সবাইকে সচেতন হতে হবে বাইরের খাবার গ্রহণের ক্ষেত্রে||

in আমার বাংলা ব্লগ8 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


french-restaurant-2506490_1280.jpg

ছবির উৎস

আজকে আপনাদের মাঝে একটি সচেতনতামূলক পোস্ট নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।আমরা মানব জাতি সৃষ্টির সর্বশ্রেষ্ঠ জীব।কেননা সৃষ্টিকর্তা অন্য প্রাণীর তুলনায় মানুষ জাতিকে করেছেন মেধাসম্পন্ন ।যাতে করে একটি জিনিসের ভালো - মন্দ, পার্থক্য সঠিক বেঠিক ইত্যাদির বিভেদ করতে পারেন তারা খুব সহজেই ।কিন্তু বর্তমান আমরা মানুষ জাতি এমন অবস্থায় এসে উপস্থিত হয়েছি যে,আমাদের মনুষ্যত্ব জ্ঞান হারিয়ে দিনদিন নিদ্দিষ্ট সীমার নিচে চলে যাচ্ছি।

এবার আজকের লেখার মূল আলোচনায় যাওয়া যাক।কয়েকদিন যাবৎ একটি ঘটনা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।আপনারা বিষয়টি জেনেছেন কিনা জানিনা।বাংলাদেশের খুলনা জেলায় কুকুরের মাংসের বিরিয়ানি বিক্রি হচ্ছে এক মাস যাবৎ।এই বিষয়টি কি আশ্চর্যের তাইনা।হঠাৎ নিউজটি দেখে আমিও অবাক হয়েছি।এটা আবার কিভাবে সম্ভব যে,কুকুর জবাই করা হয় এবং সেই মাংস দিয়ে বিরিয়ানিও তৈরি হয়।খুলনার কয়েকটি ভ্রাম্যমাণ রেস্টুরেন্টে বিক্রি হচ্ছিল কুকুরের মাংসের বিরিয়ানি।

কয়েকজন কিশোর মিলে একটি পরিত্যক্ত ভবনে কুকুর নিয়ে জবাই করে তার মাংস গুলো খাসি এবং গরুর মাংসের নামে ৪০০ থেকে ৫০০ টাকা দরে রেস্টুরেন্ট এর মালিকদের কাছে বিক্রি করছিল।হঠাৎ এলাকাবাসীর নজরে আসে এই ঘটনাটি।তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানালে বেশ কয়েকজন কে আটক করে এবং পুরো ঘটনাটি স্বীকার করে দোষীরা।

বর্তমান পরিস্থিতিতে আসলে বাইরের খাবার খাওয়াটাও বিপজ্জনক।আমার আগে থেকেই এই বিষয়টি ছিল যে,রেস্টুরেন্ট এর খাবারে এরকম হতে পারে।কিন্তু সেটা তো নিতান্তই আমার মনের নেতিবাচক ধারণা ছিল।কিন্তু এবার এটা সত্যি দেখতে পেলাম।এবার বাইরের খাবার খাওয়ার আগে দশবার অন্তত ভাববো।বর্তমান পরিস্থিতিতে অসহায় পশুগুলোও এখন মানুষ জাতি দেখে আতঙ্কে আছে হয়তো।

কয়েক বছর আগে আমাদের ফরিদপুর শহরে একটি নামকরা রেস্টুরেন্টেও একবার মরা মুরগির মাংস বিক্রি নিয়ে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছিল।আসলে আমরা মানুষ জাতি নিজেরাই নিজেদের জন্য ক্ষতিকারক।দেখুন না, যারা এই খাবার গুলো তৈরি করেন এবং বিক্রি করে থাকেন তারা কিন্তু কাস্টমার থেকে সঠিক মূল্য টাই নিয়ে থাকেন।কিন্তু তাদের ঠকিয়ে হারাম পন্থা অবলম্বন করছেন।

যেসকল লোকজন এসকল অপকর্ম করেন ।তারা কাজটি করার আগে যদি অন্তত একটিবার নিজেদেরকে এই ভুক্তভোগীর জায়গায় দাড় করিয়ে ভাবতেন যে, আমাদের কেউ এভাবে ধোঁকা দিলে বিষয়টি কেমন হতো।তাইলে হয়তো তারা এসকল অপকর্মগুলো থেকে দূরে থাকতেন।যাইহোক বন্ধুরা,সবাই সতর্কতার সাথে চলাফেরা করবেন এবং বাইরের খাবার গ্রহণ করবেন।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আজকের মতো এখানেই শেষ করছি।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-15 December,2023


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 8 months ago (edited)

আপু এই ঘটনাটি আজই আমি জানলাম। মানুষ কতটা অমানবিক হলে এ ধরনের কাজ করতে পারে তা আমার জানা নেই। তাদের কাছে মনে হয় টাকাটাই সবচেয়ে বড়। কার কি ক্ষতি হচ্ছে তাদের কোন কিছু যায় আসে না। আর এসব বিষয়ে কার কাছেই বা বিচার দিবেন? দেখার মত কেউ আছে নাকি? ধন্যবাদ আপু এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি ঠিক বলেছেন একদম,ধন্যবাদ আপু।

 8 months ago 

আসলে আপু বর্তমানে এসব নিউজ দেখার পরে বাইরের খাবার খেতেই ভয় করে। আমিও প্রথমে এই নিউজটি দেখে বেশ হতভাক হয়ে গিয়েছিলাম। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলেই ভাইয়া হতবাক হওয়ায় মতোই কান্ড।

 8 months ago 

আমি এর আগেও এরকম নিউজ দেখেছিলাম যে কুকুরের মাংস রেস্টুরেন্টগুলোতে খাসির মাংস বলে বিক্রি করে দেয় এবং সেগুলোই রেস্টুরেন্টে রান্না করা হয় বিরিয়ানি বা মাংস। হিসেবে। আর এ কারণেই মূলত আমি কখনোই বাইরের মাংস খাইনা। আপনার এই পোষ্ট টিতে দেখে আরো বেশি ঘৃণার জন্ম নিল। মানুষের মানবতা আর নেই।সাধারণ মানুষ তাহলে কোথায় গিয়ে নিবারণ করতে পারবে। এসব লোকের কঠিনতম শাস্তি হওয়া দরকার। মানুষ খুন করলে যেমন যাবজ্জীবন কারাদণ্ড কিংবা মৃত্যুদণ্ড হয় ঠিক তেমনি দন্ড দেয়া দরকার তাহলে আর কেউ এরকম কাজের সাহস দেখাতে পারবে না।ধন্যবাদ ভাইয়া পোস্টটি শেয়ার করার জন্য আবারো জানতে পেলাম এরকম বাজে একটি ঘটনা ।

 8 months ago 

আমারও রেস্টুরেন্ট এর মাংস গুলো খেতে ভালো লাগেনা।ধন্যবাদ আপনাকে আপু।

 8 months ago 

আসলে আমরা প্রায় সময় বাইরের খাবার খেয়ে থাকি। বাইরের খাবার বেশ লোভণীয় এবং মজাদার হয়ে থাকে। তবে আমাদের বাইরের খাবার খাওয়া ক্ষেতে অধিক সতর্ক থাকতে হবে। যাচাই বাছাই না করে খাবারের গুণগত মান না জেনে যে কোন খাবার গ্রহণ করা উচিত নয়। আপনার ঘটনা টি পড়ে সত্যি বেশ খারাপ লাগছে। আসলে এমন অমানবিক ঘটনা প্রায় সময়ে ঘটে থাকে। এই ধরনের অমানবিক বিষয় দেখার কেউ নেই। আপনার পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

জি ভাইয়া,ধন্যবাদ ।

 8 months ago 

হ্যাঁ খুলনার এই নিউজটি আমি নিজেও দেখেছি। মূলত আমি বাইরের খাবার খুব কম খাই মাঝে মাঝেই এরকম নিউজ গুলো দেখার পরে বাইরের খাবার খাওয়ার আগ্রহটা কমে গিয়েছে যাই হোক সবশেষে নিজেদেরকে সতর্ক হতে হবে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি ভাইয়া ,একদম ঠিক বলেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55030.03
ETH 2337.21
USDT 1.00
SBD 2.32