মধ্যে যিনি মারা গেছেন তিনি আমাদের গ্রামের নেতা টাইপের লোক ছিলেন আরকি।যতদূর শুনেছি মেম্বর গ্রামের।বর্তমান সরকার পক্ষের লোক।যারা মেরেছে তাকে, আসলে তাদের মেইন টার্গেট ছিলেন তিনি।তাই আর বাঁচতে পারেনি।একদম কুপিয়ে হত্যা করেছে।আমাদের গ্রামে প্রায় এরকম মারামারি খুনোখুনি হয়।আর এই পর্যন্ত সীমাবদ্ধ থাকেনা।তারপর শুরু হয়ে যায় যে দল খুন করেন,সেই দলের সাধারণ লোকদের উপর নির্যাতন।তারা কেউ বাড়ি থাকতে পারেনা ।পালিয়ে বেড়াতে হয় পুলিশ কেইসের ভয়ে।এখন যারা মার্ডার করে শুধু তাদের কারাদণ্ড দিলেই ঝামেলা শেষ হয়।কিন্তু আমাদের এদিকে দলের লোকদের থাকতে হয় আতঙ্কে।

আমার এক দাদার বাড়িতে এই খুনের পর লুট হয়েছে।তিনি বাড়ি থেকে অন্যত্র গিয়ে রয়েছে।আর তার বাড়ির মালামাল লুট করে নিয়ে ঘর,সবকিছু কুপিয়ে ভেঙে দিয়ে গিয়েছে।এখন এমন অবস্থা আমাদের এলাকায় এই দলের ছেলেদের বাড়ি থাকার উপায় নেই।শুধুমাত্র মেয়েরাই বাড়িতে রয়েছে।আব্বু বাড়ি যেতে চেয়েছিল এখন এই অবস্থায় যেতেও পারছেনা।কেননা গেলে আবার মামলা হয়ে যেতে পারে।আমার সেজ কাকু বাড়িতে একাই থাকে।তিনি এসব দল বেদলের ঝামেলায় থাকেনা কখনো।এখন তাকে আর আমার চাচাতো ভাই দুজনকেই বাড়ির বাইরে থাকতে হচ্ছে।আমার চাচাতো ভাই এবার এসএসসি পরীক্ষার্থী ,এই সময়ে ওকেও বাড়ির বাইরে থেকে বেশ সমস্যায় পড়তে হচ্ছে যেহেতু সামনে পরীক্ষা ।কারণ বাড়ি থাকলে যেকোনো মুহূর্তে পুলিশ কেইস হতে পারে।আর ঘরবাড়ি তে হামলা করারও ভয় রয়েছে।

যেই লোকটি উন্নত চিকিৎসার জন্য ঢাকা রয়েছে তিনি মারা গেলে নাকি আরো বিপদে পড়তে হবে এই দলের লোকদের।পরিস্থিতি স্বাভাবিক না হলে বাড়িতে কোনো ছেলেরা আসতেও পারবেনা।আর দূরে যারা আছে তাদের আসলেও সমস্যা ।তাই আমাদের ও আর যাওয়া হবেনা নিকটে।এই উন্নত যুগে এসেও এখনো যদি দল নিয়ে একজন আরেকজনকে হত্যা করে আর এই অস্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি করে ।তাহলে সেটা আসলেই দুঃখজনক একটি ব্যপার।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু । আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 10 months ago 

এজাতীয় ঘটনাগুলো সত্যিই মনে কষ্ট দেয়। আজ শুধু আপনার ওখানেই নয়, সারা দেশ জুড়ে এমন হত্যাকাণ্ড ঘটে চলেছে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে। আর এ হত্যাকাণ্ডের শিকার হতে হতে পরিবারের অন্যান্য মানুষদের যারা আপনজন হারিয়ে বিপদের সম্মুখীন হচ্ছে এবং দীর্ঘ কষ্ট ভোগ করতে হচ্ছে দুনিয়ার বুকে। কেউ জেলে থেকে আবার কেউ সংসারিক বিপর্যয়ের সম্মুখীন হয়ে।

 10 months ago 

জি ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

কষ্টদায়ক ঘটনা।এসব ঘটনা শুনলেই খুব খারাপ লাগে।আসলে মানুষ খুব নির্মম হয়ে গেছে। একজন মানুষ অন্য মানুষ কে কি করে কুপিয়ে মারতে পারে।কতোটা নির্মম হলে এমন করতে পারে। এসএসসি পরিক্ষার আর বেশি দিন নাই।এতো ছোট একটি ছেলে তাকেও বাড়ি ছারা থাকতে হচ্ছে। খুব কষ্টদায়ক ঘটনা।

 10 months ago 

জি আপু,ধন্যবাদ আপনাকে ।

 10 months ago 

আসলে এ ধরনের মারামারি খুনাখুনি একদম ভালই লাগে না। খুব খারাপ একটি খবর আপনি আমাদেরকে শোনালেন। পড়ে তো খুব খারাপ লাগলো। এই ধরনের রাজনৈতিক দলের মধ্যে মারামারি খুনাখুনি চলতে থাকবে আমাদের দেশে। সামনে যেহেতু নির্বাচন আসতেছে এর পরিমাণ আরো বৃদ্ধি পাবে। অনেক ধন্যবাদ বিষয়টা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু নির্বাচনের জন্য আরকি এগুলো।ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54