স্বরচিত কবিতাঃ 🌺 মায়াবীনি🌺||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

||আজ-২৩ই, অগ্ৰহায়ণ||১৪২৯বঙ্গাব্দ,হেমন্তকাল||


🌺আসসাামুআলাইকুম/আদাব।

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে আরও একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।

hd-wallpaper-gd242657f5_1920.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার ৩য় শেয়ার করা কবিতা।কবিতাটি একটি মায়াবীনি মেয়ে কে নিয়ে লিখা হয়েছে।একজন মায়াবীনি নারী তার মায়া দিয়ে সকলকে আকৃষ্ট করে নেয়। তেমনটি মায়াবীনির মায়ায় পড়ে যাওয়া একটি সাধারণ মানুষের অনুভূতি নিয়ে কবিতাটি লিখেছি।মায়াবীনির কাছে সাধারণ মানুষটির প্রশ্ন কেন এমন হয় তার।এটা কি শুধুই মায়া না অন্য কিছু।সাধারণ মানুষটির মনের কিছু প্রশ্ন মায়াবীনির কাছে।মায়াবীনি কি পারবে মানুষটির কৌতুহল দূর করতে?আদৌ কি সাধারণ মানুষটির প্রশ্ন পৌঁছাবে মায়াবীনির কাছে।চলুন কবিতাটি শুরু করা যাক।


🌺 মায়াবীনি🌺

তোমাতে কি অদ্ভুত মায়া প্রিয়া,
আমি ভুলতে চাইলেও পারিনা ভুলতে তোমায়।
তোমার ওই চাহনিতে কি আছে মায়াবীনি?
যা আমাকে সর্বদাই তোমাকে আকৃষ্ট করায়।
ভুলতে চেয়েও যেন ভুলতে পারিনা তোমায়।
তোমার মুখের মৃদু হাসি আমাকে করে পাগল,
ভুলতে চাইলেও যেন ভুলতে পারিনা তোমায়।
চোখ বন্ধ করে দেখি তোমায়,চোখ খুলেও তুমি।
রাতের অন্ধকারেও তুমি থাকো,দিনের সূচনায়ও তুমি।
যে পথেই যায়,তোমাকেই যেন দেখি ডাকছো আমায়,
ভুলতে কেন পারিনা তোমায়।
তোমার মায়া কেন ছাড়েনা আমায়,এই অদ্ভুত পৃথিবীতে তুমি কি করেছ পাগল আমাকেই তোমার মায়ায়?
যদি আকাশের পানে চেয়ে থাকি,দেখি যে শুধু তোমায়।
বাতাসের শব্দে যেন ভেসে আসে শুধু তোমার গলার আওয়াজ।
কেন এমন হয় বলতে পারো কি মায়াবীনি?
এগুলো কি শুধুই তোমার মায়া,নাকি তার থেকেও গভীর কোনো অনুভূতি।
পারবে কি বলো, আমার প্রশ্নের উত্তর দিতে।
নাকি শুধু দূর থেকেই মায়ায় আকৃষ্ট করে যাবে।


🌺 সমাপ্ত🌺
ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

🌺আল্লাহ হাফেজ🌺

Sort:  
 2 years ago 

মায়াবিনী কে নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। ঠিকই বলেছেন, একজন মায়াবিনী নারী তার মায়ার জালে সবাইকে আকৃষ্ট করে ‌‌। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে লিখেছেন। এই ধরনের কবিতা গুলো পড়তে ও ভীষণ ভালো লাগে। এত সুন্দর একটা কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু কবিতাটি পড়ে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সত্যি আপু মায়াবিনীর কাছে সবার অনেক চাওয়া থাকে। হয়তো অনেক প্রশ্ন থাকে। মনের অগোচরে লুকানো প্রশ্নগুলোর হয়তো উত্তর খুঁজে পাওয়া যায় না। আপু আপনার লেখা কবিতাটি সত্যিই অসাধারণ হয়েছে। দারুন লিখেছেন আপনি। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।আপনার জন্যও অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

মায়াবিনীকে আসলেই ভোলা যায় না। ঠিক কথা

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

আপনার শেয়ার করার আগে দুটো কবিতাও আমি পড়েছি। তবে আপনার এই কবিতা যদি কোন প্রেমিক বা প্রেমিকাকে শোনানো হয়, তাহলে আমি সিওর সে ধোঁকা দিয়ে চলে যাবে। কারণ এতো ভালোবাসা আর প্রশংসা তার সহ্য হবে না। হা হা হা..তবে খুব সুন্দর লিখেছেন এটুকু বলতে পারি।

 2 years ago 

হাহা,তা পারে 😁। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার কবিতা পড়ে ভালো লাগলো। আসলে একজন নারী তার মায়া জালে সবকিছু আকর্ষণ করতে পারে। কবিতার প্রতিটি ছন্দ বেশ দুর্দান্ত লাগছে।

কেন এমন হয় বলতে পারো কি মায়াবীনি?
এগুলো কি শুধুই তোমার মায়া,নাকি তার থেকেও গভীর কোনো অনুভূতি।

এই লাইনের মর্মার্থ অনেক বিশাল। এত সুন্দর ভাবে মনের অনুভূতি গুলোকে কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া চমৎকার মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার শেয়ার করা কবিতা আমার ভীষণ ভালো লেগেছে। আসলে একজন মায়াবীনির মাঝে কত রকম ছলনা লুকিয়ে থাকে তা প্রেমিক হৃদয় জানে না, তবুও প্রেম ভালোবাসা হাতরিয়ে বেড়ায়। ধন্যবাদ আপু কবিতার লাইনগুলো সত্যিই ভীষণ ভালো লাগলো।
সামনে আপনার কাছে আরো ভালো কবিতা পাবো ইনশাআল্লাহ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

যে মানুষ কে মনে ধরে তাকে সব থেকে সুন্দর এবং মায়াবিনী মনে হয়।এক পুরষ হৃদয়কে উদ্বেলিত, বিহ্বল করে যে রমনী, সত্যিই তো সে মায়াবিনী। তাকে ঘিরে কত স্বপ্ন, কত কল্পনা, কত ভাবনা থাকে সেই সাধারণ পুরুষের মনে। ঠিক যেমন তাকে ছুঁতে চাইলেও ছুঁতে না পারার উদ্বেগ।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66161.28
ETH 3556.76
USDT 1.00
SBD 3.14