নাশকতার কবলে আবারও সাধারণ মানুষ ||

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


apocalypse-2273069_1280.jpg

ছবির উৎস

গতকাল রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের অগ্নিকাণ্ডের ঘটনাটি নিশ্চয় সবাই জেনেছেন এতক্ষণে।নির্বাচনের এই সময়টাতে প্রতিবারই নাশকতার সৃষ্টি করা হয়।এই নাশকতার কবলে পড়ে অনেকেই তার পরিবারের সদস্যদের হারিয়েছেন।আমাদের নিরাপত্তা কোথায় নিশ্চিত?এখন বাড়ি থেকে বেরিয়ে গেলে ফেরত আসতে পারবো কিনা সশরীরে সেটা আমরা কেউ বলতে পারিনা।একটু খানি ক্ষমতার দাপট দেখাতে রাজনীতিবিদরা সাধারণ মানুষকে জ্বালিয়ে দিচ্ছে যেটা আসলেই দুঃখের একটি বিষয়।

গতকালের ঘটনায় একজন লোক তার স্ত্রী,সন্তান আগুনে পুড়ে যাওয়ায় নিজে আগুন থেকে বেরিয়ে যাওয়ার সুযোগ পেয়েও আগুনে পুড়ে মারা যান।তার কথা ছিল আমার নিজের মানুষ সবাই পুড়ে গেছে আমি বেরিয়ে গিয়ে কি করবো।একজন মানুষ কতটা অসহায় হলে নিজের জীবনকে মৃত্যুর দিকে ঠেলে দেন ।একটা পরিবার নিমিষেই শেষ হয়ে গেল।এছাড়াও একজন যুবক বগিতে থাকা যাত্রীদের উদ্ধার করতে গিয়ে নিজের প্রাণ হারিয়েছেন।মানুষের জীবন আসলেই অনিশ্চিত।তিনি তো ওই ট্রেনে ছিলেন না তারপরেও ঝুঁকি নিয়ে অন্যের প্রাণ বাঁচাতে গিয়ে শহীদ হলেন।

এছাড়া আরো কত পরিবার যে প্রতিবারের এই নির্বাচনের পরিক্রমায় নিজের প্রিয়জন হারিয়েছেন নাশকতার মুখে তা গণনা করতে গেলে হয়তো লাখ ছাড়িয়ে যাবে।যেসকল দুর্বৃত্তরা আগুন দিয়ে থাকেন তারা যদি এই জায়গায় নিজেদের দাড় করিয়ে প্রিয়জন হারানোর শোক অনুভব করতেন। তাহলে হয়তো এসকল কাজ করার আগে দুবার ভাবতেন।সৃষ্টিকর্তা এমন পরিস্থিতিতে সবাইকে ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করুন।সর্বশেষ একটা কথায় বলতে চাই,পৃথিবী থেকে অসুস্থ রাজনীতির প্রতিযোগিতা বিদায় হোক এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত হোক।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-6th January,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

সত্যিই গতকাল রাতের এই ঘটনাটা ভীষণ হৃদয়বিদারক একটি ঘটনা ছিলো ৷ যখন ফেচবুকে এই ঘটনার ছবি আর ভিডিও দেখলাম তখন সত্যিই ভীষণ খারাপ লেগেছিলো ৷ স্ত্রী সন্তানের জন্য একটা জীবন্ত মানুষ এভাবে পুড়তে দেখে নিজে সামলানোটা ভীষণ কষ্টের ছিলো ৷ আসলে দেশের রাজনীতি আর দেশকে নিয়ে আমার কিছু বলার নেই ৷ তবে এটা সত্য যে , মানুষের নিরাপত্তা নেই ৷ কিছু অমানুষের জন্য সাধারণ মানুষ এভাবে পুড়ছে প্রতিনিয়ত ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি ভাইয়া আমাদের সাধারণ মানুষদের কিছুই করার নেই শুধু ভুক্তভুগী হওয়া ছাড়া।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অগ্নিকান্ডে সহিংসতা ও মানুষ পুড়িয়ে মারা এগুলো সব অসুস্থ রাজনীতি। আসলে এসব খবর দেখলে আমার মানসিক সমস্যা হয়ে যায়।কেউ বা ক্ষমতার লোভে মানুষ পুড়ে মারছে কেউ বা সেই মানুষ কে বাঁচাতে গিয়ে পুড়িয়ে মরছে।ঠিক বলছেন আপু সশরীরে বাইরে গেলে ফিরতে পারবো কি না তা নিয়ে সংকিত থাকতে হয় সব সময়। সবার একটাই চাওয়া সুস্থ রাজনীতি।

 6 months ago 

আসলেই আপু বাইরে গেলে এটাই ভাবি সবসময়।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

আসলে আপু এখানে কিছু বলার নাই ৷ দিনশেষে একটা কথা কি মানুষ মানুষের জন্য কিছু মানুষ ভুলেই যায় ৷ ঠিক গতকালকের ঘটনাটা সত্যি দুঃখজনক ৷ যা হোক আপনি বিষয়টা বেশ সুন্দর করে লিখেছেন ৷ ভালো লাগলো

 6 months ago 

জি আপনি ঠিক বলেছেন,ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আসলে আপু এমন নাশকতার জন্য আমাদের সাধারণ মানুষের অনেক ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে। আসলে অসুস্থ রাজনীতি আমাদের দেশকে একেবারে মেরে ফেলছে।সত্যি আপু কতোটা অসহায় হলে একজন মানুষ নিজের জীবন শেষ করে দেন। ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

জি আপু, ওনার বিষয়টা খারাপ লেগেছে অনেক।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

গতকাল বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডের ঘটনাটি মর্মান্তিক। মেনে নেয়া অনেক কষ্টের। আমারা সাধারণ মানুষ বারবার বলির শিকার হচ্ছি। মেনে নিতে বাধ্য হচ্ছি। রাজনীতির শিকার হচ্ছি। নিন্দা আর ক্ষোভ জানানো ছাড়া কোন উপায় নেই। যারা এই ধরণের নারকীয় কাজের সাথে যুক্ত তারা মানুষ নয়। তারা অমানুষ। তাদের বোধদয় হোক। পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

জি আপু ঠিক বলেছেন এরা মানুষের কাতারে পড়ে না।ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

গতকাল রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের অগ্নিকাণ্ডের ঘটনাটি দেখে ভিতর টা নাড়া দিয়ে উঠেছিলো। সত্যি এধরনের ঘটনা গুলো চোখ দিয়ে দেখলে ভীষণ কষ্ট লাগে। ইউটিউব এর মাধ্যমে ভিডিও দেখেছিলাম। অনেক সুন্দর করে গুছিয়ে পোস্ট লিখেছেন। সবার জন্য দোয়া রইল ❣️

 6 months ago 

জি ভাইয়া হৃদয় বিদারক ঘটনা ছিল।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সত্যি বলতে আমি অনেকটাই কষ্ট পেয়েছি এবং ব্যথিত হয়েছি এই ঘটনাটা শুনে সেই সাথে সে সমস্ত মানুষদেরকে আমি ধিক্কার জানাই যারা এই ঘটনার সঙ্গে জড়িত। এবং অসুস্থ মস্তিষ্কের মানুষ না হলে কেউ এরকম একটা কাজ করতে পারে না, আর সত্যি বলতে ছেলেদের ভালোবাসার ভয়ংকর রকমের সুন্দর যার কারণে ট্রেন থেকে নেমে যাওয়ার সুযোগ পেয়েও সে‌ ট্রেন থেকে নামেনি কারণ তার প্রিয় জন আগুনে দাও দাও করে জ্বলছে। খুবই খারাপ লেগেছে ব্যাপারটা আমার কাছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলেই ভাইয়া এইটা ঠিক হয়নি ওনাদের।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সত্যিই এই ঘটনাটি খুবই মর্মস্পর্শী।খুবই খারাপ লাগলো ওই হতভাগা পরিবারের জন্য।আসলেই ক্ষমতাবান কিছু মানুষের জন্য অনেক সাধারণ মানুষ এভাবে প্রাণ হারায়।এদেরকে কঠিন শাস্তি দেওয়া উচিত।খুবই খারাপ লাগলো আপনার আজকের অগ্নিকাণ্ডের ঘটনাটি পড়ে, ধন্যবাদ আপু।

 6 months ago 

জি আপু একদম,অপরাধী সবার শাস্তি হোক।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44