স্বরচিত কবিতাঃ"বৃষ্টিমাখা প্রকৃতি"||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি নতুন একটি ব্লগ নিয়ে।আসা করছি আপনাদের ভালো লাগবে ব্লগটি।

lake-4873148_1280.jpg

ছবির উৎস

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি।স্টিমিট প্লাটফর্মে এটি আমার ষোল তম কবিতা। অনেকদিন পর আপনাদের মাঝে এই কবিতাটি নিয়ে হাজির হলাম বন্ধুরা।কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালো লাগে আমার।তাই অন্যের কবিতা লেখা দেখে মাঝে মাঝে উৎসাহিত নিজেও একটু কবিতা লেখার চেষ্টা করা হয় আরকি।কবিতা লিখলে মনের মধ্যে ভিন্ন অনুভূতির সৃষ্টি হয়।এছাড়াও পোস্টে ভিন্নতা আনতে স্বরচিত কবিতাগুলোর জুড়ি নেই।জানিনা আপনাদের কেমন লাগবে আমার কবিতাটি।কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।এখন যদিও বর্ষাকাল নয় তারপরেও বর্ষার আমেজ বিদ্যমান চারিদিকে।তাই আমার আজকের কবিতার বিষয় বৃষ্টিমাখা প্রকৃতি।এখন প্রকৃতির নিয়ম গুলো কেমন যেন পরিবর্তন হয়ে গেছে।কদিন আগে বর্ষাকাল গেল, তখন প্রকৃতিতে ভয়াবহ খরা ছিল, ঋতুর শেষের দিকে কিছুটা বৃষ্টি দেখা গিয়েছিল।এখন প্রকৃতিতে শরৎকাল আর এখন বর্ষার ছোঁয়া সবজায়গায়।তো বন্ধুরা আশা করছি আপনাদের ভালোই লাগবে আমার আজকের কবিতার পটভূমি।

❤️বৃষ্টিমাখা প্রকৃতি❤️

ওই দেখো আবার ফিরে এসেছে বর্ষা,
চারিদিকে বর্ষার আমেজ
মাঠ ঘাট পানিতে ডুবে।
সবুজ গাছ গুলো ঝলমলে হয়ে উঠেছে
প্রাণ ফিরে পেয়েছে সবই।
দূরে ডাকছে ব্যাঙ
ঠাই নিচ্ছে পাখিরা নিড়ে।

সাদা মেঘ বিদায় নিয়ে প্রকৃতিতে
কালো মেঘের ছোঁয়া।
বজ্র,মেঘ এসে উত্তপ্ত দিন
পরিণত করেছে শীতল হওয়ায়।
কৃষি কাজে করেছে সুবিধা
হাসি ফুটে কৃষকের মনে।

বৃষ্টির পরেই দেখা মেলে
সেই সূর্যের আলোর হাসি।
কারো মনের বিষাদ মুছে
ধরা দিবে সেই শুভক্ষণ।
কে বলেছে প্রকৃতি হারিয়েছে
তার নিজস্ব সৌন্দর্য।

❤️ সমাপ্ত ❤️
ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 11 months ago 

বৃষ্টি নিয়ে সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিচ্ছে। আপনার কবিতাটিও অনেক ভালো লেগেছে আমার কাছে। বর্ষার জন্য প্রাকৃতিক সৌন্দর্য আরো অনেক গুণে বৃদ্ধি পেয়েছে। ধন্যবাদ আপু সুন্দর এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

বাংলাদেশের প্রকৃতি এমনই যে ঋত দেখবেন না কেন সব ঋতু দেখতে খুবই ভালো লাগে। যেমন বর্ষাকালের প্রকৃতি এক ধরনের সুন্দর। শীতকালের প্রকৃতি আবার অন্য ধরনের সুন্দর। তেমনি শরৎকালে আরও সৌন্দর্য বহন করে। তবে গরম কালটা একটু বিরক্তি কর সবার কাছে। বৃষ্টি মাখা প্রকৃতি নিয়ে খুব সুন্দর কবিতা লিখলেন অনেক ভালো লেগেছে।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

আপু একদম ঠিক বলেছেন প্রকৃতির নিয়ম গুলো কেমন যেন পরিবর্তন হয়ে গেছে। বর্ষাকালে হয় খড়া আর শরৎকালে হয় বৃষ্টি। এর জন্য দায়ী শুধু এই পৃথিবীর লোভী মানুষগুলো। তাদের জন্যেই আজ ঋতু এভাবে পরিবর্তন হচ্ছে। যাই হোক বর্ষার প্রকৃতি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

জি আপু,ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দারুন দারুন টপিক নিয়ে লেখা কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। আজকে আপনি বৃষ্টি মাখা প্রকৃতি নিয়ে অনেক সুন্দর করে কবিতাটা লিখেছেন। আপনার লেখা কবিতাটা আমি যত পড়ছিলাম আমার কাছে ততই ভালো লাগছিল। বৃষ্টির সময় প্রকৃতি আরো বেশি দারুন লাগে। প্রত্যেকটা লাইন আপনি সাজিয়ে গুছিয়ে লেখার কারণে সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে পুরোটা।

 11 months ago 

ধন্যবাদ আপু,আমার কবিতা ভালো লেগেছে আপনার জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো আপু। প্রকৃতিকে নিয়ে হৃদয়ের অনুভূতি গুলো চমৎকারভাবে কবিতার ছন্দে শেয়ার করেছেন। বৃষ্টি হলে প্রকৃতির অনেক কিছুই প্রাণ ফিরে পায় । কবিতার এই লাইন গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

সাদা মেঘ বিদায় নিয়ে প্রকৃতিতে
কালো মেঘের ছোঁয়া।
বজ্র,মেঘ এসে উত্তপ্ত দিন
পরিণত করেছে শীতল হওয়ায়।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

প্রকৃতি নিয়ে পড়তে ভালো লাগে, প্রকৃতিকে নিয়ে দারুণ লিখেছেন প্রতিটা লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার ভাষায় প্রকৃতিকে ফুটিয়ে তোলানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আসলেই এখনকার আবহাওয়া দেখলে মনে হয় বর্ষাকাল। একটু পরপরই রোদ উঠে, আবার বৃষ্টি নামে। যাইহোক চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন আপু। কবিতাটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন চমৎকার হয়েছে। যাইহোক এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46