এলোমেলো কয়েকটি ফুল এবং সবজির ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ এলোমেলো ফটোগ্রাফি❤️

আজকে আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।যেকোনো ধরনের ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগে।আজকে আপনাদের মাঝে এলোমেলো কিছু ফটোগ্রাফি নিয়ে এসেছি।এই ফটোগ্রাফি গুলো আমি ভিন্ন ভিন্ন জায়গা থেকে করেছিলাম।তো বন্ধুরা চলুন দেখে নেওয়া যাক আমার ফটোগ্রাফিগুলো।

Divice:Realme 5i
Location


এই ফুলটি একটি বন্য ফুল।ফুলটির সঠিক নাম আমার জানা নেই।হলুদ রঙের ফুলটি দেখতে চমৎকার লাগছিল।তাই ছবিটি ক্যাপচার করেছিলাম।আপনাদের ফুলটির সঠিক নাম জানা থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন।।

IMG20230828175945.jpg

Divice:Realme 5i
Location


IMG20230828175930.jpg

Divice:Realme 5i
Location


এটি হচ্ছে তিলের ফুল।তিলের ফুলগুলোর কালার আমার কাছে দারুন লাগে।কেননা লাইট কালারের ফুলগুলোর তে আলাদা ভালোলাগা কাজ করে আমার।এই ফটোগ্রাফিটি একটি মাঠ থেকে করেছিলাম। তিল এবং তিলের ফুল সাধারণত আমাদের সকলেরই পরিচিত।বিশেষ করে গ্রামে যারা থাকেন তাদের তিল সম্পর্কে বেশ ধারণা আছে বলা যায়।

IMG20230803103737.jpg

Divice:Realme 5i
Location


এটি হচ্ছে আরাবিয়ান জেসমিন।এই ফুল সাদা রঙের হওয়ায় দেখতে ভালো লাগে।এছাড়া ফুলগুলোর সহজেই যেকোনো টবে লাগিয়ে রোপণ করা সম্ভব।বাসা,বাড়িতে ফুলগুলোর দেখা মিলে প্রায়।

IMG20230828175743.jpg

Divice:Realme 5i
Location


এই ফটোগ্রাফিটি আমি আমাদের বাসার পাশের একটি মাঠ থেকে করেছিলাম।বেগুন ফুল,যেটা আমাদের সকলেরই পরিচিত।এই ফুলটি বেগুনি রঙের হওয়ায় বেশ ভালো লাগে দেখতে।তাই ফটোগ্রাফিটি ক্যাপচার করেছিলাম।

IMG20230828175155.jpg

Divice:Realme 5i
Location


এটি বেগুনের ফটোগ্রাফি।একই মাঠ থেকে বেগুন এবং ফুলের ফটোগ্রাফি নিয়েছিলাম।আমার বাসা থেকে বেশ কাছেই ছিল এই সবজির মাঠ।কয়েকদিন আগে বিকেলে হাঁটতে গিয়ে ছবিগুলো নিয়েছিলাম।

IMG20230828180021.jpg

Divice:Realme 5i
Location


এই ফুলটি আমাদের সকলের প্রিয় একটি সবজির ফুল।মিষ্টি কুমড়া আমাদের বাঙালিদের পরিচিত একটি সবজি।তবে এই সবজিটি আমার তেমন একটা ভালো লাগেনা।যখন কুমড়া বেশি পেকে একদম মিষ্টি হয়ে যায় তখন আর একদমই খেতে ভালো লাগেনা আমার। কাঁচা অবস্থায় ডিম দিয়ে রান্না করে বা ভর্তা খেতে বেশ ভালোই লাগে।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ফটোগ্রাফি ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপু আপনি সবজি ও ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। বুনো ফুল দেখতে খুবই সুন্দর। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

জি আপু ওই ফুল গুলো সুন্দর।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমি কখনও তিলের গাছ দেখিনি। আপনার ফটোগ্রাফির মাধ্যমেই দেখতে পেলাম। দেখতে বেশ সুন্দর ফুলটি। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

ও আচ্ছা।এটা তিল গাছ।ধন্যবাদ আপু।

এলোমেলো কয়েকটি ফুল এবং সবজির ফটোগ্রাফি দারুন হয়েছে আপু। আপনার পোস্টের মাধ্যমে আজ ফুল এবং সবজির সুন্দর ছবি দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

অনেক ভালো লাগলো আপু আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে। ফুল এবং সবজির ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল আপু। তিলের ফুল এবং তিলের গাছ আগে দেখি নাই আমি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখার সুযোগ হয়েছে। তাছাড়া বেগুন এবং বেগুন গাছের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। অনেক ভালো লেগেছে বিভিন্ন ধরনের সবজির এবং ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

ফুল এবং সবজির সমন্বয়ে খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট সাজিয়ে তুলেছেন আপু।আপনার শেয়ার করা ফটোগ্রাফি এগুলো অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 11 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। আসলে ফটোগ্রাফি করার প্রতিভা থাকলে যে কোন সাধারণ জিনিসকে অসাধারণ ভাবে ফুটিয়ে তোলা যায়। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এতো সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

তবে আমার টেস্ট আলাদা আমার কাছে মিষ্টি কুমড়া বেশ ভালো লাগে সেটা ভর্তা হোক আর ডিমের সাথে রান্না হোক না কেন। তাছাড়া আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলোও বেশ ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ প্রথম দিকে আপনি যে তিলের ফুলটি শেয়ার করেছেন সেটি আমি কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এটিকে আমার প্রথম দেখা৷

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি দারুণ দারুণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো দারুণ লাগে আমার।বেগুন আর মিষ্টি কুমড়োর ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45