সমাধান||

in আমার বাংলা ব্লগ10 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


solve-2636254_1280.jpg

ছবির উৎস


গত সোমবারের অসম্পন্ন কাজটি আজ সম্পন্ন হলো।সেদিন আপনাদের সাথে শেয়ার করেছিলাম যে,কলেজ বন্ধ থাকার কারণে ইমপ্রুভমেন্ট পরীক্ষার ফর্ম পূরণ করতে পেরেছিলাম না।তাই আজকে আবার কলেজ যেতে হয়েছিল।আজকে কলেজ যাওয়ার আগে ডিপার্টমেন্টের কিরানি মামাকে ফোন করে নিশ্চিত হয়ে গিয়েছিলাম যে কলেজের সকল অফিসিয়াল কার্যক্রম আজকে সম্পন্ন হবে কিনা ।মামা বলেছিল হবে, তাই আমি আর মোহনা আজকেও একইভাবে ট্রেনে করে গিয়েছিলাম।আজকে কলেজ যেতে অনেকটা লেইট হলো।কেননা আমাদের স্টেশনে ট্রেন অনেকক্ষণ অপেক্ষা করেছিল।ট্রেন অপেক্ষার কারণ ছিল ঢাকাগামী ইন্টার সিটি ট্রেন আমাদের স্টেশন থেকে ক্রসিং হবে।তাই আধ ঘণ্টা মতো লেইটে কলেজ পৌঁছালাম আমরা দুজনে।


সেদিন টাকা পেমেন্ট করতে গিয়ে আমার আইডি তে পেমেন্ট দেখাচ্ছিল,এটা সার্ভারের সমস্যার জন্য হয়েছিল।আমি বাসায় এসে চেক করে দেখি ঠিকই আছে।তাই আজকে সরাসরি টাকা পেমেন্ট করতে কম্পিউটারের দোকানে গিয়েছিলাম।এখন কম্পিউটারের দোকানে টাকা পেমেন্ট করতে গিয়ে হলো আর এক ঝামেলা।আমি নন মেজর দুই সাবজেক্ট পরীক্ষা দিব কিন্তু আমার এক সাবজেক্টের পেমেন্ট শো করছে।তারপর দোকানদার ভাই এক সাবজেক্ট এর পেমেন্ট কমপ্লিট করলো এবং আমাকে কলেজে গিয়ে যোগাযোগ করতে বললো।আমার কাজ শেষ হলে মোহনার আইডিতে লগইন করে দেখলো টাকার পরিমাণ বেশি।তারপর ওকেও কলেজের আইসিটি ভবনে যোগাযোগ করতে বললো।আমরা দুজনে মিলে আইসিটি ভবনে গেলাম এবং সেখানে গিয়ে আমাদের সমস্যার কথা বললাম।তারপর ওখান থেকে আমাকে বললো,কম্পিউটারের দোকানদার কোড একটা পূরণ করেছেন,তাই এই সমস্যা। অনেকেই এই সমস্যার জন্য এসেছিলেন নাকি।তারপর মোহনাকে বললেন,তৃতীয় বর্ষের ভর্তি ফি শো করেছে এখানে।আগে ভর্তি কমপ্লিট করতে তারপর দ্বিতীয় বর্ষের ফর্ম পূরণ।

এবার তো আমি মনে মনে খুশি হয়েছিলাম এজন্য যে,মোহনার এক ইয়ার গ্যাপ দেওয়া আর হবেনা।কারণ তৃতীয় বর্ষে ভর্তি হলে ওকে আবার তৃতীয় বর্ষেই পড়তে হবে।এবার ওর একটু বেশি সাবজেক্টে ইমপ্রুভ ছিল,তাই দ্বিতীয় বর্ষেই থেকে যেতে চেয়েছিল।দুই বর্ষের চাপ একসাথে নিতে পারবেনা তাই।আমি বুঝিয়েছিলাম ইয়ার গ্যাপ এর কথা না ভাবতে তাও কোনো কাজ হয়নি।তাই এই সমস্যার জন্য আজকে ও তৃতীয় বর্ষে ভর্তি হয়ে তারপর বাসায় গিয়েছে।এখন ও ইয়ার গ্যাপ দিলে আমি কলেজে এক পড়ে যেতাম।কেননা ওর সাথেই আমার ভালো সম্পর্ক।অন্যদের সাথেও পরিচয় আছে । তবে সেই ফার্স্ট ইয়ার থেকেই ও আমাকে কলেজের সব ইনফরমেশন দিত।অন্যরা কেউ ঐভাবে দিত না। ইনকোর্স পরীক্ষা ক্লাস ইত্যাদি সব নোটিশ ওর মাধ্যমেই জানতে পারতাম।তারপর আমি কাজ সম্পন্ন করে ট্রেনে করে বাসায় চলে এসেছিলাম।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা। আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাতে ভুলবেন না কিন্তু । আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 10 months ago 

কম্পিউটার দোকানদারের জন্য আপনাদেরকে কিছুটা ঝামেলায় পড়তে হয়েছিল দেখছি। তবে কলেজের আইসিটি ভবনে গিয়ে সবকিছু বলার পর সমাধান পেয়ে গিয়েছেন,এটা জেনে খুব ভালো লাগলো। আপনার বান্ধবী মোহনা ইয়ার গ্যাপ না দিয়ে, তাহলে তৃতীয় বর্ষে ভর্তি হয়ে গেল অবশেষে। এতে করে আপনার বেশ সুবিধা হলো। আপনি কলেজে না গেলেও ইনফরমেশন পাবেন। আসলে কাছের মানুষ একসাথে পড়লে খুব সুবিধা হয়। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago (edited)

জি ভাইয়া একদম ঠিক বলেছেন,ধন্যবাদ আপনাকে সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42