ভোগান্তি||

in আমার বাংলা ব্লগ6 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

road-7638399_1280.jpg

ছবির উৎস


আজকে আপনাদের মাঝে কি বিষয় নিয়ে লিখতে চলেছি এতক্ষণে নিশ্চয় কিছুটা আন্দাজ করতে পেরে গিয়েছেন বন্ধুরা।আমাদের দেশের মানুষেরা অনেক জায়গায় ভোগান্তিতে পড়ে ।এদের মধ্যে সরকারি অফিসে কোনো কাজ করতে গিয়ে আর ডাক্তার দেখাতে গিয়ে,এই দুইটি বিশেষ জায়গা অন্যতম ।তো আমার কোনো সরকারি অফিসে গিয়ে ভোগান্তিতে পড়তে হয়নি ।এবার ভোগান্তি হয়েছে ডাক্তার দেখাতে গিয়ে।বর্তমান সময়ে ডাক্তার দের টাইম শিডিউল একদমই অনিয়ন্ত্রিত।তারা তাদের নিদ্দিষ্ট টাইমে কোনো কার্যক্রম করেন না।আগে শুনতাম ডাক্তার রা নিয়মমাফিক জীবনযাপন করেন।কিন্তু এটা হয়তো শুধুমাত্র তাদের ব্যক্তিগত জীবনের ক্ষেত্রে,প্রফেশনাল ক্ষেত্রে নয়।

IMG20240103191333.jpg

এবার চলুন বন্ধুরা ,আমার আজকের আলোচনার মূল বিষয়ে যাওয়া যাক।গতকাল একটি সমস্যার জন্য ডাক্তার দেখাতে গিয়েছিলাম।এখন ডাক্তার দেখা শুরু করার কথা ছিল বিকেল ৪ টা থেকে।তাই সন্ধ্যার আগেই আমরা বাসায় ফিরে আসতে পারবো এই ভেবেই সিরিয়াল আগের দিন দিয়ে দেওয়া হয়েছিল।কিন্তু ডাক্তার তার টাইম থেকে এক ঘন্টা লেইটে আসলেন।এই ডাক্তার আবার অনেক সময় নিয়ে রোগী দেখেন।একটা রোগী মোটামুটি ১৫-২০ মিনিট সময় নিয়ে দেখেন।এবার ডাক্তার আসলেন এতো লেইটে তারপর যদি এত সময় নিয়ে রোগী দেখেন তাহলে কি অবস্থা হয় বলুন অপেক্ষা করতে করতে।যেহেতু এই ডাক্তার সপ্তাহে তিনদিন রোগী দেখেন তাই অনেকে একসপ্তাহ আগেই সিরিয়াল দিয়ে রেখেছে।কিন্তু আমি একদিন আগে সিরিয়াল দেওয়ায় আমার সিরিয়াল বেশ দূরে ছিল।

IMG20240103202428.jpg

তাই গতকাল আমাদের ডাক্তার দেখিয়ে ওষুধ নিয়ে বাসায় আসতে রাত ৯ টা বেজে গিয়েছিল।যদিও আম্মু সাথে ছিল কিন্তু তারপরেও শীতের রাতে যানবাহনে ওঠা অনেকটাই রিস্কি বিশেষ করে কুয়াশার জন্য ।তবে ডাক্তার যদি আরো এক ঘন্টা আগে রোগী দেখা শুরু করতেন তাহলে আমরা আরো আগে বাসায় পৌঁছতে পারতাম ।আর ডাক্তার দেখাতে গিয়ে অপেক্ষার যে ভোগান্তি টা সেটা আসলেই কষ্টকর।পুরো চার ঘণ্টা এক স্থানে বসে থাকা ।যেহেতু সময় নিয়ে রোগী দেখেন তার চিকিৎসার ধরনটা আমার ভালো লেগেছে।পুরনো রোগীরা বলছিলেন তার চিকিৎসায় রোগী সুস্থ হয়ে যায় তবে এই ভোগান্তির বিষয়টা ভালো লাগেনা।আমারও তাই মনে হয়েছে টাইম শিডিউল মেইনটেইন করাটা আসলেই জরুরি সবার।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-4th January,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 6 months ago 

আমাদের জীবনটায় আপু ভোগান্তির। শুধু ডাক্তারের কাছে কেন সরকারি অফিস আদালতে কেন? জীবনের প্রতিটি ক্ষেত্রে ভোগান্তি ছাড়া কিছু নেই। সেটা অবশ্যই আরো কিছুদিন পরে বুঝতে পারবেন যখন বাস্তব জীবনে প্রবেশ করবেন। যাক অবশেষে অনেক কষ্ট করে রাত ৯ টায় উদ্ধার হতে পেরেছেন আপনি। আসলে ওখানে অনেক ধরনের সুপারিশ থাকে যাদের আগে থেকেই দিয়ে দেয়।

 6 months ago 

জি আপু জীবনটাই আসলে ভোগান্তি।ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

আসলে ডাক্তার দেখাতে গিয়ে লম্বা সিরিয়ালের চক্করে অসুস্থ মানুষ আরো অসুস্থ হয়ে যায়।অধিকাংশ ডাক্তাররই রুগি দেখে অনেক সময় ধরে বিষয় টা বেশ ভালোই লাগে।আপনি ডাক্তার দেখাতে গিয়ে বেশ ভালোই ভোগান্তিতে পুড়েছিলে। ডাক্তার ও তো মানুষ হয়তো কোন কাজে আটকে গিয়েছিলেন তবে ইচ্ছাকৃত ভাবে যদি দেরি করে থাকেন তবে তা অবশ্যই খুব খারাপ করেছেন। কারণ একজন ডাক্তার উচিত টাইম সিডিউল অবশ্যই মেইনটেইন করা।

 6 months ago 

জি আপু একদম,ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44