আলু দিয়ে মুরগির মাংসের মজাদার রেসিপি||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

||আজ- ১৩ই,মাঘ||১৪২৯বঙ্গাব্দ,শীতকাল||


আসসালামুআলাইকুম/আদাব। কেমন আছেন আমার বাংলা ব্লগবাসি? আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি।আজকে আমি আরও একটি নতুন রেসিপি নিয়ে উপস্থিত হলাম আপনাদের মাঝে।আমার আজকের রেসিপি আলু দিয়ে মুরগির মাংসের মজাদার রেসিপি।মুরগির মাংস আমাদের সবারই প্রথম সারির পছন্দের একটি রেসিপি।মুরগির মাংস বিভিন্নভাবে রান্না করে থাকি আমরা।আজকে আমি বাসায় আলু দিয়ে মুরগির মাংসের এই রেসিপিটি করেছি।তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।খুব সহজেই আমি যেভাবে আলু দিয়ে মুরগির মাংসের রেসিপিটি তৈরি করেছি নিম্নে সমস্ত প্রক্রিয়া বর্ণনা করছি।

পরিবেশন লুক

GridArt_20230127_173208047.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

উপকরণপরিমাণ
মুরগির মাংস১কেজি
আলু৩ টি
সরিষার তেলপরিমাণ মতো
হলুদ গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
জিরা২ চা চামচ
পেঁয়াজ৫টি
রসুন৩ টি
শুকনো মরিচ১৫টি
আদাঅল্প পরিমাণ
এলাচ৫ টি
দারুচিনি২টি
তেজপাতা২টি

GridArt_20230127_172541621.jpg

আমি রেসিপিটি যেভাবে তৈরি করেছি প্রতিটি ধাপ নিম্নে বর্ণনা করা হলো-

ধাপ-১

প্রথমে মাংস,আলু পেঁয়াজ,কেটে নিয়ে ধুয়ে নিতে হবে।তারপর উপকরণগুলোকে (শুকনো মরিচ ১৫টি,৫টি পেঁয়াজ,রসুন ৩ টি,জিরা ১ চা চামচ,আদা)একসাথে বেটে নিতে হবে।পুরোপুরি মিহি করার প্রয়োজন নেই উপকরণ।এবার কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে বেটে রাখা মসলা দিয়ে দিতে হবে।তারপর একটু নেড়ে মাংস গুলো দিয়ে দিতে হবে।অতঃপর পরিমাণ মতো লবণ,হলুদ গুড়া,ধনিয়া গুড়া দিয়ে দিতে হবে।

GridArt_20230127_172641960.jpg

ধাপ-২

এবার তেজপাতা,দারুচিনি দিতে হবে এবং অল্প পরিমাণ পানি দিয়ে কষিয়ে নিতে হবে মাংস ১৫-২০ মিনিট মতো।

GridArt_20230127_172802099.jpg

ধাপ-৩

এবার পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

GridArt_20230127_172921513.jpg

ধাপ-৪

এবার আলাদা কড়াইতে ১ চা চামচ জিরা এবং ৫ টি এলাচ ভেজে বেটে দিতে দিতে হবে।এখন কিছুক্ষণ রান্না করতে হবে ।

GridArt_20230127_173012130.jpg
GridArt_20230127_173053369.jpg

ধাপ-৫

এবার ১৫ মিনিট রান্না করার পর ঝোল কমে আসলে চুলা বন্ধ করে দিতে হবে।ব্যাস আমার রেসিপি প্রস্তুত।এখন রেসিপিটি একটি প্লেটে পরিবেশন করতে হবে।
GridArt_20230127_173123611.jpg

IMG20230127125316.jpg

IMG20230127125301.jpg

IMG20230127125232.jpg

ধন্যবাদ সবাইকে।আজকের মতো এখানেই শেষ করছি।আবার নতুন কোন রেসিপি নিয়ে খুব শীঘ্রই দেখা হবে।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন,ভালো থাকুন।

রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

আল্লাহ হাফেজ


new.gif

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের মজাদার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। সত্যিই আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। এত মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মুরগির মাংস বিভিন্ন রকম ভাবে রান্না করা যায়। আলু দিয়ে মুরগির মাংস খেতে আমার কাছে অনেক মজা লাগে আপু। আপনার মুরগির মাংস রেসিপি কালার দেখে অনেক লোভনীয় লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি খুবই মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে সত্যিই আমার খুবই লোভ লেগে গিয়েছে। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুব সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে রেসিপিটি এবং খুবই মজা করে খেয়েছেন। আসলে মুরগির মাংস খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই তো দেখেই লোভ সামলাতে পারছিনা। এরকম একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন দেখে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু ।

 2 years ago 

মুরগির মাংস আমার খুব পছন্দ। আলু দিয়ে মুরগির মাংস রান্না করলে আমার কাছে আরও বেশি ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটি দেখেই জিভে জল চলে আসছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি মনে করি মাংসের মধ্যে সবচেয়ে সেরা তরকারি হচ্ছে আলু দিয়ে রান্না করা।অনেক ভালো লেগেছে আপনার মুরগির মাংস পছন্দের সারির মধ্যে অন্যতম।আলু দিয়ে রান্না করেছেন দেখে অনেক লোভনীয় দেখাচ্ছে এবং খেতে ইচ্ছে করতেছে আপু এখন।আপনার রেসিপির ধাপ অনেক সুন্দর ছিল এবং পরিবেশনটাও অসাধারণ ছিল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

শীতের আলু দিয়ে মুরগী রান্না? দেখেই তো মনে হচ্ছে দারুন রেসিপি হয়েছে। আপনার উপস্থাপনাও কিন্তু বেশ ভাল হয়ছে। আমার তো আলুগুলোই শুধু খেতে ভাল মন চাইছে।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মুরগির গোস্ত খেতে আমার অনেক ভালো লাগে। তবে মুরগির গোশতের মধ্যে আলো দিয়ে রান্না করলে এর সাতটি আরেকটু বেশি বেড়ে যায়। আপনি খুব সুন্দর ভাবে মনের গোশত দিয়ে আলু রান্না করেছেন। আপনার রান্না দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মুরগির মাংসের কালার টা দারুন হয়েছে। নতুন আলু দিয়ে মুরগির মাংস রান্না করেছেন। দেখে লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি খেতে মজা ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু খুব সুন্দর ভাবে তেরটি উপকরন দিয়ে মুরগির মাংসের মজাদার রেসিপি শেয়ার করলেন। আপনি নিখুঁত ভাবে মসলা তৈরী করার ফটোও দিলেন। রেসিপির কালার এবং পরিবেশন প্রশংসনীয় ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55