কাগজের তৈরি নকশা||

in আমার বাংলা ব্লগlast month
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আমার আজকের ব্লগের বিষয় কাগজের তৈরি নকশা ।এধরনের নকশা গুলো দেখতে সুন্দর লাগে।কমিউনিটির অন্যদের পোস্ট দেখে আমি নকশাটি তৈরি করার চেষ্টা করেছি।যদিও খুব একটা ভালো পারিনি তারপরেও আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানাবেন বন্ধুরা।অন্য দিনের তুলনায় অনেকটা সময় লেগেছিল আমার এই নকশাটি তৈরি করতে ।বেশ কয়েকটি কাগজ নষ্ট হওয়ার পর কাঙ্খিত রূপটি দিতে পেরেছিলাম।তো চলুন বন্ধুরা, দেখে নেওয়া যাক আমার নকশা তৈরির ধাপগুলো ।


নকশা


IMG20240530195057.jpg


উপকরণসমূহ-

  • কাগজ
  • পেন্সিল
  • কেচি

আমি খুব সহজেই ডাই টি তৈরি করেছি,নিম্নে ধাপগুলো দেখুন।

ধাপ-১

প্রথমে চতুর্ভুজ আকৃতির করে কাগজটি কেটে নিয়েছি।তারপর মাঝ বরাবর কোনাকুনি তিনটি ভাজ দিয়ে নিয়েছি একইভাবে।

IMG20240530190235.jpg

IMG20240530190441.jpg

IMG20240530190518.jpg

ধাপ-২

এবার সর্বশেষ ভাজটি দিয়ে বাড়তি অংশ কেটে নিয়েছি।এবং ডিজাইন বরাবর কেচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20240530190619.jpg

IMG20240530191542.jpg

ধাপ-৩

এবার ডিজাইন এঁকে নিয়েছি ।

IMG20240530193815.jpg

ধাপ-৪

এবার ডিজাইন বরাবর কেটে নিয়েছি ।তারপর ভাজ খুললে আমার কাঙ্খিত নকশাটি পেয়েছি।

IMG20240530194145.jpg

IMG20240530194159.jpg

IMG20240530194220.jpg

ধাপ-৫

আমার নকশাটি প্রস্তুতি সম্পন্ন হলো।

IMG20240530195057.jpg

IMG20240530195055.jpg

IMG20240530195102.jpg

বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফার জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশননিজ বাসভবন
ধন্যবাদ সবাইকে।আমার তৈরি করা নকশাটি কেমন লেগেছে আপনাদের বন্ধুরা, কমেন্টে অবশ্যই জানাবেন। আবার নতুন কোনো ডাই নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-31st May,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last month 

কাগজের তৈরি খুব সুন্দর নকশা আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার এই নকশা তৈরি করা দেখে। এক কথায় অসাধারণ ছিল আপনার তৈরি এ নকশাটা।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

সাদা কাগজের তৈরি ফুলটি খুব সুন্দর হয়েছে আপু কে বলেছে আপনি পারেন না অনেক সুন্দর ফুল বানাতে পারেন আপনি কাগজ দিয়ে।আপনার সাদা কাগজের ফুলটি দেখে মনে হচ্ছে আলপনা এঁকেছেন সত্যিই অসাধারণ সুন্দর। ধাপে ধাপে ফুলটি তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কাগজের ফুল তৈরি করে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আপু আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে সত্যি অনেক ভালো লাগে,ধন্যবাদ ।

 last month 

আপু আপনি দেখতে কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনি প্রথমে এই সাদা কাগজ খুব সুন্দর করে ভাঁজ করে নিলেন এবং পরবর্তীতে পেন্সিল দিয়ে মার্ক করলেন। এরপরে কেটে খুব সুন্দর একটি ফুলের নকশা তৈরি করলেন। দেখে তো সেই ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া।

 last month 

কাগজের তৈরি এই নকশাটি অত্যন্ত সুন্দর দেখতে আমার ভীষণ ভালো লাগতেছে। এই কাজগুলি করার জন্য ভাঁজ খুব গুরুত্বপূর্ণ। আপনি যদি ঠিকঠাক ভাবে ভাঁজ না করেন কখনই সম্পন্ন করতে পারবেন না। নকশাটি অসম্ভব সুন্দর ছিল।

 last month 

জি আপু ঠিক বললেন একদম,ধন্যবাদ আপনাকে।

 last month 

হোয়াইট পেপার দিয়ে সিম্পলের মধ্যে খুব সুন্দর একটি ফ্লাওয়ার কাটিং শেয়ার করেছেন। অনেক সময় গর্জিয়াস ডিজাইন ভালো লাগেনা। এই সিম্পল ডিজাইনগুলো দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া ডিজাইনটি গাছের পাতার মতো লাগছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 last month 

আপনার ভালো লেগেছে ফুলটি জেনে খুশি হলাম ভাইয়া।

 last month 

এরকম নকশা কাটিং ডিজাইন গুলি দেখতে দারুন দেখায়। আপনি যেভাবে নকশা কাটিং ডিজাইনটি তৈরি করেছেন তা দেখে এখন যে কেউ এটি তৈরি করতে পারবে। বেশ কয়েকটি কাগজ নষ্ট করার পর আপনি আপনার কাঙ্খিত নকশাটি তৈরি করতে পেরেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপু আশা করছি আগামীতে আরো সুন্দর সুন্দর নকশা কাটিং ডিজাইন আমাদের মাঝে শেয়ার করবেন।

 last month 

ধন্যবাদ আপনাকে অনেক।

 last month 

কাগজের নকশাগুলো দেখতে ভীষণ সুন্দর হয়।কিন্তু এই নকশাগুলো করতে যদিও কম সময় লাগে কিন্তু এটা করতে খুব বেশি সাবধানতা অবলম্বন করতে হয়। কেননা একটু এদিক-সেদিক হলেই নকশাটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আপনি খুব সুন্দর ভাবেই নকশাটি কেটে শেয়ার করেছেন। দারুন হয়েছে নকশাটি।

 last month 

কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। কাগজ দিয়ে এই ধরনের নকশা গুলো তৈরি করতে কম সময় লাগলেও খুবই সাবধানতা অবলম্বন করে কাটিংগুলো করতে হয়। তা না হলে ডিজাইন নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। অনেক ধন্যবাদ এই সুন্দর নকশাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি রঙিন কাগজের নকশা তৈরি করে শেয়ার করেছেন। আসলে রঙিন কাগজের নকশা তৈরি দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। তবে নকশাগুলো তৈরি করার সময় কেচি দিয়ে কাগজ কাটতে গেলে বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। এত সুন্দর ভাবে হাতের কাজ সম্পন্ন করে আমাদের মাঝে পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42