শুরু থেকে শেষ পর্যন্ত কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখা জরুরি||

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।


blank-792125_1280.jpg

ছবির উৎস

আজকে আমি আপনাদের মাঝে কি বিষয় নিয়ে লিখতে চলেছি সেটা নিশ্চয় এতক্ষণে একটু হলেও আন্দাজ করতে পেরে গিয়েছেন বন্ধুরা।আমরা যদি কোনো কাজে নিজেদের ধারাবাহিকতা বজায় রাখতে পারি সর্বদা তাহলে সেই কাজে সময় লাগলেও সফলতা পাই।অন্যদিকে একটি কাজ যদি দুই তিন দিন ঠিকঠাক করে পরবর্তীতে ছেড়ে দিই তাহলে সেই কাজটি তে ব্যর্থতা থাকবে সেটা একটি স্বাভাবিক চলমান প্রক্রিয়া।

বেশিরভাগ সফল আর ব্যর্থ মানুষের পার্থক্যটা আসলে এখানেই।সফল ব্যক্তিগণ সর্বদা তাদের লক্ষ্যে অবিচল থাকে।যা কিছুই হয়ে যাক না কেন তারা তাদের লক্ষ্য থেকে বিচ্যুত হয়না।অন্যদিকে বার্থ যারা তারা খুব সহজেই লক্ষ্য থেকে বিচ্যুত হয়ে যায়।আপনারা হয়তো বাঘের গল্পটি সবাই জানেন।বাঘ যখন কোনো শিকার কে টার্গেট করে সে তার শিকার কে না পাওয়া পর্যন্ত কখনো পিছনে তাকায় না।কেননা পিছনে তাকালেই সে লক্ষ্য ভ্রষ্ট হবে।

বাঘের এই গল্পটি আমাদের মানুষের জীবনেও অনেকটা সামঞ্জস্যপূর্ণ।যদি সফল ব্যক্তিদের রেকর্ড পর্যবেক্ষণ করি আমরা তাহলে তাদের সফল হওয়ার পিছনের গল্প এগুলোই পাবো। একদিনে সফলতা কখনোই ধরা দেয় না। যার জন্য দরকার অদম্য পরিশ্রম এবং কাজের ধারাবাহিকতা অব্যহত রাখা।আমরা প্রত্যেকেই যেকোনো কাজ শুরু করতে পারি কিন্তু শেষ পর্যন্ত সবাই পৌঁছাতে পারিনা।

এজন্যই আমাদের সমাজে দুই ধরনের মানুষ দেখতে পাওয়া যায়।আমাদের সকলের উচিত নিজেদের কাজের ধারাবাহিকতা অব্যহত রাখা ।কেননা অর্ধেক পরিশ্রমের কোনো পুরস্কার পাওয়া যায়না যেটা সর্বদা বিফলে যায়।শুরু থেকে শেষ পর্যন্ত টিকে থাকলে একদিন না একদিন সফল ব্যক্তিদের সারিতে নিজেদের নাম দেখতে পাওয়া সম্ভব।


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 11th February,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

অনেক ভালো লাগলো আপনার লেখা পোস্টে পড়ে। আসলে আমাদের সকলের উচিত কাজের ধারাবাহিকতা বজায় রাখা। কাজের ধারাবাহিকতা বজায় রাখলে অবশ্যই সফলতার মুখ দেখা সম্ভব হবে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য ভাইয়া।

 5 months ago 

সুন্দর একটি বিষয় নিয়ে আজকে আপনি আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন আপু। যারা আপনার এই পোস্ট করবে অবশ্যই অনেক উপকৃত হবে আর বেশ সচেতন হবে জীবন সংগ্রামের বিষয়ে। আমার কাছে অবশ্য অনেক ভালো লাগলো আপনার এই অনুভূতি লেখা আর বাস্তবতা পড়ে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

যে কোন কাজই একাগ্রতার সঙ্গে চেষ্টা না করলে তাতে সফলতা আসেনা। ঠিকই বলেছেন আপু কোন কাজে হেরে গেলে উৎসাহ হারিয়ে ফেললে সেই কাজের আগানো যায় না। এজন্য যতক্ষণ না পর্যন্ত লক্ষ্যে পৌঁছানো যায় ততক্ষণ আমাদের লেগে থাকতে হবে। বাঘের উদাহরণটি খুব সুন্দর দিয়েছেন। ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।

 5 months ago (edited)

ধন্যবাদ আপু আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 5 months ago 

আসলেই আপু আপনি সত্যি বলেছেন বাঘ যখন সে তার লক্ষ্যের দিকে তাড়া করে তখন সে পিছনে তাকায় না কারণ পিছনে তাকালেই সে লক্ষ্যভ্রষ্ট হয়ে যাবে। যেকোনো কাজের শুরু থেকে শেষ পর্যন্ত নির্দিষ্ট গতি অব্যাহত রাখা প্রয়োজনীয় আর তাহলেই সেই কাজে সফল হওয়া সম্ভব। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাইয়া একদম,ধন্যবাদ আপনাকে ।

 5 months ago 

আপনি আজকে খুবই একটি বাস্তব বিষয় নিয়ে লিখছেন। আপনি ঠিক বলেছেন যে কোনো কাজ সবাই শুরু করতে পারে কিন্তু শেষ পর্যন্ত সবাই টিকে থাকতে পারে না। এজন্য আমাদের বেশির ভাগ মানুষ ব্যর্থ হয়ে যায়। আসলে যে কোনো কাজে সফলতা অর্জন করতে হলে আমাদের লক্ষ্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে। তাহলে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছানো সম্ভব। আপনার পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40