কিউট নকশা||

in আমার বাংলা ব্লগ5 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আমার আজকের ব্লগের বিষয় একটি ছয় পাতার কাগজের নকশা ।এই নকশাটি আমার বেশ পছন্দের ছিল পাতাগুলোর কারণে কিউট লাগছিল দেখতে।তবে এই নকশাগুলোর কাটিং এলোমেলো হয়ে গেলেই আর দেখতে ভালো লাগেনা।তাই আমি প্রথমবার বার্থ হলেও দ্বিতীয়বার ট্রাই করার পর আমার কাঙ্খিত নকশাটি তৈরি করতে পেরেছিলাম।আশা করছি আপনাদের ভালো লাগবে ছয় পাতার এই কিউট নকশাটি।


কিউট নকশা


IMG20240223115545.jpg


উপকরণসমূহ-

  • কাগজ
  • পেন্সিল
  • কেচি

আমি খুব সহজেই ডাই টি তৈরি করেছি,নিম্নে ধাপগুলো দেখুন।

ধাপ-১

প্রথমে চতুর্ভুজ আকৃতির করে কাগজটি কেটে নিয়েছি।

IMG20240223114111.jpg

ধাপ-২

এবার আরো মাঝ বরাবর কোনাকুনি দুইটি ভাজ দিয়ে নিয়েছি একইভাবে।

IMG20240223114128.jpg

IMG20240223113231.jpg

ধাপ-৩

এবার দুই দিক থেকে ভাজ টি করে নিয়েছি ছবির মতো।

IMG20240223114427.jpg

ধাপ-৪

এবার ডিজাইন এঁকে নিয়েছি এবং ডিজাইন বরাবর কেটে নিয়েছি।

IMG20240223115044.jpg

IMG20240223115241.jpg

ধাপ-৫

এবার ভাজ খুললেই আমি আমার কাঙ্খিত ডিজাইনটি দেখতে পাবো।

IMG20240223115253.jpg

IMG20240223115305.jpg

IMG20240223115346.jpg

IMG20240223115539.jpg

IMG20240223115545.jpg

বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফার জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর
ধন্যবাদ সবাইকে।আমার তৈরি করা নকশাটি কেমন লেগেছে আপনাদের বন্ধুরা, কমেন্টে অবশ্যই জানাবেন। আবার নতুন কোনো ডাই নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-23rd February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 5 months ago 

কাগজের তৈরি নকশা গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনি বেশ চমৎকার একটি নকশা কাটিং করেছেন। এধরনের নকশা কাটিং করার সময় সাবধানে কাটিং করতে হয়। একটু এদিক সেদিক হলেই নকশাটি নষ্ট হয়ে যায়। নকশা তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আসলে এ ধরনের নকশা তৈরি করার ক্ষেত্রে যদি পেপার কাটিং এলোমেলো হয়ে যায় তাহলে দেখতে খুব একটা বেশি সুন্দর দেখায় না। এরপরেও আপনি দারুন একটা কিউট নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর একটি নকশা তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার নকশা তৈরি করা কিন্তু আমার কাছে বেশ দারুন লেগেছে। খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করছেন দেখে অনেক অনেক ভালো লাগলো।

 5 months ago 

আমার নকশাটি আপনার দারুন লেগেছে জেনে খুশি হলাম,ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এই ধরনের নকশা গুলো দেখতে অনেক ভালো লাগে। এই নকশাটির তৈরীর প্রতিটা ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন পাশাপাশি সুন্দর করে বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটা নকশা তৈরি করে আপনি শেয়ার করেছেন আপু। কাগজের তৈরি এই নকশাটা আমার কাছে খুবই ভালো লেগেছে । নকশা গুলো দেখে মনে হয় যতটা সহজ তৈরি করা কিন্তু এর থেকেও অনেক কঠিন।

 5 months ago 

জি ভাইয়া একদম,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

একদম ঠিক বলেছেন আপু পেপার কাটিং একটু এলোমেলো হয়ে গেলে আর দেখতে ভালো লাগে না। আর এই কাজগুলো অনেক সাবধানতার সাথে করতে হয়। পেপার কাটিং এর নকশাটি দেখতে অসাধারণ হয়েছে আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি আপু,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজ কেটে এরকম নকশা বানালে খুব সুন্দর লাগে দেখতে। আগেকার দিনের অনুষ্ঠানগুলোতে এরকম নকশা দিয়ে সাজানো হতো। আপনার রঙিন কাগজের নকশাটি খুব সুন্দর হয়েছে। কালারফুল কাগজ হলে আরো বেশি ভালো লাগবে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 months ago 

জি আগেকার দিনে রঙিন কাগজ দিয়ে নকশা করা হতো অনুষ্ঠান বাড়িতে,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজ দিয়ে নকশা তৈরি করলে দেখতে ভীষণ সুন্দর লাগে।আপনি কাগজ দিয়ে আজ খুব সুন্দর একটি নকশা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের নকশা করতে হলে সাবধানতা অবলম্বন করতে হয়।নয়ত নকশাটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।আপনি আপু খুব সুন্দরভাবে ই নকশাটি শেয়ার করেছেন। ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই নকশাটি শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কাগজ কেটে এই ধরনের নকশাগুলো তৈরি করা খুব সহজ আপু। তবে যদি ঠিকঠাক করে কাগজ কাটা না হয়, তাহলে নকশার ঠিকঠাক আকার আসে না। তবে আপনার কাটিংটা বেশ ভালো হয়েছে, এই জন্য নকশাটা দেখতে খুব সুন্দর লাগছে। যদিও রঙিন কাগজ দিয়ে করলে আরো অনেক বেশি সুন্দর লাগে। যাইহোক, আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল আপু।

 5 months ago 

জি ভাইয়া রঙিন কাগজ দিয়ে সুন্দর লাগে তবে কাটিং সুন্দর হয়না এজন্য সাদা ইউজ করেছি।ধন্যবাদ আপনাকে ।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তো সুন্দর কাটিং করা যায় আপু। অনেকেই করে আমি দেখি তো। আপনিও একবার ট্রাই করে দেখতে পারেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43