পেন্সিল আর্ট||একটি সার্কেল দৃশ্য||

in আমার বাংলা ব্লগlast year

||আজ-১৮ই , মাঘ||১৪২৯বঙ্গাব্দ, শীতকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে একটি পেন্সিল আর্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমার আজকের আর্ট পেন্সিল দিয়ে সার্কেল দৃশ্যের চিত্র।সার্কেল দৃশ্যের চিত্র টি আমি খুব সহজেই আর্ট করেছি।আমি যেভাবে আর্ট করেছি,আপনাদের মাঝে আর্ট এর ধাপগুলো নিম্নে তুলে ধরার চেষ্টা করছি।আমি আজকে আর্ট এর ধাপগুলো ধারাবাহিক ভাবে অ্যাপস এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।

একটি সার্কেল দৃশ্যের চিত্র

IMG20230201191438.jpg

উপকরণসমূহ-

  • সাদা অফসেট কাগজ
  • পেন্সিল 2B
  • রবার
  • কাটার
  • স্কেল
  • কম্পাস

IMG20230201180948.jpg

আমি সার্কেল দৃশ্যের আর্ট টি যেভাবে করেছি,নিম্নে সবগুলো ধাপ শেয়ার করছি।

ধাপ-১

প্রথমে সাদা কাগজে একটি পেন্সিল এবং কম্পাস দিয়ে বৃত্ত এঁকে নিয়েছি।তারপর বৃত্তের নিচের অংশে স্কেল দিয়ে আড় বরাবর দুইটি লাইন করে নিয়েছি।তারপর লাইনের উপরের ডান অংশে একটি ছোট সার্কেল এঁকে নিয়েছি এবং বান অংশে তিনটি সোজা লাইন কেটে নিয়েছি।

GridArt_20230201_185403510.jpg

ধাপ-২

এবার নিচের দিকে ফাঁকা অংশে সবগুলো লাইন কেটে নিয়েছি এবং পেন্সিল দিয়ে গাঢ় করে নিয়েছি।তারপর উপরের অংশের লাইন গুলোর নিচে তিনটি লাভ এঁকেছি।

GridArt_20230201_185514630.jpg

ধাপ-৩

এবার নিচের ঘর গুলোর সব অংশ ঘষে নিয়েছি পেন্সিল দিয়ে।উপরের লাভ গুলোতেও পেন্সিল দিয়ে গাঢ় করে নিয়েছি ঘষে।
GridArt_20230201_185857841.jpg

ধাপ-৪

এবার ডান পাশে ছোট সার্কেল এর পাশ দিয়ে পেন্সিল দিয়ে হালকা ঘষে নিয়েছি এবং তিনটি পাখি এঁকে নিয়েছি।এবার আমার সার্কেল দৃশ্য প্রস্তুত হয়ে গিয়েছে।

GridArt_20230201_190007567.jpg

আর্টটি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং আর্টিস্ট@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি
আজকের মতো এখানেই শেষ করছি।আমার সার্কেল দৃশ্যের চিত্রটি কেমন লেগেছে কমেন্টে অবশ্যই জানাবেন বন্ধুরা। আবার নতুন কোন আর্ট নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।


ধন্যবাদ সবাইকে

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️ আল্লাহ হাফেজ❤️

Sort:  
Loading...
 last year 

আপু সার্কেলের ভেতর আঁকা দৃশ্য গুলো দেখতে কিন্তু দারুন লাগে। আপনি খুব সুন্দর ভাবে দৃশ্যটি উপস্থাপন করলেন, খুব সুন্দর হয়েছে। এখানে আকাশ,পাখি, লাভ সবকিছু ই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন, দেখে ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।

 last year 

পেন্সিল আর্ট নিখুঁত হয়েছে। আপনার আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনার আঁকা চিত্র অঙ্কন দেখতে খুবই সুন্দর লাগছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

সার্কেলের ভিতরে অঙ্কন করার দৃশ্য গুলো অনেক ভালো লাগে দেখতে। আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে সার্কেলের ভিতর এই দৃশ্যটি অঙ্কন করেছেন। অনেকদিন থেকে পেন্সিল আর্ট করা হয় না। আগে একটা সময় অনেক আর্ট করতাম।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনি পেন্সিল দিয়ে সার্কেল আর্ট করেছেন দেখতে অনেক চমৎকার হয়েছে আপু।সার্কেল আর্ট বেশ সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন।আর্ট গুলো আমার দেখতে ভাল লাগে।আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত নতুন নতুন আর্ট দেখি যা চোখ জুড়িয়ে যায়।আনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 last year 

ইটগুলো রং করলে দেখতে আরো বেশি ভালো লাগতো।পুরোটা একটু কালারফুল হলে দেখতে বেশ ভালো লাগতো।দেখতে বেশ গর্জিয়াস লাগতো আরকি।বাকি সব ঠিক আছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67