অলসতা||

in আমার বাংলা ব্লগ6 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


cat-1375469_1280.jpg

ছবির উৎস

আজকে আমি আপনাদের মাঝে অলসতা নিয়ে আলোচনা করতে এসেছি বন্ধুরা।আমরা বর্তমান তরুণ প্রজন্মের যারা আছি তারা এই অলসতার বাইরে কেউ আছি বলে আমার মনে হয় না। আমাদের সারাদিনের কর্মকাণ্ড যা থাকে তার মধ্যে অর্ধেক সময় কাটে এই অলস জীবনযাপন এর মাধ্যমে।আমিও এর বাইরে নয়।তো এই অলসতা করতে করতে সাম্প্রতিক যে বিষয়গুলো আমার সাথে ঘটেছে আজকে তাই আপনাদের সাথে শেয়ার করবো বন্ধুরা।

তো চলুন আগে প্রথম ঘটনাটি শেয়ার করি।আমাদের বাসার ছাদে বেশ সুন্দর কিছু ফুলের গাছ লাগানো হয়েছে।আর গাছগুলোতে দারুন সব ফুল ফুটেছিল।আমার এখন প্রতিদিন প্রায় ছাদে যাওয়া হয়।আর প্রতিদিন ভাবি যে মোবাইল ফোনটা নিয়ে গিয়ে সুন্দর ফুলের ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করবো।এই আজ কাল করতে করতে দুই মাস সময় পার হয়ে গিয়েছে আমার আর ছাদে মোবাইল নিয়ে যাওয়া হয়নি।সাধারণত শীতকালের সময়টাতে বেশিরভাগ ফুলগুলো সুন্দর ভাবে গাছে ফুটে থাকে।এখন যেহেতু শীতকাল শেষের দিকে তাই ফুলগুলো আগের মতো আর সুন্দর নেই।অর্থাৎ অনেকটাই ছোট হয়ে গিয়েছে।এই হচ্ছে আজ কাল করে অলসতা করে ছবি না নেওয়ার একটা কাহিনী।

cat-3021725_1280.jpg

ছবির উৎস

এবার অলসতার দ্বিতীয় গল্পটি তে যায়,আমি যেহেতু অনেকটাই অলস টাইপের।তাই আমার কোনো কাজ করতে ইচ্ছে করেনা।আর যদি কোনো কাজ করতে যায় তাহলে ভাবি যে একসাথে আমি অনেকগুলো কাজ করে নিব আর এরপরে ফ্রি হয়ে যাব।তবে আমি একসাথে সব কাজ করতে পারিনা।এজন্য বেশিরভাগ সময় আমি আমার ভাবনা গুলো কমপ্লিট করতে পারিনা।সবগুলো কাজ হাতে নিয়ে আমার কোনোটিই হয়ে ওঠেনা।তখন আমার সময় যেটুকু লাগার কথা তার দ্বিগুণ লেগে যায়।এটা ঘটে আমার সকল ক্ষেত্রেই পড়াশুনা, পোস্ট লেখা,ইত্যাদি দৈনন্দিন কর্মকাণ্ড সবগুলোতে।তাই স্পেসিফিক শুধুমাত্র যে একটা সেটা বলতে পারছিনা।

অলস ব্যক্তি আর ধৈর্য্যহীন ব্যক্তি যারা আমার মনে হয় তাদের এই সমস্যা গুলো অনেক ফেইস করতে হয়।কেননা আমরা অলস হলেও আমাদের দৈনন্দিন জীবনে অনেক কাজই করে থাকতে হয়।আর তখনই এসকল বিষয়গুলো ফেইস করে থাকি আমরা। এই অলসতা পরিহার করার জন্য একমাত্র মাধ্যম হতে পারে হয়তোবা নিজেদের অভ্যাস পরিবর্তন এবং সময়ের কাজ সময়ে করার মাধ্যমে।বন্ধুরা আপনারা কিভাবে নিজেদের অলসতা দূর করে নিজেদের কর্মব্যস্ত রাখেন কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 1st February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

এরকম আমারও মাঝে মাঝে হয় তবে হঠাৎ করেই আবার ব্যাপক পরিবর্তন হয়ে যায়। তবে মনে হচ্ছে আপনি একটু বেশি অলস যাইহোক আজকে জিৎ করে ছাদে গিয়ে সবগুলো ফুলের ছবি তুলবেন তাহলে দেখবেন অলসতা দূর হয়ে যাবে হা হা হা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলগুলো শেষ ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপু কথা গুলো মন্দ বলেন নি ৷ আসলে বর্তমান প্রজন্মের জেনারসন সবাই অনেক অলসতা ৷যে কোনো বিষয়ে এমন ৷আর বর্তমান শীত কাল যদি আমার কথাই বলি ঘুম থেকে উঠতে উঠতে ১২টা৷
আর এদিকে মা বকাবকি হাহাহাহা ৷

 6 months ago 

সবার বাড়িতেই ভাইয়া একই কাহিনী।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপু অলসতা আমার মাঝে একদম নেই।আমি খুব অ্যাক্টিভ একজন মানুষ। সময় মতো কাজ না করতে পারলে আমার কোন কিছুই ভালো লাগে না।নিজের ভালো তো পাগলেও বোঝে।তাই নিজেকে ভালো রাখতে আমি টাইম টু টাইম সব কাজ গুছিয়ে করে নেই।দু এক সময় কিছুটা অলসতা করতে গেলেও অভ্যাসের কারনে আবার ঠিক রুটিনেই চলি।নিজেকে অ্যাক্টিভ করে দেখুন ভালো লাগবে।ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি একটিভ এটা আপনার পোস্ট দেখেই আমরা বুঝতে পারি আপু,এটা আপনার খুব ভালো একটি দিক।আপনার পরামর্শটি গ্রহণ করলাম আপু,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য সবসময়।

 6 months ago 

আসলে অলসতা কম বেশি সবার মধ্যেই থাকে। আর এখন তো শীতকাল। শীতকালে অলসতা একটু বেশিই লাগে। তবে এই বিষয়টি পড়ে আমার একটু হাসি পেয়েছে যে দুই মাস হয়ে গেল আপনি মোবাইল নিয়ে এখনো ছাদে গিয়ে ছবি তুলতে পারেননি। আসলে একটু চেষ্টা থাকলে নিজের ইচ্ছা থাকলে অলসতা আমরা কাটিয়ে উঠতে পারি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

জি আপু ইচ্ছা থাকলেই হতো ঠিকই বললেন আর হাসির কথাই আসলে😁😁।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আসলে অলসতা এক ধরনের শারীরিক ব্যাধি। অলস ব্যক্তি কখনো তার সাফল্য অর্জন করতে পারে না। অলসতা কম বেশ সবার কাছে থাকে তবে অতিরিক্ত অলসতা ভালো নয় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। শীতকালে মানুষের মাঝে একটু অলসতা বেশি দেখা যায়। আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

জি আপনি ঠিক বলেছেন ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বর্তমান জেনারেশনের বেশিরভাগ ছেলে মেয়ে অলস। তাদের লাইফস্টাইল একেবারেই অন্য রকম। খাওয়া দাওয়া,ঘুম,চলাফেরা,পড়াশোনা, কাজ কিছুই ঠিক নেই। তবে আমি মনে করি প্রতিটি মানুষের উচিত রুটিন মোতাবেক চলা। তাহলে জীবনটা অনেকটাই ডিসিপ্লিনের মধ্যে চলে আসে। তবে আপনি তো দেখছি একটু বেশি অলস। ছাঁদে গিয়ে ফুলের ছবি তুলবেন,কিন্তু মোবাইল নিয়ে ছাঁদে গিয়ে ছবিও তুলতে পারলেন না অলসতার জন্য। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61334.44
ETH 2694.55
USDT 1.00
SBD 2.50