স্টিমিট এবং আমার বাংলা ব্লগে এক বছর পূর্ণ||

in আমার বাংলা ব্লগlast year (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন? আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি লেখা নিয়ে।আশা করছি আমার আজকের লেখাটি আপনাদের ভালো লাগবে।কারণ পুরো লেখাটি আমার অনুভূতি জড়িত।

IMG-20230626-WA0004.jpg

কানভা দিয়ে তৈরি

আমার আজকের লেখাটির বিষয় সম্পর্কে এতক্ষণে বুঝতে পেরে গিয়েছেন নিশ্চয় বন্ধুরা।গত বছর ঠিক এই সময় থেকে আপনাদের সাথে যুক্ত হয়েছিলাম এই প্লাটফর্মে।অর্থাৎ ২০২২ সালের জুন মাসের শেষের দিকে আমি স্টিমিট প্লাটফর্মে আসি এবং আমাদের সকলের প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগে যুক্ত হই।সময় কতো দ্রুত যায়,এটা এখান থেকে আবারও বুঝতে পারলাম।প্রথমদিন নিউ মেম্বর ট্যাগ পাওয়ার যে ক্লাস ছিল, যুক্ত হতে পারছিলাম না ক্লাসে।কারণ কিভাবে জয়েন হতে হয় ক্লাসে,এটাও আমার জানা ছিলনা।আইরিন আপুকে বলেছিলাম লিংক দিতে যাতে করে জয়েন হতে পারি।আপু আমাদের নতুনদের কথা গুলো অনেক গুরুত্ব সহকারে দেখতেন।অনেক ধন্যবাদ @ayrinbd আপুকে।সেদিন আপু লিংক না দিলে হয়তো কমিউনিটির সাথে যুক্ত হতে পারতাম না।তারপর এক এক করে এবিবি স্কুলের লেভেলগুলোর ক্লাস করা।আমার মনে হচ্ছে এইতো সেদিন লেভেল এক এর ক্লাস ছিল। শিট গুলো পড়ছিলাম ভাইভার জন্য।এতো কিছু শুনে নিশ্চয় প্রশ্ন আসছে বন্ধুরা।আমি কিভাবে স্টিমিট এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে জেনেছিলাম?এই বিষয় সম্পর্কে জানতে হলে আমার পুরো লেখাটি ধৈর্য্য সহকারে পড়ুন।


আমি গত বছর ফেব্রুয়ারির দিকে অনলাইন ফ্রিল্যান্সিং বিষয়ক কোর্সে একটি আইটি কোম্পানিতে এডমিশন নিই।এডমিশন নিয়েছিলাম এজন্য যে,পড়াশুনার পাশাপাশি নিজেকে ডিজিটাল মার্কেটিং বিষয়ে দক্ষ হয়ে সাবলম্বী হওয়া।যেহেতু গ্রামের দিকে আমার বাসা,তাই সেভাবে টিউশনের সুযোগ নেই।মূলত এই কারণেই আমি আইটি সেন্টারে এডমিশন নিই।একই আইটি সেন্টারে আমি ডিজিটাল মার্কেটিং এর বেসিক কোর্স সম্পন্ন করি দুইবার দুইজন আলাদা মেন্টর থেকে।সেখান থেকেই আমার দ্বিতীয় মেন্টর জনপ্রিয় ব্লগিং প্লাটফর্ম স্টিমিট সম্পর্কে ধারণা দেন।

তারপর আমি নিজেই সাইন আপ করি এখানে এবং প্রথমে আমার বাংলা ব্লগ কমিউনিটি সাবস্ক্রাইব করি।যেহেতু আমি বাঙালি অন্যান্য ভাষার তুলনায় বাংলা ভাষায় আমি পারদর্শী হবো এটাই স্বাভাবিক।তারপর ইউটিউব থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে জানতে পারি কিছুটা।তারপর নিজের ইন্ট্রো পোস্ট করি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অন্যদের পোস্ট দেখে।আমি আরও দুইটি কমিউনিটিতে ইন্ট্রো পোস্ট করেছিলাম।তারপর আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে আমাকে সিলেক্ট করা হলে,মডারেটর আপু কতৃর্ক দেওয়া লিংক হতে আমি আমার বাংলা ব্লগের অফিসিয়াল ডিসকোর্ড সার্ভারে যুক্ত হই ।অতঃপর এখানে ভাইভা এবং পাঁচটি লেভেলের ক্লাস সম্পন্ন করি এবং ভেরিফাইড মেম্বার ট্যাগ পাই।এভাবেই আমি রেফারার ছাড়া আমার বাংলা ব্লগে এসেছিলাম।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমাদের ২১তম ব্যাচ ছিল শেষ ব্যাচ, রেফরার ছাড়া যুক্ত হওয়ার আমাদের প্রিয় বড় দাদার অনুমতি সাপেক্ষে। সেই দিক থেকে বলতে গেলে অনেকটাই সৌভাগ্যবান আমরা ২১ ব্যাচ।সবকিছু মিলিয়ে বলতে গেলে আমার বাংলা ব্লগার এই জার্নিটা আমার কাছে অনেকটা আনন্দের।যেটা লিখে প্রকাশ করলে অনেকটাই কম করা হয়ে যাবে।অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাই আমাদের প্রিয় @rme দাদাকে, এতো সুন্দর একটি কমিউনিটি উপহার দেওয়ার জন্য।

সর্বোপরি আমি ক্রমাগত চেষ্টা করে যাচ্ছি, এখানকার সকল নিয়মকানুন মেনে কাজ করার।আজ পর্যন্ত কোনো অনিয়ম বা চৌর্যবৃত্তির আশ্রয় নেওয়ার কথা ভাবতে পারিনি।ইনশাল্লাহ আমার বাংলা ব্লগের সাথে নিষ্ঠার সাথে এভাবেই যুক্ত থাকবো দীর্ঘ সময়।ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। দেখতে দেখতে একবছর পূর্ণ হলো আপনার স্টিমিট জার্নি। আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আশাকরি এভাবেই এগিয়ে যাবেন এই কামনাই করি।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামতের জন্য।

 last year 

আপনার মতো আমারও একই অনুভূতি এখানে আসার।খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।দেখতে দেখতে একটি বছর পেরিয়ে আজ দ্বিতীয় বছরে পা রাখলেন।এভাবে ধীরে ধীরে অনেকটা পথ এগিয়ে যাবেন এমনটাই আশাকরি। শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

ধন্যবাদ আপু।আপনার জন্যও শুভকামনা রইল।

 last year 

আপু আপনি স্টিমেটে এক বছর পূর্ণ করে ফেললেন। অবশ্য আমার এই স্টিম জগতে এখনো এক বছর পূর্ণ হয়নি। আপনি ইউটিউব থেকে আমার বাংলা ব্লক কমিউনিটি সম্পর্কে জানতে পারেন। এবং সেখান থেকে আপনি এস্টিমেটে যোগদান এবং আমাদের সাথে এখন কাজ করে চলেছেন। এভাবে আমার বাংলা ব্লগের সাথে একসাথে চলতে থাকেন। আপনার জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

জি প্রথমে স্টিমিট সম্পর্কে আইটি সেন্টার থেকে জেনেছিলাম।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

জানতে পেরে তো অনেক ভালো লাগলো স্টিমিট প্লাটফর্মে আপনার এক বছর পূর্ণ হল। কিন্তুৃ জার্নিটা বেশ সুন্দর গেছে অনেক ভালো অনুভূতি শেয়ার করেছেন আপনি। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি সম্পর্কে বিশেষ কিছু বলার আমার নেই অনেক সুন্দর সময় কাটাচ্ছি। আমরাও এই ধরনের কমিউনিটি এর আগে কোথাও পায়নি বেশ ভালো একটি কমিউনিটি।

 last year 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের মাধ্যমে সবসময় পাশে থাকার জন্য।

 last year 

দেখতে দেখতে আপনার এই প্লাটফর্মে এক বছর পূর্ণ হয়ে গেল। প্রথম অবস্থায় এরকম আমাদের হয়েছে কিভাবে জয়েন করব তাও জানতাম না। আস্তে আস্তে পরে সব কিছু শিখে গেছি। তবে এক বছরে আপনার এখানে অনেক ধরনের অভিজ্ঞতা হয়েছে। তবে দাদাকে আমরা ধন্যবাদ জানাতেই হবে এত সুন্দর ভাস্কর্য আমাদের একটা পরিবার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল আগামী দিনগুলো আপনার আরো ভালো কাটুক এই প্লাটফর্মে।

 last year 

ধন্যবাদ আপু আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 last year 

সত্যি বলতে আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন আমাদের কাছে প্রাণের স্পন্দন। আপনি খুবই চমৎকারভাবে আপনার আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পথ চলার বিবরণ তুলে ধরেছেন পড়ে খুবই ভালো লাগলো। মূলত আপনি আইটি সেক্টরের ভর্তি হবার পরে এই কারো কাছ থেকে আপনি এই প্ল্যাটফর্ম সম্পর্কে ধারণা পেয়েছিলেন অবশ্যই এটা অনেক ভালো একটা দিক। আপনার ভবিষ্যত দিনগুলো উজ্জ্বল হোক এবং এই কমিউনিটির সঙ্গে আপনার পথচলা আরো দীর্ঘায়ি হোক, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

জি ভাইয়া।আপনার জন্যও শুভকামনা রইল।ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

এই প্লাটফর্মে আমরা আমাদের মনের ভাব বাংলাতে প্রকাশ করতে পারি। এবং এই প্লাটফর্মে আপনার এক বছর পূর্ণ হয়েছে শুনে খুব ভালো লাগলো। আমাদের সবার প্রিয় কমিটিতে একটি বছর সুন্দর করে আপনি কাজ করেছেন। অনেক ভালো অভিজ্ঞতা হয়েছে আপনার। তবে দাদা আমাদেরকে এই প্লাটফর্মে কাজ করার সুযোগ করে দিয়েছে বিদায় আজ আমরা সবাই একসাথে কাজ করতে পারতেছি। এবং দাদাকে ধন্যবাদ জানাই আমাদেরকে ভাস্কর্য একটি পরিবার দেওয়ার জন্য। এই প্লাটফর্মে আপনার সামনের দিনগুলো আরো ভালো কাটুক এই কামনা করি।

 last year 

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ার জন্য এবং গঠনমূলক মন্তব্যের জন্য।বানানে সামান্য ভুল আছে ঠিক করে নিয়েন ভাইয়া।

 last year 

প্রথমেই আপনাকে প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি এই কমিউনিটিতে আপনার একবছর পূর্ণ হওয়ার জন্য। আসলে সময় কিভাবে চলে যায় টেরই পাওয়া যায় না। এই কমিউনিটিতে জয়েন করা এবং প্রতিটি লেভেল কমপ্লিট করে ভেরিফাইড হওয়া। সবকিছু একেবারে স্বপ্নের মতো লাগে। আমাদের কমিউনিটির সবাই খুব হেল্পফুল। আর সেজন্যই আমরা এতদূর পর্যন্ত আসতে পেরেছি। যাইহোক সব সময় আমাদের প্রাণপ্রিয় কমিউনিটির হয়ে কাজ করবেন সেই প্রত্যাশা রইল। ভালো থাকবেন সবসময়।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32