নৌকা ভ্রমণের সময় অনুভূতি।।

in আমার বাংলা ব্লগlast year
আসসাামুআলাইকুম/আদাব।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা? আশা করছি সকলেই অনেক ভালো আছেন আমি আজকে বেশি ভালো নেই।কারণ গ্রামে এতো নেট সমস্যা সেই বিকেল থেকে কোনো কাজই করতে পারছিনা।তারপরেও সবাইকে ভালোবাসা দিবসের অনেক শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগটি শুরু করছি।

IMG20230214123830.jpg
লোকেশন:গড়াই নদী, খোকসা ঘাট
ডিভাইস:রিয়েল মি ফাইভ আই
ফটোগ্রাফার:@rahnumanurdisha
তারিখ:১৪ ই ফেব্রুয়ারি
সময়:১২ টা

আসলে আজকে আমি আমার নানু বাড়িতে এসেছি।আমার নানু বাড়ি একটু গ্রামের দিকে।আর গ্রামে একটু নেটের সমস্যা থাকে এটা জানতাম।তবে এতোটা সমস্যা যেটা আমার আইডিয়ার বাইরে ছিল।আগে জানলে কখনোই আসতাম না।আর আজকে আসলাম আর অমনি এসেই সমস্যার মুখোুমুখি।আগেও এসেছি এই গ্রামে তবে তখন অনলাইন এ তেমন একটা কাজ থাকতোনা।যাইহোক আজকে গ্রামে আসার সময় নৌকা ভ্রমণ হয়ে গেছে আমার।কারণ এদিকে গড়াই নদীতে আবার কোনো ব্রিজ নেই।সেই প্রাচীনকাল থেকেই মানুষ এভাবে করে নৌকা,ট্রলার এ করে নদী পাড়ি দিয়ে তাদের কাজে যেতেন।আমরা যখন নদীতে নৌকায় উঠেছিলাম তার আগে আমাদের নৌকায় জনপ্রতি ৫ টাকা করে দিতে হয়েছিল।এটা এখনকার নিয়ম।আমি আর আমার আম্মু এসেছিলাম যেহেতু তাই দুইজনের দশ টাকা লেগেছিল।তবে বেশ সুন্দর একটি ভ্রমণ হয়ে গেছে এককথায় বলা যায়।অনেক দিন পর নৌকাই ভ্রমণ তেমন একটা যানজট নেই।আগে নানু বাড়িতে ঈদের পরের দিন যেতাম আগের দিন দাদু বাড়িতে ঈদ করে।তখন ঈদের সময় অনেক যানজট থাকতো যার ফলে ভ্রমণ আনন্দের থেকে কষ্টে পরিণত হয়ে যেত।

IMG20230214123552.jpg
লোকেশন:গড়াই নদী, খোকসা ঘাট
ডিভাইস:রিয়েল মি ফাইভ আই
ফটোগ্রাফার:@rahnumanurdisha
তারিখ:১৪ ই ফেব্রুয়ারি
সময়:১২ টা

তবে আজকে খুব ভালো লেগেছে মুহূর্তটা।কারণ বসন্ত কাল আবার আজকে পহেলা ফাল্গুন,অন্যদিকে ভালোবাসা দিবস।প্রকৃতিতে মিষ্টি আবহাওয়া যানজটবিহীন রাস্তা।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার নৌকা ভ্রমণের ফটোগ্রাফি অন্য আর একদিন শেয়ার করবো আজ যে নেটের অবস্থা।ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।
Sort:  
 last year 

নৌকা ভ্রমণ সবসময়ই আমার দারুন লাগে।
আপনার নৌকা ভ্রমণের অনুভূতি পড়ে ভালো লাগলো। গ্রামের দিকটায় নেটওয়ার্ক ভীষণ খারাপ থাকে, আমি বাড়িতে গেলে এই সমস্যায় পরি। মাত্র দশ টাকা দিয়ে যানজট এড়িয়ে ভালোই ভ্রমন করলেন নৌকায়।

আপনার ছবির লোকেশন কোড কাজ করছেনা চেক করুন দয়া করে।

 last year 

ধন্যবাদ ভাইয়া ।

 last year 

নদীর মাঝে প্রকৃতির অপূর্ব সৌন্দর্যে চমৎকারভাবে নৌকা ভ্রমণের আনন্দ উপভোগ করেছেন। আসলে নৌকা ভ্রমণের আনন্দ খুবই অসাধারণ হয়ে থাকে। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিলো। আপনার নৌকা ভ্রমণের অনুভূতি পড়ে ভালো লাগলো আপু। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

নৌকা ভ্রমণের অতি চমৎকার কিছু বর্ণনা নিয়ে আপনি উপস্থিত হয়েছেন আজকের এই পোস্টে। শুধু ভ্রমণের বর্ণনায় নয় পাশাপাশি অনেক চিত্র তুলে ধরেছেন যা আপনি নদী থেকে ফটোগ্রাফি করেছিলেন। ফটোগ্রাফি আর এত সুন্দর বর্ণনা দুটো মিলেই দারুন একটা পোস্ট সাজিয়েছেন আপনি। আপনার এই পোষ্টের মধ্য থেকে নতুন কিছু স্থান দেখতে পারলাম এবং পাশাপাশি বর্ণনা পড়ার সাথে অনেক কিছু সম্পর্কে অবগত হলাম।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

নৌকাতে ভ্রমন করলে আমারও ভালো লাগে কিন্তু দুঃখের বিষয় আমাদের এলাকাতে কোন নদী নেই। আসলেই আপু যদি নদী পথে যানজট থাকতো তাহলে তো বিপদ হয়ে যেত। যানজট বিহীন রাস্তাতে দারুণ মজা করেছেন দেখছি আপনারা।

 last year 

জি ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 last year 

নৌকা ভ্রমণ অনেক ভালো লাগে না কারন জলের ঢেউয়ের সময় অনেক বেশি ভয় লাগে। আমাদের এলাকায় কখনো নৌকায় ভ্রমণ করা হয়নি কিন্তু আমারা একবার পোস্তগোলা ব্রিজের ঘাট থেকে সদরঘাট পর্যন্ত বড় নৌকায় করে গেছি কি যে ভয় পেয়েছিম তার পর থেকে আর কখনো নৌকা ভ্রমণ করা হয়নি আমান কাছে অনেক ভয়ংকর মনে হয়।আপনাদের নৌকা ভ্রমণ এর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু ।

 last year 

দেখেই বুঝতে পারছি নৌকা ভ্রমণে কিন্তু বেশ ভালোই সময় কেটেছে। আসলে নৌকায় ভ্রমণ করতে কিন্তু আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলোও কিন্তু খুবই চমৎকার ছিল। আসলে আমি যদি এরকম কোন জায়গায় যাই নৌকায় ভ্রমণ না করলে একেবারে ভালোই লাগেনা। আমার তো এখন ইচ্ছে করছে নৌকায় ভ্রমণ করতে। আপনার কাটানো এতো সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

নৌকা ভ্রমন করতে বেশ আনন্দ লাগে আমার। যদিও সাঁতার জানিনা। তারপরেও খুব ভাল লাগে। আপনি বসন্তের আমেজ আর ভালবাসা দিবসের এই বিশেষ দিনে খুব সুন্দর সময় কাটিয়েছেন জেনে অনেক ভাল লাগলো। জলপথে জানজট নেই শুধু ভয় কাজ করে এটাই।ধন্যবাদ আপু সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।

 last year 

কয়েকদিন আগে আমি এরকম একটি জায়গায় গিয়েছিলাম এবং নৌকায় ভ্রমণ করেছিলাম। নৌকায় ভ্রমন করার মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। এবং এভাবে অনেকক্ষণ পর্যন্ত সময় কাটাতে একটু বেশি পছন্দ করি আমি। আপনি তো দেখছি নৌকায় বেশ ভালই ভ্রমণ করেছেন আপনার ভ্রমণ কাহিনী পড়ে কিন্তু আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছি অসাধারণ একটি জায়গা এটি।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64916.21
ETH 3483.89
USDT 1.00
SBD 2.45