পোলাও চালের পায়েস রেসিপি।।১০% shy-fox এবং ৫%বেনিফিশিয়ারিabb-schoolকে।।

in আমার বাংলা ব্লগ2 years ago

তারিখ-২৯-০৭-২০২২
বার-শুক্রবার

হ্যালো, আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা।।
সবাই কেমন আছেন? আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি শেয়ার করবো।রেসিপিটি হচ্ছে পায়েস। খুব অল্প উপকরণ দিয়ে কম সময়ের মধ্যে রেসিপিটি তৈরি করেছি।
রেসিপিটির ফাইনাল লুকঃ
payes.jpeg

রেসিপিটি তৈরি করতে আমি যেসকল উপকরণ ব্যবহার করেছি নিম্নে দেওয়া হলো -
১।১.৫ লিটার পরিমাণ তরল দুধ
২।সুগন্ধি পোলাও এর চাল ১৫০গ্রাম
৩।এলাচ,দারুচিনি
৪।চিনি

sugar.jpeg

gorom moshla.jpeg

milkjpeg.jpeg

sugondhi cal.jpeg

রেসিপিটি আমি যেভাবে তৈরি করেছি প্রত্যেকটি ধাপ নিম্নে দেওয়া হলোঃ

১।প্রথমে দুধ বলগ দিয়ে নিতে হবে।
milk culai.jpeg

২।তারপর সুগন্ধি পোলাও এর চালগুলো ধুয়ে নিতে হবে।

dhuye rakha caul.jpeg

৩।দুধে বলগ এসে গেলে পরিমাণ মতো চিনি ,৪ টা এলাচ,২ টা দারুচিনি এবং চাল দিয়ে দিতে হবে এবং নাড়তে হবে যাতে দলা পাকিয়ে না যায়।
cooking recipe.jpeg

৪।এভাবে কিছুক্ষণ রান্না করতে হবে যতক্ষণ না চাল সিদ্ধ হয়।
complete cook.jpeg

৫।এবার চাল ফুটে গেলে পায়েসে সরের প্রলেপ আসলে চুলা অফ করে দিতে হবে।
recipie complete fully.jpeg

৫।এবার রেসিপিটি পরিবেশন করতে হবে।

recipe poribeshonjpeg.jpeg
এভাবে খুব সহজেই অল্প উপকরণে অল্প সময়ের মধ্যে পায়েস রেসিপিটি তৈরি করা সম্ভব।
আজকের মতো এখানেই শেষ করছি।আবার নতুন কোন রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন,ভালো থাকুন।
যারা আমার পোস্টটি পড়বেন সবাইকে অগ্রিম ধন্যবাদ।

রেসিপিটি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইস-রিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার-@rahnumanurdisha

Sort:  
 2 years ago 

পায়েস খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনি দারুন ভাবে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করেছেন। দেখে বুঝে যাচ্ছে খেতে অনেক বেশি ভালো হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপনাকেও ধন্যবাদ আপু।আপনার মূল্যবান মতামতের জন্য।জি আপু খেতে ভালোই হয়েছিল ।

 2 years ago 

পায়েস আমার খুবই পছন্দের। আপনি আজকে পোলাও চালের পায়েস রেসিপি শেয়ার করেছেন বোঝাই যাচ্ছে খেতে খুবই মজা হয়েছিল। আর এরকম পায়েস আসলেই খুব খেতে সুস্বাদু হয় ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

পায়েস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি পোলাও চাল দিয়ে খুব সুন্দর করে পায়েস রান্না করেছেন। দেখে তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন সেজন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

সত্যি বলতে পায়েস খেতে আমার খুবই ভালো লাগে। যদিও মিষ্টি বেশি খেতে পারি না অল্প মিষ্টিতে আমার পায়েস খেতে অনেক ভালো লাগে। আপনার পায়েস রেসিপি তৈরি করা দেখলাম বেশ ভালই লাগলো, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পোলাওয়ের চাল দিয়ে পায়েস রান্না করতে বেশ ভালো লাগে। আপনার রান্না করা প্রাইস দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে খেতে। পায়েস খেতে বেশ ভালোই লাগে। কিছুদিন আগে আমি আমার রান্না করেছিলাম।

 2 years ago 

আসলে আপু আপনার পায়েসে তৈরির রেসিপি দেখে আমার অনেক ভালো লেগে আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি পোলাও চালের পায়েস রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পোলাও চালের পায়েস রেসিপি অনেকদিন বাদে দেখলাম। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

পায়েস শব্দটি শুনলেই আমার জিভে জল চলে আসে। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে পোলাও এর চালের পায়েস রান্নার একটা পদ্ধতি শেয়ার করেছেন আপু। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার পায়েস রান্না করতে হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43