রঙিন কাগজ দিয়ে তৈরি পাখি অরিগামি||

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।বেশ কিছুদিন পর আপনাদের মাঝে অরিগামি পোস্ট নিয়ে হাজির হলাম বন্ধুরা।

আমার আজকের পোস্টের বিষয় রঙিন কাগজের তৈরি পাখি অরিগামি।রঙিন কাগজের তৈরি যেকোনো ধরনের অরিগামি, ডাই পোস্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে।আর পোস্টে ভিন্নতা আনতে এসকল পোস্টগুলোর যেন জুড়ি নেই।আশা করছি আপনাদের ভালো লাগবে আমার অরিগামিটি।আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে পাখির অরিগামিটি তৈরি করেছি, নিম্নে সমস্ত প্রক্রিয়া বর্ণনা করছি।

❤️ পাখি❤️

IMG20231227181029_01.jpg


উপকরণসমূহ-

  • রঙিন কাগজ
  • কেচি
  • মার্কার পেন
  • আঠা

ধাপ-১

প্রথমে রঙিন কাগজ চতুর্ভুজ আকৃতির করে কেটে নিয়েছে।যেটা ছিল ২০/২০ সেন্টিমিটার দৈর্ঘ্য এবং প্রস্থ।

IMG20231226204712.jpg

ধাপ-২

এবার ত্রিভুজাকৃতি ভাজ দিয়ে নিয়েছি মাঝ বরাবর।তারপর উল্টো দিক থেকে ভাজ টি দিয়েছি ছবির মতো করে।

IMG20231226204911.jpg

IMG20231226205028.jpg

ধাপ-৩

এবার ছবির মতো ভাজ দিয়ে নিয়েছি এবং পাখির ঠোঁট বের করেছি।

IMG20231226205304.jpg

IMG20231226205437.jpg

IMG20231226205528.jpg

ধাপ-৪

এবার মার্কার পেন দিয়ে ঠোঁট রঙ করেছি এবং চোখ এঁকে নিয়েছি।আমার পাখি তৈরি প্রস্তুত হয়ে গিয়েছে।

IMG20231226210226.jpg

ধাপ-৫

এবার দেয়ালে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি পাখিটি।

IMG20231227181031.jpg

IMG20231227181031.jpg


বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি
ইংরেজি তারিখ২৯/১২/২০২৩

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ডাই পোস্টটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 6 months ago 

আপু রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি পাখি তৈরি করেছেন। আসলে রঙিন কাগজের তৈরি অরিগ্যামি গুলো দেখতে একটু বেশি সুন্দর হয়। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমারও ভীষণ ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটা পাখির অরিগ্যামি তৈরি করেছেন, যেটা অনেক বেশি সুন্দর লাগতেছে দেখতে। হলুদ কালারের রঙিন কাগজ দিয়ে এই অরিগ্যামিটা তৈরি করার কারনে বেশি ভালো লেগেছে আমার কাছে। অনেক কিউট লাগছে দেখতেছে এই পাখিটাকে। ভাঁজে ভাঁজে এগুলো তৈরি করে উপস্থাপনার মাধ্যমে তুলে ধরতে অনেক কষ্ট হয়। কারণ উপস্থাপনার মধ্যে তৈরি করার পদ্ধতি তুলে ধরা অনেক কঠিন। তবুও আপনি সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন দেখেই ভালো লেগেছে। এভাবে অনেকগুলো পাখি তৈরি করে কিন্তু ঘরের দেয়ালে লাগালেও ভালো লাগবে দেখতে।

 6 months ago 

জি আপু এটা আপনি ঠিক বলেছেন একদম,তৈরির সময় পুরো উপস্থাপনা তুলে ধরা কঠিন।আপনার থেকে উৎসাহমূলক মন্তব্যে পেয়ে অনেক ভালো লাগলো আপু।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। আজকে খুবই সুন্দর একটি পাখি তৈরি করেছেন। যেটা প্রতিনিয়ত আমাদের কমিউনিটিতে সবাই ধারাবাহিকভাবে করে চলেছে। এই ধরনের কিছু তৈরি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য সবসময়।

 6 months ago 

হলুদ কালারের পেপার নেয়াতে পাখিটাকেও সুন্দর দেখাচ্ছে! রঙিন কাগজের তৈরি জিনিসগুলো দেখতেও সুন্দর লাগে। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন আপু

 6 months ago 

জি ভাইয়া একদম,ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি অরিগ্যামি শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতা এবং দক্ষতার প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

আপু খুব সুন্দর একটি পাখির অরিগামি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। আসলে রঙির জিনিসগুলো তৈরি করতে একটু সময় লাগলেও দেখতে ভীষণ সুন্দর দেখায়। আপনি খুব সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। সুন্দর একটি অরিগ্যামি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ধন্যবাদ আপু।

 6 months ago 

বিড়াল এর অরিগামিটি তৈরি করেছি

আপু এখানে পাখি হবে বিড়াল না। এটা আশা করছি ঠিক করে নিবেন। এরকম অরিগ্যামি গুলো যেভাবে তৈরি করা হয়, এরকম ভাবে উপস্থাপনার মাধ্যমে তুলে ধরা খুবই কষ্টকর ব্যাপার। কিন্তু আপনি চেষ্টা করেছেন এই পাখিটা তৈরি করার পদ্ধতি ভালোভাবে তুলে ধরার। তবে আমি মনে করি এই কাজটি অনেক বেশি কঠিন। আপনার তৈরি করা এই পাখিটাকে দেখেই আমার কাছে ভালো লেগেছে। অনেক বেশি কিউট লাগতেছে কিন্তু এই ছোট্ট পাখিকে।

 6 months ago 

জি ভাইয়া ধন্যবাদ আপনাকে ঠিক করে নিয়েছি ভুলটি ।

 6 months ago 

কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে পাখি তৈরি করেছেন। এই পাখি তৈরি করার উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো। ধাপগুলো দেখে শিখেও নিলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে পাখির ম্যান্ডেল আর্ট। আপনি খুবই সুন্দর করে ধাপে ধাপে এই পাখির ম্যান্ডেলা আর্টটি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44